বৃহস্পতিবার

ঢাকা, ২২ ফেব্রুয়ারি ২০২৪

সর্বশেষ


অটোমোবাইল

তিনটি আকর্ষণীয় রঙে আপডেট ভার্সনে এলো হোন্ডা এক্সব্লেড

প্রকাশ: ৭ ফেব্রুয়ারি ২০২৪, দুপুর ১২:৫৯

টেকওয়ার্ল্ড প্রতিবেদক

Card image

ছবি: সংগৃহীত

হোন্ডার বৈশ্বিক দৃষ্টিভঙ্গি হলো সাশ্রয়ী, উচ্চ-মান ও গতিশীলতার মাধ্যমে  জনসাধারণের জীবনের উন্নয়নের সম্ভাবনাকে প্রসারিত করা।

দেশের বাজারে আপডেট ভার্সনে ২০২৪ এডিশনে এলো হোন্ডা এক্স‌ব্লেড। এ ভার্সনে যোগ করা হ‌য়ে‌ছে, এক্সপ্রেসিভ এবং ফিউচারস্টিক ডিজাইন লিঙ্ক টাইপ গিয়ার শিফটার, টুইস্টেড গ্র্যাব রেল, স্টাইলিশ নিউচইন স্ট্রাইপস, স্পোর্টি আন্ডার কাউল, ফ্রন্ট ফর্ক কভার, নিউজহার্প সাইড কভার এবং হাগার ফেন্ডার।

মঙ্গলবার রাজধানীর আলোকি কনভেনশন সেন্টারে এক জমকালো আয়োজনে এক্স ব্লেড অ্যাডভান্স এর সঙ্গে পরিচয় করিয়ে দেন বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা শিগেরু মাতসুজাকি।

সেসময় তিনি বলেন, হোন্ডার বৈশ্বিক দৃষ্টিভঙ্গি হলো সাশ্রয়ী, উচ্চ-মান ও গতিশীলতার মাধ্যমে  জনসাধারণের জীবনের উন্নয়নের সম্ভাবনাকে প্রসারিত করা।

৬০ হাজারের বেশি বাংলাদেশি গ্রাহক; যারা হোন্ডাকে বিশ্বাস করে  ২০১৯ সালের ডিসেম্বরে উন্মোচনের পর থেকে হোন্ডা এক্সব্লেড- ব্যবহার করছেন, তাঁদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি এবং বলেন, নতুন এক্সব্লেড ২০২৪ সাফল্যের জন্য দৃঢ়প্রতিজ্ঞ ও উৎসাহী তরুণদের আকাঙ্খা পূরণের লক্ষ্যে বিশেষভাবে ডিজাইন করা হয়েছে।

বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেড-এর চীফ মার্কেটিং অফিসার- শাহ মুহাম্মদ আশেকুর রহমান বলেন, যে প্রজন্ম ‘অল-রাউন্ডার’ হতে চায় তাদের জন্য হোন্ডার বিশ্বব্যাপী প্রশংসিত, উচ্চতর প্রযুক্তির এই নতুন এক্সব্লেড ২০২৪ সবচেয়ে উপযোগী; যা পারফরম্যান্স এবং স্টাইলের একটি নিখুঁত মিশ্রণ।

এর এক্সপ্রেসিভ এবং ফিউচারিস্টিক ডিজাইনের সাথে নতুন রোমাঞ্চকে উদযাপন করার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, আমরা আশাবাদী যে, উন্নত প্রযুক্তি ও দারুণ ডিজাইনের মাধ্যমে নতুন এক্সব্লেড ২০২৪ বাংলাদেশি গ্রাহকদের মন জয় করবে।

এসময় জানানো হয়, হোন্ডার মিড-সাইজ অ্যাডভান্স ১৬০ সিসি এইচইটি প্রযুক্তি ইঞ্জিনকে আরও বেশি কর্মক্ষমতা এবং উচ্চতর দক্ষতা প্রদান করে। এর উন্নত ইঞ্জিন প্রতি লিটারে ৫৯ কিলোমিটার মাইলেজের সঙ্গে উচ্চতর কর্মক্ষমতা প্রদানের জন্য বিশেষভাবে ডিজাইন করা হয়েছে।

বাইক‌টির স্ট্রিট-টেক ডিজিটাল মিটারে রয়েছে নানা অত্যাধুনিক বৈশিষ্ট্য। যেমন, গিয়ার পজিশন ইন্ডিকেটর, ডিজিটাল ব্রুক, সার্ভিস ডিউ ইন্ডিকেটর, ট্রিপ কিলোমিটার এবং ফুয়েল ইন্ডিকেটর।

এক্সব্লেডে রয়েছে হ্যাজার্ড সুইচ; দৃশ্যমানতা কম হলে যেটি অন্যান্য ড্রাইভারদের সতর্ক করে। এর পেটাল ডিস্ক ব্রেক তাপ শোষণ করে কার্যকরভাবে ব্রেকিং দক্ষতা উন্নত করে এবং আরও ভালো নিয়ন্ত্রণ দেয়।

উচ্চ-ক্ষমতাসম্পন্ন রিয়ার মনো শক সাসপেনশন উচ্চতর রাইডিং আরাম এবং চমৎকার স্থিতিশীলতা প্রদান করে। অলরাউন্ডার, স্টাইলিশ এক্স-ব্লেড ১৩০ মিমি চওড়া পেছনের টায়ারে আছে হাগার ফেন্ডার যা রুক্ষ রাস্তায় আরাম দেবে। রাইডার ও পিলিয়নের বসার জন্য আছে পর্যাপ্ত জায়গা-সহ দীর্ঘ চওড়া ও আরামদায়ক আসন। সিল চেইনের রক্ষণাবেক্ষণ স্বল্প, খরচও অনেক কম।

সকল হোন্ডা এক্সক্লুসিভ অথরাইজড ডিলার শোরুমে নতুন এক্সব্লেড ২০২৪ ভার্সন পাওয়া যাচ্ছে তিনটি আকর্ষণীয় রঙে-স্পোর্টস রেড, ম্যাট স্টিল মেটালিক এবং স্ট্রন্টিয়াম সিলভার মেটালিকে। বাইক‌টির দাম ১ লাখ ৯৫ হাজার টাকা।

সংবাদটি পঠিত হয়েছে: ৬৫ বার

SPACE FOR AD (760 X 180)

অটোমোবাইল সম্পর্কিত নিউজ


Card image

উড়বে মারুতি সুজুকির গাড়ি

প্রকাশ: ১৮ ফেব্রুয়ারি ২০২৪
Card image

দেশে এলো হিরো কারিজমা এক্সএমআর

প্রকাশ: ১৭ ফেব্রুয়ারি ২০২৪
Card image

৫০০ সিসির ইঞ্জিনে আসছে কাসওয়াসাকি নিনজা

প্রকাশ: ১৪ ফেব্রুয়ারি ২০২৪
Card image

ইথানলে চলবে টিভিএস রেইডার

প্রকাশ: ৭ ফেব্রুয়ারি ২০২৪