৩৬০ ডিগ্রী কনভার্টিবল ল্যাপটপ ‘থিঙ্কপ্যাড ইয়োগা ২৬০’

প্রকাশঃ ১০:৩০ মিঃ, ফেব্রুয়ারি ১৩, ২০১৯
Card image cap

৩৬০ ডিগ্রী কনভার্টিবল ল্যাপটপ ‘থিঙ্কপ্যাড ইয়োগা ২৬০’

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

বিখ্যাত ব্র্র্যান্ড লেনেভোর সবচেয়ে প্রিমিয়াম কোয়ালিটির কনভার্টিবল ল্যাপটপ লেনেভো থিঙ্কপ্যাড ইয়োগা ২৬০ বাজারে নিয়ে এসেছে স্মার্ট টেকনোলজিস (বিডি) লিঃ। ল্যাপটপটি দেখতে অত্যন্ত আকর্ষনীয় এবং ওজনে হালকা। এটিতে অরিজিনাল উইন্ডোজ ১০ প্রো অপারেটিং সিস্টেমসহ আছে সারাদিনের চার্জ থাকার নিশ্চয়তা। দেশের বাজারে পাওয়া যাচ্ছে এই ইয়োগা ল্যাপটপ। যেটি বাজারজাত করছে স্মার্ট টেকনোলজিস লিমিটেড। ল্যাপটপটি তিনটি ভার্সনে পাওয়া যাবে। এটিতে ব্যবহার করা হয়েছে উন্নত মানের বিল্টইন সিকিউরিটি টিপিএম এবং ফিংগারপ্রিন্ট রীডার। ইয়োগা সিরিজের এই ল্যাপটপ দিয়ে বেশি সৃজনশীল কাজ ও থ্রিডি গেমিংয়ের ডিজাইন করা যায়। রয়েছে ৮ জিবি র‌্যাম এবং ৫১২ জিবি এসএসডি স্টোরেজ। যাতে অনেক তথ্য রাখতে পারবেন।

এই ল্যাপটপের বিশেষ দিক হলো, এই এক ডিভাইসে রয়েছে চারটি মুডস যা খুব সহজে পরিবর্তন করা যায়। ল্যাপটপ, স্ট্যান্ড, ট্যাবলেট এবং টেন্ট-যা মুডস পরিবর্তনের সাথে সাথে স্বয়ংক্রিয়ভাবে পরিবর্তন হয়ে যাবে। ল্যাপটপটি ইউনিক ডিজাইনসহ তৈরি করা হয়েছে। ১০ পয়েন্ট মাল্টি টাচক্রিন ডিসপ্লে সহ এই ল্যাপটপ ৩৬০ ডিগ্রি অ্যাঙ্গেলে ভাঁজ করা যাবে। রয়েছে ব্যাকলিট কি বোর্ডসহ ইন্টেল কোরআই ফাইভ ৬২০০ইউ জিপিইউ প্রসেসর যার স্পিড ২.৮ গিগাহার্জ টু ৩.১ গিগাহার্জ। 

ল্যাপটপটির ওজন ১.৩২ কেজি যা মাত্র ১৭.৮ মিমি পুরু। প্রতিষ্ঠানের দাবি, ল্যাপটপটি একাধারে ১২ ঘন্টা পর্যন্ত ব্যাকআপ দিবে। রয়েছে তিনটি ইউএসবি ৩.০ পোর্ট। এটিতে ১২.৫ ইঞ্চি এইচডি ডিসপ্লে। যার রেজ্যুলুশন ১৩৬৬ বাই ৭৬৮ পিক্সেল। মাল্টিটাচ এই ডিসপ্লেতে ব্যাবহার করা যাবে পেন যা দিয়ে কলমের মতো ব্যবহার করা যাবে ডিসপ্লে। তিন বছরের স্ট্যান্ডার্ড লিমিটেড ওয়ারেন্টিসেহ বাংলাদেশে এর দাম ১ লাখ ২৫ হাজার টাকা। বিস্তারিতঃ ০১৭০৯-৬৪২৪৫২।

সংবাদটি পঠিত হয়েছেঃ ১৯৭ বার