শ্রীলঙ্কায় বাংলাদেশের এসএসডি টেক

প্রকাশঃ ১২:০৬ মিঃ, সেপ্টেম্বর ২২, ২০১৭
Card image cap

শ্রীলঙ্কার কলম্বোয় জেড মেসেঞ্জারের সঙ্গে দেশি প্রতিষ্ঠান এসএসডি টেকের একটি চুক্তি হয়। এসএসডি টেকের প্রেসিডেন্ট মাহবুবুল মতিন ও জেড মেসেঞ্জারের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা জায়মিল কুলিয়ানা নিজ নিজ প্রতিষ্ঠানের হয়ে এ চুক্তি সই করেন। এসএসডি টেকের প্রেসিডেন্ট বলেন, এই চুক্তির ফলে দু দেশের ইনটেলেকচুয়াল প্রোপার্টির যৌথ আদান-প্রদান সম্ভব হবে।

সাব্বিন হাসান:

মিয়ানমারের ও মালয়েশিয়ার পর শ্রীলঙ্কার মোবাইল বাজারে প্রবেশ করেছে দেশের প্রযুক্তি প্রতিষ্ঠান এসএসডি টেক। দেশটির মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান ডায়ালগ ছাড়াও আরও দু অপারেটরের সঙ্গে এ মাসেই উদ্বোধন হবে এসএসডি টেকের নতুন ওটিটি অ্যাপলিকেশন।

আর শ্রীলঙ্কায় এসএসডি টেকের ডিজিটাল মার্কেটিং পরিচালনা করবে দেশটির ডিজিটাল মার্কেটিং কোম্পানি ‘জেড মেসেঞ্জার’। এ বিষয়ে দু প্রতিষ্ঠানের মধ্যে চুক্তি সই হয়।

সম্প্রতি শ্রীলঙ্কার কলম্বোয় জেড মেসেঞ্জারের সঙ্গে এ বিষয়ে এসএসডি টেকের একটি চুক্তি হয়। এসএসডি টেকের প্রেসিডেন্ট মাহবুবুল মতিন ও জেড মেসেঞ্জারের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা জায়মিল কুলিয়ানা নিজ নিজ প্রতিষ্ঠানের হয়ে চুক্তিতে সই করেন।

এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এসএসডি টেকের প্রধান নির্বাহী কর্মকর্তা হাসান মেহেদী ও জেড মেসেঞ্জারের সহ-প্রতিষ্ঠাতা ও পরিচালক জানাকা রুপাসিংহে ছাড়াও দু প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তারা। এসএসডি টেক সূত্রে এ তথ্য জানানো হয়।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এসএসডি টেকের প্রেসিডেন্ট বলেন, এই চুক্তির ফলে দু দেশের ইনটেলেকচুয়াল প্রোপার্টির যৌথ আদান-প্রদান সম্ভব হবে।

প্রসঙ্গত, এরই মধ্যে দেশের দুই মোবাইল অপারেটর রবি ও এয়ারটেলের গ্রাহকদের জন্য এসএসডি টেকের ওটিটি অ্যাপলিকেশন চালু হয়েছে।

সংবাদটি পঠিত হয়েছেঃ ৫৩৯ বার