দেশব্যাপী করোনা চিকিৎসা সরঞ্জাম পৌঁছে দিতে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের বিশেষ উদ্যোগ

প্রকাশঃ ০৫:২৯ মিঃ, মার্চ ২৯, ২০২০
Card image cap


টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

বাংলাদশে ডাক বিভাগ রাজধানীর তেজগাঁও কেন্দ্রিয় ঔষধাগার থেকে করোনা ভাইরাসের চিকিৎসা সহায়ক সরঞ্জাম পিপিই, কিডস এবং গণসচতেনতা মূলক লিফলেট ইত্যাদি সামগ্রী বিনা মাশুলে দেশব্যাপী সিভিল সার্জন কার্যালয়ে অতি দ্রুততার সাথে পৗেঁছে দিচ্ছে।

 ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী জনাব মোস্তাফা জব্বার এর নির্দেশে দেশের ডাক বিভাগ গতকাল শনিবার থকেে এই র্কমসূচি গ্রহণ করেছে। দেশের ৬৪টি জেলায় সিভিল সার্জন কার্যালয়ে ডাক বিভাগের ৬০টি কাভার্ড ভ্যান গাড়ী দিয়ে এই সব চিকিৎসা সরঞ্জাম পৗেঁছে  দেয়া হচ্ছে। পরিদর্শক পর্যায়ের কর্মকর্তদের মাধ্যমে ডাক বিভাগ সিভিল সার্জন কার্যালয়ে করোনা চিকিৎসা সরঞ্জাম  হস্তান্তর করছে। 

মন্ত্রী ডাক অধদিপ্তরের মহাপরচিালক এসএস ভদ্রকে বিষয়টি সার্বিক তদারকি করে করোনা সংক্রান্ত জরুরী সামগ্রী দ্রুততার সাথে পৗেঁছানোর বিষয়টি মনিটরিং করার নির্দেশ দিয়েছেন। মহাপরচিালক দ্রুততার সাথে এই সব সামগ্রী পৗেঁছানোর বিষয়টি মনিটর করছে।

এছাড়াও টেলিযোগাযোগ বিভাগের উদ্যোগ ইন্টারনেট ও টেলিফোন সেবাকে জরুরী সেবার অন্তর্ভূক্ত করতে গত ২৪ র্মাচ সরকারি আদশে জারি করা হয়। এরই ধারাবাহকিতায় বৈশ্বিক এই দুর্যেোগের সময়েও ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারসহ  ইন্টারনেট ও টেলিকম সেবায় নিয়োজিত সার্ভিস সমূহ বিশেষ করে টেলিটক ও বিটিসিএল কর্মচারি কর্মকর্তরা দেশে নিরবিছিন্ন ডিজিটাল সেবা নিশ্চিত করতে কাজ করছনে। মন্ত্রী সার্বক্ষণকিভাবে এই সব কাজ তদারকি করছনে। তিনি নেটওয়ার্ক সচল রাখা সহ ব্রডব্যান্ড ও মোবাইল ইন্টারনেটের বর্ধিত চাহিদা মেটাতে সদা তৎপর থাকতেও সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

সংবাদটি পঠিত হয়েছেঃ ৫০৮ বার