ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে হিউম্যান রিসোসিয়া লিমিটেডের ‘স্পট রিক্রুটমেন্ট’ কর্মসূচী অনুষ্ঠিত

প্রকাশঃ ০৬:৫৫ মিঃ, জুলাই ১৫, ২০১৮
Card image cap

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে স্কিল ডট জবস্-এর সহযোগিতায় জাপানি প্রতিষ্ঠান হিউম্যান রিসোসিয়া লিমিটেডের ‘স্পট রিক্রুটমেন্ট’ কর্মসূচী অনুষ্ঠিত।

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও জাপানের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হিউম্যান রিসোসিয়া কোম্পানি লিমিটেড এবং ‘স্কিল ডট জবস্’-এর যৌথ আয়োজনে গতকাল শনিবার (১৪ জুলাই) ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ৭১ মিলনায়তনে ‘স্পট রিক্রুটমেন্ট’ কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ফ্যামিলির প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূরুজ্জামান। কর্মসূচীতে রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন হিউম্যান রিসোসিয়া কোম্পানি লিমিটেডের ভাইস প্রেসিডেন্ট নাওকি ইরি, কারিগরি নিয়োগ বিভাগের ব্যবস্থাপক মাতসুবারা তোশিউকি এবং ড্যাফোডিল জাপান আইটির ব্যবস্থাপনা পরিচালক তরু ওকাযাকি। সেমিনারটি পরিচালনা করেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ক্যারিয়ার ডেভলপমেন্ট সেন্টারের পরিচালক আবু তাহের খান।
হিউম্যান রিসোসিয়া কোম্পানি লিমিটেডের বিভিন্ন বিভাগের প্রকৌশলী পদে কর্মী নিয়োগের উদ্দেশ্যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের জন্য এ কর্মসূচীর আয়োজন করা হয়। এতে আগ্রহী শিক্ষার্থীরা জীবনবৃত্তান্ত জমা দেন এবং সেমিনার শেষে প্রাথমিক মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করেন। পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদেরকে পরবর্তীতে চূড়ান্ত মৌখিক পরীক্ষার জন্য আহŸান জানাবে হিউম্যান রিসোসিয়া কোম্পানি লিমিটেড এবং মৌখিক পরীক্ষায় চূড়ান্তভাবে উত্তীর্ণ শিক্ষার্থীদেরকে নিয়োগ প্রদান করবে প্রতিষ্ঠানটি।
প্রধান অতিথির বক্তব্যে ড্যাফোডিল ফ্যামিলির প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূরুজ্জামান বলেন, জাপান একটি উন্নত দেশ। সেখানে প্রচুর কাজের সুযোগ রয়েছে, কিন্তু সেই তুলনায় লোকবল নেই। তাই দক্ষ কর্মীর খোঁজে জাপানি প্রতিষ্ঠানগুলো বাংলাদেশে আসছে। আমাদের এই সুযোগ কাজে লাগানো উচিত। তিনি বলেন, আমাদের তরুণরা অসম্ভব মেধাবী। তারা একাডেমিক পড়াশোনার পাশাপাশি চাকরির জন্য প্রয়োজনীয় দক্ষতা অর্জন করতে পারলে বিশ্বের যেকোনো জায়গায় কাজ করতে পরবে। ড্যাফোডিলের বিভিন্ন প্রতিষ্ঠানের অনেক শিক্ষার্থী ইতিমধ্যে জাপানের বেশকিছু প্রতিষ্ঠানে সুনামের সঙ্গে চাকরি করছে বলে জানান মোহাম্মদ নূরুজ্জামান।
অনুষ্ঠানে হিউম্যান রিসোসিয়া কোম্পানি লিমিটেডের ভাইস প্রেসিডেন্ট নাওকি ইরি বলেন, জাপানের বিভিন্ন প্রতিষ্ঠানে এই মুহূর্তে প্রায় ছয় লাখ প্রকৌশলীর প্রয়োজন। কিন্তু এত সংখ্যক প্রকৌশলী বর্তমানে জাপানে নেই। তাই আমরা এসেছি বাংলাদেশের মেধাবী প্রকৌশলীদের হায়ার করতে। নওকি ইরি বলেন, বাংলাদেশের তরুণরা বিশ্বের বড় বড় প্রতিষ্ঠানে চাকরি করছে, মেধার স্বাক্ষর রাখছে। তাদের মেধা ও যোগ্যতা ইতিমধ্যে সারাবিশ্বে প্রমাণিত হয়েছে। আমরা আশা করছি, আজকের স্পট রিক্রুটমেন্টের মাধ্যমে বেশকিছু মেধাবী তরুণকে নিয়োগ দেয়া সম্ভব হবে।
অপর রিসসোর্স পার্সন মাতসুবারা তোশিউকি বলেন, ২০২০ সালের মধ্যে হিউম্যান রিসোসিয়া কোম্পানি লিমিটেড কমপক্ষে ১ হাজার প্রকৌশলী নিয়োগ করবে। আপাতত তারা সফটওয়্যার প্রকৌশলী, তথ্যপ্রযুক্তি প্রকৌশলী ও কম্পিউটার প্রকৌশলী পদে নিয়োগ প্রদান করছেন বলে জানান মাতসুবারা তোশিউকি। দুই সপ্তাহের মধ্যে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয় বলে তিনি জানান। মাতসুবারা তোশিউকি আরো বলেন, নিয়োগকৃত কর্মীকে জাপানি ভাষা শেখানোসহ প্রয়োজনীয় অন্যান্য প্রশিক্ষণ প্রদান করবে হিউম্যান রিসোসিয়া কোম্পানি লিমিটেড।
ক্যাপশনঃ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও জাপানের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হিউম্যান রিসোসিয়া কোম্পানি লিমিটেড এবং ‘স্কিল ডট জবস্’-এর যৌথ আয়োজনে গতকাল শনিবার (১৪ জুলাই) ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ৭১ মিলনায়তনে ‘স্পট রিক্রুটমেন্ট’ কর্মসূচী পরিচালনা করছেন হিউম্যান রিসোসিয়া কোম্পানি লিমিটেডের ভাইস প্রেসিডেন্ট নাওকি ইরি, কারিগরি নিয়োগ বিভাগের ব্যবস্থাপক মাতসুবারা তোশিউকি এবং ড্যাফোডিল জাপান আইটির ব্যবস্থাপনা পরিচালক তরু ওকাযাকি। 
 

