মানিকগঞ্জে কাল থেকে শুরু ডিজিটাল উদ্ভাবনী মেলা

প্রকাশঃ ০৮:০০ মিঃ, নভেম্বর ১৫, ২০২২
Card image cap

বুধবার (১৬ নভেম্বর) থেকে মানিকগঞ্জে শুরু হচ্ছে ডিজিটাল উদ্ভাবনী মেলা। মোট ২২ টি স্টল থাকবে এই উদ্ভাবনী মেলায়।  মেলা চলবে ১৬ ও ১৭ নভেম্বর।

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

বুধবার (১৬ নভেম্বর) থেকে মানিকগঞ্জে শুরু হচ্ছে ডিজিটাল উদ্ভাবনী মেলা।

এ উপলক্ষে মঙ্গলবার (১৫ নভেম্বর) সকাল সাড়ে ১০ টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

সভায় জানানো হয়, মোট ২২ টি স্টল থাকবে এই উদ্ভাবনী মেলায়।  এর মধ্যে প্যাভিলিয়ান-১ (উদ্ভাবনী উদ্যোগ এবং স্টার্ট আপ) ২৩টি,প্যাভিলিয়ন-২ (ডিজিটাল সেবা) ১৫টি,প্যাভিলিয়ন-৩ (হাতের মুঠোয় সেবা) ৫টি এবং প্যাভিলিয়ন-৪ (শিক্ষা, দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান) ।

এছাড়া ডিজিটাল উদ্ভাবনী মেলায় অনলাইনে কুইজ প্রতিযোগিতা ক,খ,গ তিনটি গ্রুপে আগামী ৩০ নভেম্বর রাত ৮ থেকে ৯ টার মধ্যে যেকোনো ২০ মিনিট innovationquiz.a2i.gov.bd ওয়াবসাইটে অনুষ্ঠিত হবে। এছাড়া কুইজ সংক্রান্ত বিস্তারিত নিয়াম জেলা প্রশাসন এবং ফেসবুক পেইজে পাওযা যাবে।  

মতবিনিময় সভায় বক্তারা বলেন, শেখ হাসিনার স্বপ্ন ডিজিটাল বাংলাদেশকে ২০৪১ সালের মধ্যে উন্নত দেশের কাতারে দাঁড় করাতে সরকার প্রযুক্তিবান্ধব নানামুখী কর্মসূচি গ্রহণ করেছে। প্রযুক্তি নির্ভর এবং জনবান্ধন নাগরিক সেবাকে জনগণের কাছে পৌঁছে দেওয়ার বার্তা নিয়ে এই উদ্ভাবকদের নিয়ে উদ্ভাবনী মেলার আয়োজন করা হয়েছে। এই মেলা চলতি মাসের ১৬ নভেম্বর থেকে শুরু হয়ে ১৭ নভেম্বর পর্যন্ত এই উদ্ভাবনী মেলা চলবে।

সভায় মানিকগঞ্জের জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফের সভাপতিত্বে স্থানীয় সরকারের উপপরিচালক মুহাম্মদ শফিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) সানোয়ারুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) শুল্কা সরকার, মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম সারোয়ার ছানু, সাধারণ সম্পাদক বিপ্লব চক্রবর্তীসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন। 

মেলা চলবে ১৬ ও ১৭ নভেম্বর। 



সংবাদটি পঠিত হয়েছেঃ ৫২ বার

সম্পর্কিত পোস্ট