বাজারে এলো টেকনো পোভা ৪ সিরিজের নতুন ফোন : প্রত্যাশার চেয়ে বেশী কিছু

প্রকাশঃ ১২:৪২ মিঃ, অক্টোবর ১৬, ২০২২
Card image cap

প্রিমিয়াম ও স্মার্ট ডিভাইসের উদীয়মান বিশ্ব বাজারের অন্যতম স্মার্টফোন ব্র্যান্ড টেকনো বাংলাদেশের ক্রেতাদের জন্য সম্প্রতি বাজারে এনেছে এমন দুটি মডেলের হ্যান্ডসেট যা তাহিতা, তনু, মুমতাহিনা এবং অতুনু প্রত্যেকেরই চাহিদা পূরনে সক্ষম। হ্যান্ডসেট দুটি প্রফেশনাল কাজে যেমন দুর্দান্ত তেমনি এর ব্যাটারী লাইফ এবং স্টাইল এবং দামও হাতের নাগালে। সম্প্রতি ঢাকায় আয়োজিত এক অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে টেকনোর জনপ্রিয় স্মার্টফোন পোভা ৪ সিরিজের এই দুই সংস্করণ ‘পোভা ৪’ এবং ‘পোভা ৪ প্রো’; পাশাপাশি ‘পোভা নিও২’ উম্মোচন করে।

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

মুমতাহিনা একজন কর্পোরেট প্রফেশনাল। সারাদিনের ব্যাবসায়িক যোগাযোগ, ভিডিও কনফারেন্সিং, জুম মিটিং, স্যোশাল মিডিয়া এবং ব্যাক্তিগত আনন্দে সেলফি সহ সব কিছুতেই তার সবচেয়ে জরুরী ডিভাইস হলো মোবাইল। যেখানে ব্যাটারী লাইফ ,ক্যামেরা, সাউন্ড এবং গ্রাফিক্স এর সাথে সাথে হ্যান্ডসেটটা হাল ফ্যাশানের হওয়া ও জরুরী।

তাহিতা একজন মোবাইল গেমার। তার অবসর সময়ের বন্ধু হলো মোবাইল ফোন। আর মোবাইলে বেশীর ভাগ সময়টা কাটে বিভিন্ন ধরনের গেমস খেলে। তাই পছন্দের মোবাইল কিনতে গুরুত্বপূর্ণ বিষয় হলো এর গ্রাফিক্স এবং ব্যাটারি লাইফ ।

তনু একজন জনপ্রিয় ইউটিউবার। কন্টেন্ট তৈরীর কাজে সে মোবাইলে  স্বাছন্দবোধ করে।  এক্ষেত্রে তার কাছে মোবাইলের ব্যাটারী লাইফ যেমন গুরুত্বপূর্ণ তেমনি গুরুত্বপূর্ণ এর ক্যামেরা, সাউন্ড এবং গ্রাফিক্স। একজন প্রফেশনাল ইউটিউবারের কাছে কাজের প্রয়োজনেই দরকার একটি নির্ভরযোগ্য ব্র্যান্ডের মোবাইল হ্যান্ডসেট।

অতনু বিশ্ববিদ্যালয়ে পড়ে। অনলাইন ক্লাস,এ্যাসাইনম্যান্ট,হোয়াটসএ্যাপ, ফেইসবুক,মোবাইল ব্যাকিং ইত্যাদি প্রয়োজনে  দরকার সাশ্রয়ী মূল্যে একটা ভালো ফোন। বন্ধুদের মাঝে ব্যাক্তিগত ইমেজের সাথে সাথে দামটাও হাতের নাগালে থাকা জরুরী।

তাহিতা, তনু, মুমতাহিনা এবং অতুনু প্রত্যেকেরই ভিন্ন ভিন্ন প্রয়োজনে মোবাইল ফোন দরকার । কিন্তু কোন একটি মোবাইল হ্যান্ডসেটে কি এদের  সবার পছন্দের সুবিধা বা ফিচারগুলো পাওয়া সম্ভব। তার আবার স্থানীয় বাজারে? 

স্থানীয় বাজারে অনেক ধরনের হ্যান্ডসেটই রয়েছে কিন্তু এত্তসব সুবিধা কোন একটি ফোনে ভাবা যায়?

প্রিমিয়াম ও স্মার্ট ডিভাইসের উদীয়মান বিশ্ব বাজারের অন্যতম স্মার্টফোন ব্র্যান্ড টেকনো বাংলাদেশের ক্রেতাদের জন্য সম্প্রতি বাজারে এনেছে এমন দুটি মডেলের হ্যান্ডসেট যা তাহিতা, তনু, মুমতাহিনা এবং অতুনু প্রত্যেকেরই চাহিদা পূরনে সক্ষম। হ্যান্ডসেট দুটি প্রফেশনাল কাজে যেমন দুর্দান্ত তেমনি এর ব্যাটারী লাইফ এবং স্টাইল এবং দামও হাতের নাগালে। সম্প্রতি ঢাকায় আয়োজিত এক অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে টেকনোর জনপ্রিয় স্মার্টফোন পোভা ৪ সিরিজের এই দুই সংস্করণ ‘পোভা ৪’ এবং ‘পোভা ৪ প্রো’; পাশাপাশি ‘পোভা নিও২’ উম্মোচন করে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ট্রানশান বাংলাদেশ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রেজওয়ানুল হক, সিওও শ্যামল কুমার সাহা, মার্কেটিং বিভাগের প্রধান মো. আসাদুজ্জামান, হেড অব বিজনেস ইউনিট সাইফুর রহমান খান, টেকনো ব্র্যান্ড অ্যাম্বাসেডর মেহজাবিন চৌধুরী, ইউটিউবার রাবা খান সহ টেকনো বাংলাদেশের ঊধ্বর্তন কর্মকর্তা, টেক রিভিউয়ার, গেমার, চ্যানেল পার্টনার ও গণমাধ্যম কর্মীরা। অনুষ্ঠানে দলীয় নৃত্য পরিবেশন করেন হৃদি শেখ, গান পরিবেশন করেন কণ্ঠশিল্পী কর্ণিয়া এবং অনুষ্ঠান উপস্থাপনা করেন রাফসান এবং সালমান মুক্তাদির। 

