চাকার স্কুল এর সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের বিনামূল্যে স্বাস্থ্য ও দাঁতের চিকিৎসা প্রদান করে প্রাভা হেলথ

প্রকাশঃ ১২:০৪ মিঃ, অক্টোবর ৮, ২০২১
Card image cap

অল্প সময়ে সুনাম অর্জন করা বাংলাদেশের অন্যতম স্বাস্থ্যসেবা ব্র্যান্ড প্রাভা হেলথ আজ চাকার স্কুল (দ্য স্কুল অন দ্য হুইল) এর শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে একটি “স্বাস্থ্য ক্যাম্প” সম্পন্ন করেছে। চাকার স্কুল একটি উদ্ভাবনী ডিজিটাল মোবাইল স্কুল যা সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে কাজ করে।

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

অল্প সময়ে সুনাম অর্জন করা বাংলাদেশের অন্যতম স্বাস্থ্যসেবা ব্র্যান্ড প্রাভা হেলথ আজ চাকার স্কুল (দ্য স্কুল অন দ্য হুইল) এর শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে একটি “স্বাস্থ্য ক্যাম্প” সম্পন্ন করেছে। চাকার স্কুল একটি উদ্ভাবনী ডিজিটাল মোবাইল স্কুল যা সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে কাজ করে। ৩১ জন শিশু যারা সাধারনত তেমন কোন স্বাস্থ্য সেবা পায় না, তারা  সম্প্রতি প্রাভা হেলথ এর ডাক্তার এবং নার্স এর সমন্বয়ে গঠিত হেলথ ক্যাম্পে বিনামূল্যে স্বাস্থ্য ও  দন্ত চিকিৎসা গ্রহন করেছিল। প্রাভা হেলথ এর ডাক্তারদের মধ্যে ছিলেন শিশু বিশেষজ্ঞ ডা. লায়লা কে নূরুন নাহার, এমবিবিএস, ডিসিএইচ এবং ডেন্টিস্ট্রি কনসালটেন্ট ডা. লুবনা শারমিন, বিডিএস, পিজিটি। 

বিশেষজ্ঞ ডাক্তার এর চেক আপের পর যাদের বিভিন্ন প্যাথলজিক্যাল এবং ইমেজিং পরীক্ষার  প্রয়োজন ছিল আজ সেই পথশিশুরা প্রাভা হেলথে এসে পরীক্ষা নিরীক্ষা করে গিয়েছে। এই উপলক্ষে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়, যেখানে চাকার স্কুল, আই এইচ এফ এর ডেপুটি ম্যানাজার এডমিন এন্ড এইচ আর ফাতিমা রাসুল মুনিরা, কমিউনিকেশান অফিসার মাহিন হোসাইন উপস্থিত ছিলেন। এসময় প্রাভা হেলথ এর চিফ মেডিকেল অফিসার ডা. সিমিন এম আক্তার এর হাতে একটি স্মারক প্রশংসা পত্র তুলে দেয় চাকার স্কুলের অতিথিরা। অনুষ্ঠানে প্রাভা হেলথ এর ল্যাব ডিরেক্টর মোঃ মাহবুবুর রহমান; কমিউনিকেশান্স লিড কুতুব উদ্দিন কামাল; মার্কেটিং ম্যানেজার সামির রফিক; মার্কেটিং এন্ড বিজনেস ডেভেলপমেন্ট এর জুনিয়র অফিসার আবু হানিফ টনি উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে ডা. সিমিন আক্তার বলেন, "প্রাভা হেলথ বিশ্বাস করে, প্রত্যেকেরই সুবিধাজনক, সাশ্রয়ী মূল্যের এবং উচ্চমানের স্বাস্থ্য সেবার সুযোগ থাকা উচিত। কমিউনিটি আউটরিচ এবং কর্পোরেট সোশ্যাল রেসপন্সিবিলিটির প্রতি আমাদের অঙ্গীকারের অংশ হিসাবে, যাদের সবচেয়ে বেশি স্বাস্থ্য সেবা প্রয়োজন প্রাভা হেলথ তাদেরকে স্বাস্থ্যসেবা সহায়তা প্রদানের জন্য প্রতিশ্রুতিবদ্ধ। আমরা এই পথশিশুদের সাথে কাজ করতে পেরে এবং সমাজের প্রতি দায়িত্ব পালন করার বিশেষ সুযোগ পেয়ে আনন্দিত, বিশেষ করে যখন কোভিড মহামারীর সময় সর্বোত্তম স্বাস্থ্য সেবার প্রতি মনোযোগ দেয়া আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। "

এর আগে সেপ্টেম্বর মাসে আয়োজিত হেলথ ক্যাম্পে ডা. লুবনা এবং ডা. লায়লা দুটি সেশন পরিচালনা করেন। ডা. লুবনা এর “কেয়ারিং ফর ইয়োর টুথ” সেশনে তিনি বলেন, “শিশুদের দাঁতের সুস্বাস্থ্য নিশ্চিত করতে চকোলেট, ক্যান্ডি, চুইংগাম এবং সুপারি খাওয়া এড়িয়ে চলতে হবে। আমি অভিভাবকদের উৎসাহিত করবো স্কুলে ছাত্রদের টিফিনের টাকা না দিয়ে, বাড়ি থেকে রান্না করা খাবার সরবরাহ করতে।”

হেলথ ক্যাম্পে শিশু বিশেষজ্ঞ ডা লায়লা কে নুরুন নাহার “হেলদি লাইফ স্টাইল” শীর্ষক একটি সেশন পরিচালনা করেন। তিনি বৃদ্ধি, বিকাশ ও রোগ প্রতিরোধের জন্য পুষ্টিকর খাবারের উপর জোর দেন। তিনি কেবল এই মহামারীর সময় নয়, আমাদের দৈনন্দিন জীবনেও স্বাস্থ্যবিধি মেনে চলার প্রয়োজনীয়তার উপর জোর দেন।

চাকার স্কুলে সঠিক স্বাস্থ্যবিধি বজায় রাখা  এবং ছোটখাটো যে কোন আঘাতপ্রাপ্ত শিক্ষার্থীদের জন্য প্রাভা হেলথ বিনামূল্যে জীবাণুনাশক তরল এবং প্রাথমিক চিকিৎসা এর প্রয়োজনীয় সরঞ্জাম সরবরাহ করেছিল।

সংবাদটি পঠিত হয়েছেঃ ১৪৩ বার

সম্পর্কিত পোস্ট