বাড়ি ও অফিসের নিরাপত্তায় এল নতুন স্মার্ট ইনডোর ক্যামেরা

প্রকাশঃ ০৫:১৪ মিঃ, আগস্ট ৯, ২০১৮
Card image cap


টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

বাসা-বাড়ি কিংবা ব্যবসা প্রতিষ্ঠানের নিরাপত্তার জন্য নতুন স্মার্ট ক্যামেরা নিয়ে হাজির হয়েছে সিমো। বি-ট্র্যাক সলিউশন লিমিটেডের ‘সিমো ইনডোর ক্যামেরা’ নামে ডিভাইসটি ইতোমধ্যে দেশের বাজারে বিক্রি শুরু হয়েছে। ঈদ-উল-আযহা উপলক্ষ্যে গ্রাহকদের জন্য মিলছে ১০ শতাংশ মূল্যছাড়।

বাজারে প্রচালিত সিসিটিভি ক্যামেরা থেকে ‘সিমো ইনডোর ক্যামেরা’ আরো স্মার্ট ও উন্নত। তাই ডিভাইসটি ব্যবহারকারীদের জীবনে আরো সহজে নিরাপত্তা প্রদান করবে। ক্যামেরাটির সাহায্যে দূর থেকে স্মার্টফোন বা ট্যাবের মাধ্যমে বাড়ি কিংবা ব্যবসা প্রতিষ্ঠানে কে প্রবেশ করেছে ও কী হচ্ছে তা দেখা যাবে। চাইলে ভয়েস কমান্ডের মাধ্যমে দূর থেকে কথা বলা যাবে। ফলে পৃথিবীর যেকোন প্রান্ত থেকে স্মার্টফোন বা ট্যাবের মাধ্যমে ক্যামেরার সামনে থাকা ব্যক্তির সঙ্গে কথা বলা যাবে।

সিমো ইনডোর ক্যামেরায় রয়েছে মোশন সেন্সর। যা ক্যামেরার সামনে কিছু ঘটলে তা ব্যবহারকারীর ফোনে নোটিফিকেশন পাঠিয়ে দেবে। এরপর দূর থেকে ব্যবহারকারী সারসরি দেখে নিতে পারবেন ক্যামেরার সামনে কী ঘটছে।

দেশে প্রচলিত সিসিটিভি ক্যামেরায় ভিডিওগুলো মেমোরি কার্ডে সংরক্ষিত থাকে। কেউ মেমোরি কার্ড সিসিটিভ ক্যামেরা থেকে খুলে নিলেই হারিয়ে যাবে তথ্য। এই সমস্যা পোহাতে হবে না সিমো স্মার্ট ইনডোর ক্যামেরায়। কেননা এতে রয়েছে অনলাইন ক্লাউড স্টোরেজ সুবিধা। ক্যামেরায় রেকর্ড করা সব দৃশ্য ক্লাউডে সংরক্ষণ হবে। ফলে যেকোন সময় যেকোন স্থান থেকে রেকর্ড দৃশ্যগুলো নির্দিষ্ট দিন তারিখ অনুযায়ী দেখে নেয়া যাবে।

এই স্মার্ট ক্যামেরায় রয়েছে নাইট ভিশন সুবিধা। ফলে রাতের অন্ধকারে ও আড়াল হবে না কোন কিছু।

সিমোর ব্যবসায়িক বিভাগের প্রধান আহমদ সাজিদ বলেন, সিমো স্মার্ট ডিভাইসের মাধ্যমে আপনার বাসা ও ব্যবসা প্রতিষ্ঠানের নিরাপত্তা আপনার হাতেই থাকবে। দেশের বাজার ও গ্রাহকদের উপযোগী করে ডিভাইসটি তৈরি করা হয়েছে। ঈদে অনেকেই গ্রামের বাড়ি যাবেন। অফিস বা বাসায় ডিভাইসটি ব্যবহার করলে নিশ্চিতে থাকা যাবে। ডিভাইসটি দেশে ডেভেলপমেন্ট করা হয়েছে।

তিনি আরো বলেন, সিমো স্মার্ট ইনডোর ক্যামেরার মোবাইল অ্যাপে থানার ফোন নম্বর দেয়া রয়েছে। ব্যবহারকারী যদি দেখে অচেনা কেউ বাড়ি বা অফিসে প্রবেশ করছে তাহলে অ্যাপ থেকেই থানায় ফোনকল করতে পারবেন।

ডিভাইসটির মূল্য ২ হাজার ৯০০ টাকা। পণ্যেটি কিনতে ও বিস্তারিত জানতে ভিজিট করুন এই ঠিকানায় (https://www.seemobd.com/) । এছাড়া চোখ রাখতে পারেন ফেইসবকু পেইজে https://www.facebook.com/seemobd/

সংবাদটি পঠিত হয়েছেঃ ১০০ বার


মুখোমুখি

Card image cap
‘বাংলাদেশকেই হিটাচি পণ্যের বাজার হিসেবে অধিক সম্ভাবনাময় দেশ বলে মনে হয়’ - চেন টেক ব্যঙ্ক

হিটাচি হোম ইলেকট্রনিক্স এশিয়া প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব চেন টেক ব্যঙ্ক প্রকৃতঅর্থে একজন বয়োজষ্ঠ্য, কিন্তু তার জ্ঞানের পরিধি এবং অক্লান্ত পরিশ্রম তার বয়সকেও হার মানিয়ে দেয়। আর সে কারণেই তিনি হয়ে ওঠেন এক অদম্য যুবকের সমতুল্য। তার আধুনিক ব্যবসায়িক চিন্তাধারা এশিয় অঞ্চলে হিটাচি পণ্য ও সেবার  বাজারের ব্যাপক প্রসার ঘটাবে বলে আশা করা যাচ্ছে। বাংলাদেশে হিটাচি কোম্পানির ডিস্ট্রিবিউটর ইউনিক বিজনেস সিস্টেম লিমিটেড কর্তৃক আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে মাসিক টেকওয়ার্ল্ড পত্রিকার প্রতিনিধির জনাব চেন টেক ব্যঙ্ক এর সাক্ষাৎকার গ্রহণের সুযোগ হয়, যার উল্লেখযোগ্য অংশটুকু এখানে তুলে ধরা হলোঃ

প্রশ্নঃ সাধারণ