প্রযুক্তিগত ঝুকি নিয়ন্ত্রনে বিভিন্ন সংগঠনের যৌথ উদ্যোগ

প্রকাশঃ ০১:৩৪ মিঃ, জুলাই ১৮, ২০১৮
Card image cap


টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

গত ১৬ই জুলাই ২০১৮ই তারিখ রোজ সোমবার ইনফরমেশন সিকিউরিটি অ্যালায়েন্স এর এক জরুরী মিটিং বাংলাদেশ কম্পিউটার সমিতির অফিসে মি. তপন কান্তি সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। উক্ত সভায় বিভিন্ন অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ এবং প্রতিনিধি উপস্থিত ছিলেন।

উক্ত সভায় দেশের প্রযুক্তি বিকাশের সাথে সাথে ক্রমবর্ধমান ঝুকির কথা বিবেচনায় এনে একসাথে কাজ করার অঙ্গীকার করা হয়।

নেতৃবৃন্দ প্রযুক্তি হইতে বিভিন্ন ঝুকি নিয়ন্ত্রনে রাখতে যৌথভাবে কর্মপ্রণালী প্রণয়নের উপর জোর দেওয়া হয়। সেই লক্ষ্যে ইনফরমেশন সিকিউরিটি অ্যালায়েন্স আরো শক্তিশালী এবং গতিশীল করার জন্য দ্রুত কার্যকরী ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সংবাদটি পঠিত হয়েছেঃ ৫০ বার


মুখোমুখি

Card image cap
‘বাংলাদেশকেই হিটাচি পণ্যের বাজার হিসেবে অধিক সম্ভাবনাময় দেশ বলে মনে হয়’ - চেন টেক ব্যঙ্ক

হিটাচি হোম ইলেকট্রনিক্স এশিয়া প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব চেন টেক ব্যঙ্ক প্রকৃতঅর্থে একজন বয়োজষ্ঠ্য, কিন্তু তার জ্ঞানের পরিধি এবং অক্লান্ত পরিশ্রম তার বয়সকেও হার মানিয়ে দেয়। আর সে কারণেই তিনি হয়ে ওঠেন এক অদম্য যুবকের সমতুল্য। তার আধুনিক ব্যবসায়িক চিন্তাধারা এশিয় অঞ্চলে হিটাচি পণ্য ও সেবার  বাজারের ব্যাপক প্রসার ঘটাবে বলে আশা করা যাচ্ছে। বাংলাদেশে হিটাচি কোম্পানির ডিস্ট্রিবিউটর ইউনিক বিজনেস সিস্টেম লিমিটেড কর্তৃক আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে মাসিক টেকওয়ার্ল্ড পত্রিকার প্রতিনিধির জনাব চেন টেক ব্যঙ্ক এর সাক্ষাৎকার গ্রহণের সুযোগ হয়, যার উল্লেখযোগ্য অংশটুকু এখানে তুলে ধরা হলোঃ

প্রশ্নঃ সাধারণ