বৃহস্পতিবার

ঢাকা, ২২ ফেব্রুয়ারি ২০২৪

সর্বশেষ


টেলিকম

‘পালকি’র গল্প আনল রবি

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০২৪, দুপুর ১:০৮

টেকওয়ার্ল্ড প্রতিবেদক

Card image

ছবি: সংগৃহীত

অনুপ্রেরণার লেন্সে তৈরি বিজ্ঞাপনের গল্পটি চ্যালেঞ্জ ও সংশয় কাটিয়ে উঠতে মমিনের অটল দৃঢ়তার ওপর জোর দেয়-এতে প্রভাবক হিসেবে ভূমিকা রেখেছে রবির দেশব্যাপী বিস্তৃত ৪.৫জি সুপারনেট।

নতুন ব্র্যান্ড স্লোগান "পারবে তুমিও"-এর আলোকে বাংলাদেশের প্রথম বৈদ্যুতিক কার (ইভি) কোম্পানি, পালকি মোটরস লিমিটেডের প্রতিষ্ঠাতা মোস্তফা আল মমিনের অসাধারণ পথচলার ওপর একটি বিজ্ঞাপন তৈরি করেছে রবি আজিয়াটা লিমিটেড।

অনুপ্রেরণার লেন্সে তৈরি বিজ্ঞাপনের গল্পটি চ্যালেঞ্জ ও সংশয় কাটিয়ে উঠতে মমিনের অটল দৃঢ়তার ওপর জোর দেয়-এতে প্রভাবক হিসেবে ভূমিকা রেখেছে রবির দেশব্যাপী বিস্তৃত ৪.৫জি সুপারনেট।

মমিনের গল্পটি বাংলাদেশের মানুষের দৃঢ় চেতনা ও প্রতিকূলতার মুখে অটল অধ্যবসায় নিয়ে এগিয়ে যাওয়ার আখ্যান- যা রবি'র নতুন ব্র্যান্ড স্লোগান "পারবে তুমিও"-এর মূলমন্ত্রের সাথে সামঞ্জস্যপূর্ণ। বাংলদেশের সর্বত্রে ছড়িয়ে আছে এমনই হাজারো অনুপ্রেরণামূলক গল্প।

ইন্টারনেট ও টেকনোলজির সাহায্যে এই মানুষগুলো এগিয়ে যাচ্ছে জয়ের লক্ষ্যে, প্রতিনিয়ত সকল অনুকূলের বিরুদ্ধে লড়াই করে যাচ্ছে নিজের স্বপ্নের উপর বিশ্বাস রেখে। এমনই গল্পগুলো তুলে ধরতে রবি ক্রমাগত কাজ করে যাচ্ছে।

পালকি মোটরস লিমিটেডের প্রতিষ্ঠাতা মোস্তফা আল মমিন বলেন, ‘‘পালকি মটরস আমার জীবনের অনেক বড় একটি স্বপ্ন এবং এটা বাস্তবায়ন করতে আমি নিরলস পরিশ্রম করেছি। আমার এই অর্জনটি রবি যেভাবে সকলের কাছে তুলে ধরেছে তার জন্য আমি রবির কাছে চিরকৃতজ্ঞ। সামনেও ক্রমাগত কাজ চালিয়ে যাবো এই উদ্যোগ কে আরো এগিয়ে নিয়ে যাওয়ার। আমার মতো অনেকেরই দেশ নিয়ে বড় স্বপ্ন আছে, এবং আমি আন্তরিকভাবে বিশ্বাস করি তাদেরকেও এগিয়ে যাবার অনুপ্রেরণা জোগাতে রবি আগামীতে এমন আরো উদ্যোগের পাশে থাকবে।’’

সৃজনশীল এই উদ্যোগ সম্পর্কে রবি'র চিফ কমার্শিয়াল অফিসার শিহাব আহমাদ বলেন, “ব্র্যান্ড হিসেবে রবি সবসময় নেটওয়ার্ক উন্নয়নের পাশাপাশি সবুজ প্রযুক্তি গ্রহণের মাধ্যমে টেকসই পরিবেশ নিশ্চিতে কাজ করে। মোস্তফা আল মমিনের সাহসী গল্পটি তুলে ধরতে পেরে আমরা আনন্দিত যিনি একটি স্বপ্নকে বাস্তবে রূপ দিতে সব প্রতিকূলতাকে পেরিয়ে এগিয়ে গেছেন। দেশের প্রতিটি কোণ থেকে এমন অনুপ্রেরণামূলক গল্প উদযাপন অব্যাহত রাখবে রবি যারা দেশকে পরবর্তী স্তরে নিয়ে যাওয়ার স্বপ্ন দেখে।’’

মোট গ্রাহকের ৫৯% ৪জি ব্যবহারকারী নিয়ে ৪জি বাজারে নেতৃত্ব বজায় রেখেছে রবি চলেছে যা এই শিল্পের সমস্ত অপারেটরের মধ্যে সর্বোচ্চ ৪জি ব্যবহারকারী অনুপাত। উচ্চ ডেটা ট্র্যাফিক সেবা নিশ্চিতে সম্প্রতি নেটওয়ার্কে এল ২৬০০ ব্যান্ডের স্পেকট্রাম স্থাপন করছে রবি যার মাধ্যমে এখন ৪জি স্মার্টফোন ব্যবহারকারীরা দ্বিগুণের বেশি গতি উপভোগ করছেন। দেশব্যাপী ১৬ হাজারের বেশি ৪জি সাইটের মাধ্যমে রবি ৯৮.৮% জনগোষ্ঠীর জন্য ৪জি কভারেজ নিশ্চিত করেছে।

সংবাদটি পঠিত হয়েছে: ৭৮ বার

SPACE FOR AD (760 X 180)

টেলিকম সম্পর্কিত নিউজ


Card image

এমটবের নতুন প্রেসিডেন্ট ইয়াসির আজমান

প্রকাশ: ১৭ ফেব্রুয়ারি ২০২৪