সংবাদটি পঠিত হয়েছেঃ ১১৬ বার


মুখোমুখি

Card image cap
‘বাংলাদেশকেই হিটাচি পণ্যের বাজার হিসেবে অধিক সম্ভাবনাময় দেশ বলে মনে হয়’ - চেন টেক ব্যঙ্ক

হিটাচি হোম ইলেকট্রনিক্স এশিয়া প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব চেন টেক ব্যঙ্ক প্রকৃতঅর্থে একজন বয়োজষ্ঠ্য, কিন্তু তার জ্ঞানের পরিধি এবং অক্লান্ত পরিশ্রম তার বয়সকেও হার মানিয়ে দেয়। আর সে কারণেই তিনি হয়ে ওঠেন এক অদম্য যুবকের সমতুল্য। তার আধুনিক ব্যবসায়িক চিন্তাধারা এশিয় অঞ্চলে হিটাচি পণ্য ও সেবার  বাজারের ব্যাপক প্রসার ঘটাবে বলে আশা করা যাচ্ছে। বাংলাদেশে হিটাচি কোম্পানির ডিস্ট্রিবিউটর ইউনিক বিজনেস সিস্টেম লিমিটেড কর্তৃক আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে মাসিক টেকওয়ার্ল্ড পত্রিকার প্রতিনিধির জনাব চেন টেক ব্যঙ্ক এর সাক্ষাৎকার গ্রহণের সুযোগ হয়, যার উল্লেখযোগ্য অংশটুকু এখানে তুলে ধরা হলোঃ

প্রশ্নঃ সাধারণ