শেষদিনেও জমজমাট স্মার্টফোন ও ট্যাব মেলা

প্রকাশঃ ০৫:৪২ মিঃ, জুলাই ৬, ২০১৯
Card image cap

অত্যাধুনিক স্মার্টফোনে অভাবনীয় মূল্যছাড় ও উপহার পেতে ঢাকায় চলমান স্মার্টফোন মেলার শেষদিনে ক্রেতারা সারিবদ্ধ হচ্ছেন সকাল থেকে। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আজ মেলার শেষদিন শনিবার সকাল থেকেই মেলার প্রবেশমুখে দেখা যায় দর্শনার্থীদের ভিড়।

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

অত্যাধুনিক স্মার্টফোনে অভাবনীয় মূল্যছাড় ও উপহার পেতে ঢাকায় চলমান স্মার্টফোন মেলার শেষদিনে ক্রেতারা সারিবদ্ধ হচ্ছেন সকাল থেকে। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আজ মেলার শেষদিন শনিবার সকাল থেকেই মেলার প্রবেশমুখে দেখা যায় দর্শনার্থীদের ভিড়। এ ছাড়াও, বেলা বাড়ার সাথে সাথে তাদের পছন্দের প্রতিষ্ঠানের স্টলে ক্রেতারা ভিড় জমাচ্ছেন। গত বৃহ¯পতিবার থেকে শুরু হওয়া প্রযুক্তি পণ্য নিয়ে দেশের সবচেয়ে বড় আয়োজন স্মার্টফোন ও ট্যাব এক্সপোর পর্দা নামবে আজ রাত আটটায়।

মেলার প্রথম দুইদিন আশানুরূপ বেচাকেনায় খুশি অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো। বাজারমূল্যের চেয়ে কমদামে অত্যাধুনিক মুঠোফোন পেয়ে সাচ্ছন্দে বাড়ি ফিরছেন ক্রেতারা। অনেকে বাজেটের মধ্যে পছন্দমতো হ্যান্ডসেট কিনেছেন। এবারের মেলায় বিশ্বখ্যাত সব ব্র্যান্ডের স্মার্টফোন ও ট্যাবলেট পাওয়া যাচ্ছে। অংশ নিয়েছে স্যামসাং, হুয়াওয়ে, অপ্পো, শাওমি, ভিভো, মটোরোলা, আইফোন, নকিয়া, ম্যাক্সিমাস, রিয়েলমি, ইউমিডিজি, ডিটেল ছাড়াও সুরভী ইন্টারপ্রাইজ, মোবাইল আউটফিটারস ও বিজয়সহ বিভিন্ন ব্র্যান্ড ও প্রতিষ্ঠান।

ঢাকার শ্যামলী থেকে আসা রেজা চৌধুরী বলেন, মেলাতে ভিড় থাকলেও নতুন হ্যান্ডসেট কিনতে পেরে আমি খুশি। কেননা ছাড় আর অফার নিয়ে আমি সন্তুষ্ট। নতুন অনেক হ্যান্ডসেট এসেছে। আমার বাজেট ছিল মোটামুটি সেই বাজেটেই মোবাইল কিনেছি। মেলাতে আসা ক্রেতা নাজনীন নাহার জানান, তিনি এসেছেন উত্তরা থেকে। ফেসবুকে দেখেছেন স্মার্টফোন মেলা চলছে। কয়েকদিন ধরে ব্যবহার করা তার হ্যান্ডসেটও ঝামেলা করছে। তাই মোবাইল কেনার প্রস্তুতি চলছিল। সে কারণে মেলার শেষদিনে তিনি এসেছেন। দাম নিয়ে তার কোনো সমস্যা নাই। আপডেট ভার্সন এবং ইউজার ফ্রেন্ডলি হলেই হবে।

মেলায় স্যামসাং নির্দিষ্ট মডেলে ৫০ শতাংশ মূল্যছাড় দিচ্ছে। শিক্ষার্থীদের জন্য দিচ্ছে ৫ শতাংশ মূল্যছাড়। এ ছাড়াও, মোবাইল আর্থিক প্রতিষ্ঠান নগদে পেমেন্ট করলে মিলছে আরো ক্যাশব্যাক। হুয়াওয়ে স্মার্টফোনের পাশাপাশি ট্যাব, স্মার্ট ব্যান্ড ও মোবাইল অ্যাক্সেসরিজ বিক্রি করছে। দিচ্ছে মূল্যছাড় ও উপহার। অপ্পো মেলায় তাদের স্মার্টফোন ও মোবাইল অ্যাক্সেসরিজ নিয়ে হাজির হয়েছে। অপ্পো দিচ্ছে লাখপতি অফার। ভিভো স্মার্টফোন নিয়ে অংশ নিচ্ছে এবারের মেলায়। নির্দিষ্ট মডেলে ছয় হাজার টাকা পর্যন্ত ছাড়সহ বেশ কিছু মডেলে দিচ্ছে ১০০ শতাংশ ক্যাশব্যাক। মটোরোলা তাদের সর্বশেষ মডেলের সব স্মার্টফোন এনেছে মেলাতে। আর ৫ হাজার টাকা পর্যন্ত ছাড় দিয়েছে। 

