বর্ষপূর্তিতে কানাডিয়ান ইউনিভার্সিটির শিক্ষার্থীদের ওয়ালটন কারখানা পরিদর্শন

প্রকাশঃ ০৫:৩৫ মিঃ, ডিসেম্বর ১৮, ২০১৮
Card image cap

বর্ষপূর্তিতে কানাডিয়ান ইউনিভার্সিটির শিক্ষার্থীদের ওয়ালটন কারখানা পরিদর্শন

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর দুই বছর পূর্তি উপলক্ষে অনুষ্ঠিত হলো ক্লাব কার্নিভাল। স্পন্সর হিসেবে এই আয়োজনের সাথে ছিল দেশীয় প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান ওয়ালটনের ল্যাপটপ বিভাগ। এ উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ওয়ালটনের অত্যাধুনিক কারখানা পরিদর্শন করেন। এ সময় তারা ওয়ালটন ল্যাপটপের নির্মাণশেলী এবং পারফরমেন্সে মুগ্ধ হন।

গত ৫ ডিসেম্বর কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর বনানী ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয়টির দুই বছর পূর্তি উপলক্ষ্যে ক্লাব কার্নিভাল অনুষ্ঠিত হয়। ওইদিন সকালে অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়টির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ মাহ্ফুজুল ইসলাম। এসময় বিশ্ববিদ্যালয়টির আইন বিভাগের উদ্যোগে প্রকাশিত আইন বিষয়ক দেয়ালিকারও উন্মোচন করেন তিনি। পরে ইউনিভার্সিটির রেজিষ্ট্রার, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো: আসাদুজ্জামান সুবহানীসহ বিভিন্ন বিভাগের শিক্ষকদের নিয়ে তিনি কার্নিভাল ঘুরে দেখেন।

দিনব্যাপী ওই আয়োজনে বিশ্ববিদ্যালয়টির ক্যাম্পাসে ছিল ওয়ালটন ল্যাপটপ-এর স্টল। যেখানে প্রদর্শন করা হয় বিভিন্ন মডেলের ওয়ালটন ল্যাপটপ এবং কম্পিউটার। আকর্ষণীয় ডিজাইন এবং উচ্চমানের এসব প্রযুক্তিপণ্য দেখে মুগ্ধ হন শিক্ষার্থীরা।

স্টলের পাশাপাশি ওয়ালটন ল্যাপটপ-এ গেম এক্সপিরিয়েন্স এর জন্য গেম জোনের আয়োজন রাখা হয় । সেখানে শিক্ষার্থীরা ওয়ালটন ল্যাপটপে সারাদিন ফিফা এবং এনএফএস গেম খেলেন। ওয়ালটন ল্যাপটপের গেমিং অভিজ্ঞতায় শিক্ষার্থীরা মুগ্ধ হন। ওয়ালটন ল্যাপটপের গেমিং পারফরমেন্স অসাধারণ বলে অভিমত দেন।

বর্ষপূর্তি আয়োজনের অংশ হিসেবে এর পরের দিন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর প্রায় ২০০ শিক্ষার্থী গাজীপুরের চন্দ্রায় ওয়ালটনের অত্যাধুনিক কারখানা পরিদর্শন করেন। সেখানে শিক্ষার্থীদের পুরো কারখানা কমপ্লেক্স ঘুরিয়ে দেখানো হয়। বিশ্বের লেটেস্ট প্রযুক্তি এবং মেশিনারিজ সমৃদ্ধ ওয়ালটনের অত্যাধুনিক কারখানা দেখে শিক্ষার্থীরা অভিভূত হন।

এ সময় শিক্ষার্থীরা ওয়ালটনের ল্যাপটপ, কম্পিউটার, মোবাইল ফোন, টেলিভিশন, ফ্রিজ, এসি এবং কম্প্রেসর উৎপাদন ইউনিট পরিদর্শন করে মুগ্ধতা প্রকাশ করেন। ওয়ালটন দেশেই এসব প্রযুক্তিপণ্য উৎপাদন করছে দেখে তারা বিস্ময় প্রকাশ করেন। প্রযুক্তিপণ্য উৎপাদনে দেশের এই অগ্রগতি এবং ওয়ালটন কারখানা পরিদর্শনের অভিজ্ঞতা তাদের দারুণভাবে অনুপ্রাণিত করবে বলে জানান।

সংবাদটি পঠিত হয়েছেঃ ১৫৯৪ বার