বাজারে এলো এইচপি ২৮০ প্রো জি৬ এমটি কোর আই৭ ডেস্কটপ

প্রকাশঃ ১০:০৫ মিঃ, আগস্ট ৩০, ২০২১
Card image cap

বাসা, অফিস কিংবা জটিল সব কাজের জন্য ডেস্কটপ কম্পিউটার অনবদ্য। তাছাড়া বর্তমানে ডেস্কটপ পিসিতে ও এসেছে দারুন পরিবর্তন। সবকিছু বিবেচনা করে ইউনিক বিজনেস সিস্টেম লিমিটেড (UBSL) বাজারে নিয়ে এসেছে দারুন মানের আকর্ষণীয় বাজেটের মধ্যে প্রয়োজনীয় সব বৈশিষ্ট্য সম্পন্ন এইচ পি (HP) পিসি ২৮০ প্রো জি৬ এমটি কোর আই৭।

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

দেশের এই মহামারী পরিস্থিতিতে প্রায় সব কার্যক্রম সম্পন্ন হচ্ছে অনলাইনে। বাচ্চাদের ক্লাস, অফিস কনফারেন্স থেকে শুরু করে সবকিছুই এখন অনলাইনে। অনলাইনে কাজ করার জন্যে লাগবে হাই কোয়ালিটি পিসি, ল্যাপটপ সাথে ভালো মানের ইন্টারনেট সংযোগ ব্যবস্থা।  এছাড়া সার্বক্ষনিক অনলাইনে থাকতে স্মার্ট ফোনের চাহিদা আগের যেকোনো সময়ের চেয়ে বেশি হলে ল্যাপটপ, ট্যাবলেটের চাহিদা বাড়ছে নিয়ত। হ্যান্ডি এসব ডিভাইসের ভিড়ে ডেস্কটপ কম্পিউটার  ডেস্কটপ কম্পিউটারের চাহিদা মোটেও ফুরিয়ে যায়নি; বরং বিশেষ কাজের জন্য এই কম্পিউটার অনন্য। বাসা, অফিস কিংবা জটিল সব কাজের জন্য ডেস্কটপ কম্পিউটার অনবদ্য। তাছাড়া বর্তমানে ডেস্কটপ পিসিতে ও এসেছে দারুন পরিবর্তন। সবকিছু বিবেচনা করে ইউনিক বিজনেস সিস্টেম লিমিটেড (UBSL) বাজারে নিয়ে এসেছে দারুন মানের আকর্ষণীয় বাজেটের মধ্যে প্রয়োজনীয় সব বৈশিষ্ট্য সম্পন্ন এইচ পি (HP) পিসি ২৮০ প্রো জি৬ এমটি কোর আই৭। 

এই মাইক্রো পাওয়ার ব্র্যান্ড পিসিতে ব্যবহার করা হয়েছে ইন্টেলের কমেট লেইক আর্কিটেকচার এর দশম জেনাশেনের শক্তিশালী প্রসেসর (10th Generation Intel Core i7 10700) ইন্টেল কোর ১০৭০০। ক্রেতা চাহিদা পূরনে এই পিসিতে এছাড়াও এতে রয়েছে ৮টি কোর এবং ১৬টি থ্রেডস  সহ ৮জিবি ক্ষমতা সম্পন্ন র‌্যাম সহ দুটি স্লট যাতে রয়েছে  ডিআরআর ৪ (DRR4)  তবে এক্সট্রা র‌্যাম। অতিরিক্ত স্লট থাকায় র‌্যামের কার্যক্ষমতা ৬৪ জিবি পর্যন্ত  বাড়ানো সম্ভব, স্টোরেজে আছে ৩.৫ ইঞ্চির ১টেরাবাইট  (1TB HDD) সম্পন্ন দুটি  হার্ডডিস্ক এছাড়া গ্রাফিক্স কার্ড হিসেবে এতে ব্যবহার করা হয়েছে ইন্টেল ইউএইচডি (INTEL UHD ), বিভিন্ন ডিভাইস কানেকশনের জন্যে ফ্রন্টে দেয়া আছে ৬টি টাইপ এ পোর্ট, কম্বো অডিও পোর্ট আর এসডি কার্ড স্লট, ব্যাক সাইডে দেওয়া আছে দুইটি ইউএসবি পোর্ট, একটি ল্যান পোর্ট, এসডিএআর পোর্ট, একটি ভিজিএ পোর্ট, প্রয়োজনে এক্সপ্যানশন এর জন্যে রয়েছে ৪টি এক্সপ্যানশন স্লট, দ্রুত কার্যক্ষমতা সম্পন্ন এই ব্র্যান্ড পিসি ব্যাবহৃত করতে কেবল ১৮০ ওয়াটের পাওয়ার সাপ্লাইয়ের প্রয়োজন পড়ে।

আধুনিক সুবিধা সহ এই ডেস্কটপ পেশাগত এবং ব্যাক্তিগত দুই কাজেই সুবিধাজনক এবং নিরাপদ সেই সাথে এটি সহজেই ব্যবহার উপযোগী। এটি আকারে বেশ ছোট এবং আর্কষনীয় তাই সহজেই বহনযোগ্য।সহজে সেটআপে এই ব্যান্ড পন্যটি ঘরে, অফিসে সর্বত্রই ব্যাবহার উপযোগী। ৩ বছরের ওয়ারেন্টি সম্পন্ন এই পন্যটি স্থানীয় বাজারে বাজারজাত করেছে দেশের জনপ্রিয় আইসিটি পন্য সরবরাহকারী প্রতিষ্টান ইউনিক বিজনেস সিষ্টেম লিমিটেড। মনিটর ছাড়া এর বাজার মূল্য ৬৫ হাজার টাকা।

সংবাদটি পঠিত হয়েছেঃ ১১৬ বার