স্মার্টফোন ও ট্যাব মেলার আহ্বায়ক এক্সপো মেকারের এজিএম সিরাজুল ইসলাম সার্থক বলেন, আজ শেষদিন সকাল থেকে ক্রেতাদের ভিড়। শনিবার হলেও সকাল থেকে মেলায় তিল ধারণের জায়গা নেই। দিনের শুরু থেকেই বেচাবিক্রিও অনেক। এবারো ছাড় উপহার দিচ্ছে সব ব্র্যান্ডগুলো। তাই বিক্রিও বেশি হবে অন্যবারের চেয়ে। এর আগে বৃহস্পতিবার ৪ জুলাই বিকেলে ‘স্মার্টফোন ও ট্যাব এক্সপো (সামার) ২০১৯’ উদ্বোধন করেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। অনুষ্ঠানে আরো বক্তব্য দেন স্যামসাং বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার মিস্টার স্যাংওয়ান ইউন, হুয়াওয়ে টেকনোলজিস বাংলাদেশ লিমিটেডের সেলস ডিরেক্টর জুনিয়র সালাহউদ্দীন সানজি, অপ্পো বাংলাদেশের ব্র্যান্ড হেড মিস্টার আইয়োনো, ডিএক্স টেল লিমিটেডের হেড অব রিটেইল অপারেশন জেএম হাসান সাইফ, ভিভো বাংলাদেশের হেড অব প্রোজেক্ট অ্যান্ড অপারেশন মিস্টার অ্যাঙ্গাস, স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেডের ডিরেক্টর (টেলিকম বিজনেস) সাকিব আরাফাত এবং এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান।

দেশের ব্যবহারকারীদের আধুনিক স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার পরখ করে দেখার ও কেনার সুযোগ করে দিতে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিনদিনব্যাপি এই মেলা চলবে শনিবার পর্যন্ত। প্রতিদিন মেলা চলবে রাত ৮টা পর্যন্ত। স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার নিয়ে দেশে এক্সপো মেকারের আয়োজনে এটি দ্বাদশ প্রদর্শনী। ব্র্যান্ডগুলো মেলায় বিভিন্ন মডেলের স্মার্টফোন ও স্মার্ট ডিভাইস প্রদর্শন ও বিক্রি করছে। পাওয়া যাচ্ছে মোবাইল অ্যাক্সেসরিজও। মেলায় বেশ কিছু মডেলের স্মার্টফোন উন্মোচনও করা হবে। 

এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান জানান, প্রদর্শনী উপলক্ষে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো বিশেষ ছাড় ও উপহার দিচ্ছে। দর্শকরা প্রযুক্তির আধুনিক সব স্মার্ট ডিভাইস যাচাই বাছাই করে দেখতে ও কিনতে পারছেন। এ ছাড়াও, থাকছে অন্য অনেক আয়োজন। এবারের মেলার প্লাটিনাম স্পন্সর হিসেবে রয়েছে স্যামসাং, হুয়াওয়ে ও অপ্পো। গোল্ড স্পন্সর হিসেবে রয়েছে ডিএক্স টেল ও ভিভো। সিলভার স্পন্সর হিসেবে রয়েছে মটোরোলা। সাইবার সিকিউরিট পার্টনার হিসেরে রয়েছে ক্যাসপারস্কি এবং পার্টনার হিসেবে রয়েছে তথ্যপ্রযুক্তি প্রশিক্ষণ প্রতিষ্ঠান এডুমেকার। মেলায় রয়েছে প্লাটিনাম স্পন্সর প্যাভিলিয়ন তিনটি, গোল্ড স্পন্সর প্যাভিলিয়ন দুটি এবং সিলভার স্পন্সর প্যাভিলিয়ন ১টি। এ ছাড়াও, ২টি প্যাভিলিয়ন, ৪টি মিনি প্যাভেলিয়ন ও ৩টি স্টল রয়েছে। মূল্যছাড়ের পাশাপাশি উপহার, গিফট বক্স, র‌্যাফেল ড্র, সেলফি প্রতিযোগিতার ব্যবস্থা রেখেছে ব্র্যান্ডগুলো।


সংবাদটি পঠিত হয়েছেঃ ১১২৬ বার