ঢাকায় দক্ষিণ কোরিয়ার জাতীয় দিবস উদযাপন

প্রকাশঃ ০১:১৯ মিঃ, অক্টোবর ২, ২০১৯
Card image cap

দারিদ্র্য বিমোচন,আইসিটি,অবকাঠামোসহ অন্যান্য উন্নয়ন কর্মকান্ডে দক্ষিণ কোরিয়ার অব্যাহতভাবে আর্থিক ও কারিগরী সহযোগিতা প্রদান করে যাচ্ছে উল্লেখ করে-

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

ঢাকায় দক্ষিণ কোরিয়ার জাতীয় দিবস - ২০১৯ উদযাপন করেছে ঢাকাস্থ দক্ষিণ কোরিয়া দূতাবাস। আজ রাজধানীর একটি হোটেলে আনুষ্ঠানিকভাবে দিবসটি উদযাপন করে। 

অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সবাইকে স্বাগত জানান ঢাকায় নিযুক্ত দক্ষিণ কোরিয়া র রাষ্ট্রদূত হূ ক্যাং ইল। এছাড়া ঢাকায় বিভিন্ন  দেশের কূটনীতিকরা উদযাপনে অংশ নেন। 

দারিদ্র্য বিমোচন, আইসিটি, অবকাঠামোসহ অন্যান্য উন্নয়ন কর্মকান্ডে দক্ষিণ কোরিয়ার অব্যাহতভাবে আর্থিক ও কারিগরী সহযোগিতা প্রদান করে যাচ্ছে উল্লেখ করে  আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, বাংলাদেশ সব সময় দক্ষিণ কোরিয়ার সাথে কূটনৈতিক সম্পর্ককে খুব গুরুত্ব দিয়ে মূল্যায়ন করে। চলতি বছরের জুলাইয়ে দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট এর বাংলাদেশ সফরের মধ্যে দিয়ে দুই দেশের মধ্যেকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক নতুন এক মাত্রায় পৌঁছেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ গড়ার নেতৃত্ব দিচ্ছেন যেখানে আমরা অনেকখানি এগিয়ে গেছি। আর এতে আমাদের পাশে আছে দক্ষিণ কোরিয়া।আমরা বিশ্বাস করি ভবিষ্যতেও দ্বিপক্ষীয় উন্নয়নের মধ্যে দিয়ে দুই দেশের এই সম্পর্ক আরও দৃঢ় হবে। 

বাংলাদেশে নিযুক্ত দক্ষিণ কোরিয়া রাষ্ট্রদূত হু ক্যাং-ইল  বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের  তথ্যপ্রযুক্তি খাতসহ বিভিন্ন খাতে গত ১০ বছরে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে।তার নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে বলে আমরা আশা রাখি। বাংলাদেশের সাথে আমাদের কূটনৈতিক সম্পর্কের ৪৬ তম দিবস পালিত হচ্ছে।দক্ষিণ কোরিয়া বাংলাদেশের তৈরি পোশাক খাতে বিনিয়োগ করা প্রথম দেশ এবং এখন পর্যন্ত অন্যতম।বাংলাদেশের ক্রমবর্ধিষ্ণু অর্থনীতির ভূয়সী প্রশংসা করে দক্ষিণ কোরীয় রাষ্ট্রদূত বলেন বাংলাদেশের তথ্যপ্রযুক্তি,অবকাঠামো উন্নয়ন এবং বিদ্যুৎ খাতে সহযোগিতা করতে প্রস্তুত রয়েছে কোরিয়া।বানিজ্য-বিনিয়োগ উন্নয়নে বাংলাদেশের আন্তরিক বন্ধু হিসেবে কোরিয়া সব সময় পাশে থাকবে। 




সংবাদটি পঠিত হয়েছেঃ ৭১১ বার