অনুষ্ঠানে ট্রানশান বাংলাদেশ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রেজওয়ানুল হক বলেন, টেকনো গেøাবাল ব্র্যান্ড হলেও স্থানীয় চাহিদাকে গুরুত্ব দিয়েই পোভা ৪ সিরিজ উম্মোচন করা হলো। প্রযুক্তিপ্রেমীদের প্রয়োজনীয় সকল সুবিধা প্রদানের লক্ষ্যে শক্তিশালী ও সবোর্চ্চ ক্ষমতার ‘পোভা ৪’ সিরিজ বাংলাদেশের গ্রাহকদের জন্য নিয়ে আসতে পেরে আমরা আনন্দিত। হাইএন্ডের এই গেমিং স্মার্টফোনগুলো টেকনো লাভার ও ভোক্তাদের দীর্ঘদিনের দাবি পূরণ করতে সক্ষম হবে।

অনুষ্ঠানে জানানো হয়, টেকনোর জনপ্রিয় স্মার্টফোন সিরিজ পোভার নতুন স্মার্টফোনগুলোর মধ্যে অন্যতম ‘পোভা ৪ প্রো’। যা শক্তিশালী হেলিও জি৯৯ ৬এনএম প্রসেসর দিয়ে তৈরি। এর ৬০০০ মিলিঅ্যাম্পিয়ারের মেগা ব্যাটারিটি চার্জ করার জন্য রয়েছে ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং ব্যবস্থা। উন্নত চার্জিং সিস্টেম ব্যবহৃত হওয়ায় ফোনের বিশাল এই ব্যাটারি মাত্র ১৩ মিনিটে ২০% চার্জ হবে। সেসঙ্গে ১০ ওয়াটের রিভার্স চার্জিং সুবিধা ফোনটিকে গেমার ও ব্যস্ত ব্যবহারকারীদের জন্য পোর্টেবল পাওয়ার হাউস হিসেবে একবার ফুল চার্জ করে নিলে কোনো ধরনের চার্জিং টেনশন ছাড়া টানা ১০ ঘণ্টা গেমিং ও সারাদিন নির্বিঘেœ চালানোর গ্যারান্টি দেবে। 

পোভা সিরিজের প্রথম ডিভাইস হিসেবে পোভা ৪ প্রোতে ৬.৬৬ ইঞ্চি এফএইচডি + ৯০ হার্জের রিফ্রেশ রেটের এমোলেড স্ক্রিন ব্যবহার করা হয়েছে। র‌্যামের ক্ষমতা বাড়িয়ে ২৫৬জিবি+৮জিবি করা হয়েছে। স্মার্টফোনের ব্যাকগ্রাউন্ডে একসঙ্গে ২০টি অ্যাপ সক্রিয় থাকবে। আরো রয়েছে ৫০ এমপি এআই ডুয়েল রেয়ার ক্যামেরা ছাড়াও ডুয়েল ফ্ল্যাশ। নান্দনিক এবং নজরকাড়া নিখুঁত ডিজাইনের ফ্লোরাইট বøæ রঙের এই স্মার্টফোনের দাম ভ্যাট ছাড়া ২৬,৯৯০ টাকা।

এছাড়া পোভা ৪ সিরিজের ‘পোভা ৪’ এ থাকছে, হেলিও জি৯৯ প্রসেসরের স্মার্টফোনটি ডিসপ্লে ৬.৮২ ইঞ্চি। ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধাসহ ব্যাটারি ৬০০০ মিলিঅ্যাম্পিয়ার। রয়েছে ৫০ এমপি এআই ডুয়েল রেয়ার ক্যামেরা এবং ডুয়েল ফ্ল্যাশ। দুইটি ভিন্ন রঙে ইউরানোলিথ গ্রে এবং ক্রাওলাইট বøæ রঙের ১২৮জিবি+৮জিবির মেমোরির স্মার্টফোনটির দাম ভ্যাট ছাড়া ২১,৯৯০ টাকা। পাশাপাশি পোভা সিরিজের ‘পোভা নিও২’ স্মার্টফোনটিও বাজারে এসেছে। এর ব্যাটারি ৭০০০ মিলিঅ্যাম্পিয়ার; রয়েছে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা। ৬.৮২ ইঞ্চি ডিসপ্লে, হেলিও জি৮৫ গেমিং প্রসেসরের স্মার্টফোনে রয়েছে ১২৮জিবি+৬জিবির বিশাল মেমোরি। ‘পোভা নিও২’ দুইটি ভিন্ন রঙে ইউরানোলিথ গ্রে এবং সাইবার বøæ বাজারে পাওয়া যাচ্ছে। এর দাম ভ্যাট ছাড়া ১৮,৯৯০ টাকা ।


সংবাদটি পঠিত হয়েছেঃ ৩৩৫ বার