চট্টগ্রামে ‘হাই-স্পিড’ পার্সেল,কুরিয়ার, কার্গো সেবা চালু করলো পেপারফ্লাই

প্রকাশঃ ১২:১৯ মিঃ, নভেম্বর ২, ২০২১
Card image cap

চট্টগ্রাম বিভাগে ডোরস্টেপ পিকআপ ও ডেলিভারি সেবা সহ ‘হাই-স্পিড’ কুরিয়ার ও কার্গো সার্ভিস চালু করেছে দেশের প্রযুক্তিখাতের সবচেয়ে বড় লজিস্টিক কোম্পানি পেপারফ্লাই।

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

চট্টগ্রাম বিভাগে ডোরস্টেপ পিকআপ ও ডেলিভারি সেবা সহ ‘হাই-স্পিড’ কুরিয়ার ও কার্গো সার্ভিস চালু করেছে দেশের প্রযুক্তিখাতের সবচেয়ে বড় লজিস্টিক কোম্পানি পেপারফ্লাই।  

সম্প্রতি বন্দর নগরীর পেনিনসুলা হোটেলে আয়োজিত ‘উইংস অব চেঞ্জ শীর্ষক আয়োজনে সেবা পরিধি বাড়ানোর ঘোষনা দেন পেপারফ্লাইয়ের শীর্ষ কর্মকর্তারা।

প্রতিষ্ঠানটি দেশজুড়ে ২১৬ টি ডেলিভারি পয়েন্টের মাধ্যমে পরিষেবাটি পরিচালনা করবে যার মধ্যে মেট্রোপলিটন সিটির অভ্যন্তরে ৯ টি পয়েন্টের পাশাপাশি বিভাগ জুড়ে ৩৫ টি পয়েন্ট রয়েছে যা ব্যবসায়ীদের জন্য দ্রুত এবং সুবিধাজনক পরিষেবা প্রদান করবে। 

চট্টগ্রামের মধ্যে এবং চট্টগ্রাম থেকে ঢাকায় ২৪ ঘণ্টায়, ও যেকোন জেলায় ২৪ থেকে ৭২ ঘন্টার মধ্যে পণ্য ডেলিভারির প্রতিশ্রুতি দেয়া হয় পেপারফ্লাইয়ের পক্ষ থেকে । এর পাশাপাশি ৪৮ ঘন্টার মধ্যে সারা দেশব্যাপী পয়েন্ট টু পয়েন্ট ডেলিভারি প্রদান করবে প্রতিষ্ঠানটি।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উইমেন এন্ড ইকমার্স ফোরামের প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা, জ্যাক ইন্টারন্যাশনাল ইম্পোর্ট অ্যান্ড এক্সপোর্ট এর সি ই ও, এম ফজলে করিম, সোয়ান ইন্টারন্যাশনাল এর ম্যানেজিং ডিরেক্টর আমজাদ খান এবং স্টার টেক অ্যান্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেডের সেলস অ্যান্ড মার্কেটিং ডিপার্টমেন্টের ডেপুটি ম্যানেজার মোহাম্মদ আরিফুর রহমান শান্ত।

প্রচলিত কুরিয়ার এবং স্মার্ট লজিস্টিক সেবার মধ্যে তুলনামূলক উপস্থাপনা দেন পেপারফ্লাইয়ের প্রডাক্ট এন্ড প্ল্যানিং ডিপার্টমেন্টের সিনিয়র ম্যানেজার সাব্বির শোয়েব।

প্রসারমান বাজার চাহিদার প্রক্ষিতে সেবা পরিধি বাড়ানোর উদ্দেশ্য তুলে ধরেন পেপারফ্লাইয়ের ভাইস প্রেসিডেন্ট মেসবাউর রহমান। স্বাগত বক্তব্য রাখেন জোনাল সেলস ম্যানেজার সত্যজিৎ রায়।

দেশের উদীয়মান ইকমার্স ব্যবসায় গতি আনতে তাৎক্ষনিক তথ্য আদান প্রদানের মাধ্যমে পেপারফ্লাইয়ের মাঠ পর্যায়ের সকল কার্যক্রম প্রযুক্তি ভিত্তিক প্লাটফর্মে পরিচালিত হয় বলে দাবি করেন মেসবাউর রহমান।

তিনি বলেন, পুরো পরিচলন ব্যবস্থা সর্বাধুনিক প্রযুক্তি নির্ভর। যেখানে সবসময়ে পণ্য গ্রাহকের হাতে পৌছানো পর্যন্ত ২৫ টি ধাপে পর্যবেক্ষন করা হয়। রাজধানী ঢাকায় মূল কাঠামো স্থাপনের পর বন্দর নগরীর ব্যবসায় কার্যক্রমে গতি আনতে অবদান রাখতে চায় পেপারফ্লাই।

পেপারফ্লাই এর পক্ষ থেকে আরও উপস্থিত ছিলেন সি এম ও রাহাত আহমেদ, সি ও ও রাজিবুল ইসলাম, কুরিয়ার অ্যান্ড কার্গো ম্যানেজার আহসানুল হক মোহাম্মদ শামিম, মার্কেট কমিউনিকেশন ম্যানেজার মোহাম্মদ সউদ সাইফ পাভেল এবং অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার মোশারাত আহমেদ মেহেক।

ঢাকার নবীন নারী উদ্যোক্তাদের পণ্য ঢাকার মধ্যে একদিনে ডেলিভারি করার প্রতিশ্রুতির জন্য পেপারফ্লাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন উই ফোরামের প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা।

তিনি আশা করেন চট্টগ্রামের উই সদস্যরাও পেপারফ্লাইয়ের বিশেষ সুবিধায় ব্যবসা এগিয়ে নিতে পারবেন। দেশের সকল প্রান্তে ফেইসবুক ভিত্তিক উদ্যোগ গুলোর সাথে বন্ধর নগরীর ব্যবসাও প্রগতি লাভ করবে বলে মত দেন নিশা।

দেশজুড়ে ২১৬ টি ডেলিভেরি পয়েন্টের মাধ্যমে যেকোন আকারের পণ্য ৪৫৫৪ টি ইউনিয়নের যেকোন ঠিকানায় ২৪ থেকে ৭২ ঘন্টার মধ্যে পৌঁছে দিতে পেপারফ্লাইয়ের সক্ষমতা প্রমানিত বলে জানান তিনি।

প্রতিষ্ঠার পর থেকে দেশজুড়ে গ্রাহকের দোরগোড়ায় পিক-আপ সেবা প্রদান করছে পেপারফ্লাই। পাশাপাশি, স্মার্ট লগ, স্মার্ট রিটার্ন এবং এক ঘন্টায় মার্চেন্ট পেমেন্টের সুবিধাগুলো গ্রাহকের অভিজ্ঞতায় নতুন মাত্রা যোগ করছে। এখন চট্টগ্রামেও পেপারফ্লাই এর হাই স্পীড কুরিয়ার, কার্গো, পার্সেল সার্ভিস উপভোগ করা যাবে।

সংবাদটি পঠিত হয়েছেঃ ৫৮ বার