বাংলাদেশকে নতুন করে রি-ব্রান্ডিং এর আহ্বান বেসিস সভাপতির

প্রকাশঃ ০৭:১৫ মিঃ, সেপ্টেম্বর ১৬, ২০২১
Card image cap

আগামী ১লা অক্টোবর ২০২১ থেকে ৩১ মার্চ ২০২২ পর্যন্ত দুবাইয়ে অনুষ্ঠিতব্য ৬ মাসব্যাপী আন্তর্জাতিক প্রদর্শনী উপলক্ষে বেসরকারী খাতের ব্যবসায়ী নেতাদের সাথে বিশেষ সভার আয়োজন করে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বাণিজ্য মন্ত্রণালয়।

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

আগামী ১লা অক্টোবর ২০২১ থেকে ৩১ মার্চ ২০২২ পর্যন্ত দুবাইয়ে অনুষ্ঠিতব্য ৬ মাসব্যাপী আন্তর্জাতিক প্রদর্শনী উপলক্ষে বেসরকারী খাতের ব্যবসায়ী নেতাদের সাথে বিশেষ সভার আয়োজন করে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বাণিজ্য মন্ত্রণালয়। সভায় সভাপতিত্ব করেন বাণিজ্য মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী টিপু মুনশি এমপি। বুধবার বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত বিশেষ সভায় বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর বাংলাদেশকে রি-ব্রান্ডিং করার এ আহ্বান জানিয়েছেন। 

বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর বলেন, মধ্যপ্রাচ্যসহ সারা বিশ্যে বাংলাদেশ সস্তা ও অদক্ষ শ্রমিকের দেশ হিসেবে পরিচিত। বাংলাদেশ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে এখন উন্নয়নশীল থেকে উন্নত দেশ হিসেবে আত্মপ্রকাশ করার পথে। এরই মধ্যে আমরা সফলভাবে ডিজিটাল বাংলাদেশ বিনির্মান করতে সক্ষম হয়েছি। এখন সময় সস্তা শ্রমের দেশের সেই পরিচিতিকে দক্ষ জনশক্তির দেশ হিসেবে রি-ব্রান্ডিং করার। আইটি ও আইটিইএস খাতে বাংলাদেশে ১০ লক্ষের বেশি দক্ষ জনবল রয়েছে। দুবাইয়ে অনুষ্ঠিতব্য এই এক্সপো বিশ্যবাসীর সামনে বাংলাদেশকে নতুনভাবে তুলে ধরার একটা বড় সুযোগ। এই এক্সপোতে বাংলাদেশে তৈরি ডিজিটাল পণ্য ও সেবা প্রদর্শনের ব্যবস্থা করতে হবে। যাতে দেশকে নতুন করে বিশ্যবাসীর কাছে দক্ষ জনশক্তির দেশ হিসেবে তুলে ধরা যায়। একইসাথে আন্তর্জাতিক এই প্লাটফর্মে বিটুবি সভা আয়োজনেরও ইচ্ছা প্রকাশ করেন বেসিস সভাপতি। 

বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব তপন কান্তি ঘোষ এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি মো: শরীফুল ইসলাম মহিউদ্দিন এমপি, এফবিসিসিআইয়ের সভাপতি জসীম উদ্দিন, চামড়াজাত পণ্য, তথ্য প্রযুক্তি, কৃষি পণ্য প্রক্রিয়াজাত খাদ্য ও সবজি রপ্তানিকারক সমিতির সভাপতিবৃন্দ, ডিসিসিআই সভাপতি এবং নারী উদ্যোক্তাদের সংগঠন ওয়েল্ডের সভাপতি উপস্থিত ছিলেন।

সংবাদটি পঠিত হয়েছেঃ ১০৮ বার