ছাড় ও উপহারে ছুটির দিনে জমজমাট স্মার্টফোন মেলা

প্রকাশঃ ১১:২৫ মিঃ, জুলাই ১৪, ২০১৮
Card image cap

দেশের ব্যবহারকারীদের আধুনিক স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার পরখ করে দেখার ও কেনার সুযোগ করে দিতে গতকাল বৃহস্পতিবার সকাল ১০টা থেকে শুরু হয়েছে ‘টেকশহরডটকম স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০১৮’। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিনদিনব্যাপি এই মেলা চলবে শনিবার পর্যন্ত। প্রতিদিন মেলা চলবে রাত ৮টা পর্যন্ত। স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার নিয়ে দেশে এক্সপো মেকারের আয়োজনে এটি দশম প্রদর্শনী।

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

অত্যাধুনিক প্রযুক্তিপণ্যে দেশি বিদেশি প্রতিষ্ঠানগুলোর বিশেষ মূল্যছাড় ও উপহারে ছুটির দিনে রাজধানীতে জমে উঠেছে টেকশহর ডটকম স্মার্টফোন অ্যান্ড ট্যাব এক্সপো ২০১৮। শুক্রবার সকাল থেকেই দর্শনার্থীদের পদচারনায় মুখরিত হয়ে ওঠে ঢাকার আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দেশের প্রযুক্তিখাতের পণ্য প্রদর্শনীর সবচেয়ে বড় এই আয়োজন। চলছে স্মার্টফোন ও ট্যাব এক্সপোর দ্বিতীয়দিন। ছুটির দিন থাকায় বড়দের পাশাপাশি ছোটদের ও শিক্ষার্থীদের অংশগ্রহণ ছিল দেখার মতো। বিক্রিও হচ্ছে বেশ। 

এবারের মেলায় বিশ্বখ্যাত সব ব্র্যান্ডের স্মার্টফোন ও ট্যাবলেট পাওয়া যাচ্ছে। অংশ নিয়েছে স্যামসাং, টেকনো, সিম্ফনি, উই, হুয়াওয়ে, নকিয়া, অপ্পো, ভিভো, আইফোন, লাভা, উইনম্যাক্স, লেনেভো, ডিটেইল, উইমিডিজি, সোলার ইলেক্ট্রো এবং বিজয়সহ বিভিন্ন ব্র্যান্ড ও প্রতিষ্ঠান। ব্র্যান্ডগুলো মেলায় বিভিন্ন মডেলের স্মার্টফোন ও স্মার্ট ডিভাইস প্রদর্শন ও বিক্রি করছে। পাওয়া যাচ্ছে মোবাইল অ্যাক্সেসরিজও। এ ছাড়া বেশ কিছু মডেলের স্মার্টফোন উন্মোচনও করা হয়েছে।

স্যামসাং মোবাইল বাংলাদেশ এবারের মেলায় স্যামসাংয়ের গ্রাহকদের জন্য এনেছে নানা ধরনের অফার। এছাড়া স্যামসাং তাদের এক্সসিরিজ লঞ্চ করছে মেলাতে। স্যামসাং মেলায় শিক্ষার্থীদের জন্য বিশেষ ছাড় দেয়া হচ্ছে। টেকনো মোবাইল মেলাতে তাদের স্মার্টফোনের সঙ্গে ক্যাশব্যাক, ডিসকাউন্টসহ নানা ধরনের অফার দিচ্ছে। সিম্ফনির যে কোনো স্মার্টফোনের সঙ্গে রয়েছে ৫% ছাড়। এছাড়া আরো রয়েছে নিশ্চিত উপহার। রয়েছে ব্যাকপ্যাক, চাবির রিং, টি-শার্ট ইত্যাদি। উই মোবাইল কম দামে ফোরজি স্মার্টফোন দিচ্ছে। এছাড়া ফোন কিনলে নানা ধরনের উপহার রয়েছে। ফুটবল থেকে শুরু করে নানা ধরনের এক্সেসরিজ রয়েছে এই উপহারের মধ্যে। হুয়াওয়ে মেলায় তাদের স্মার্টফোনে ৭ থেকে ২৩% এবং ট্যাবে ৭ থেকে ৪৩% ছাড় দিচ্ছে। রয়েছে আরো অনেক উপহার। অপ্পো মোবাইল ক্রেতাদের জন্য দিচ্ছে ফোন কিনলেই বিশেষ উপহার। ভিভোর ফোনের সঙ্গের রয়েছে নানা ধরনের উপহার।

এছাড়া মেলায় প্রতিষ্ঠানটি ১নং স্টলে মিলছে ১০ শতাংশ থেকে ৪০ শতাংশ ছাড়ে স্মার্টফোন ও নানা উপহার। এছাড়া মেলায় ইউমিডিজি আয়োজন করেছে সেলফি প্রতিযোগিতার। এতে অংশগ্রহণ করে প্রতিদিন ফ্রি স্মার্টফোন জেতার পাশাপাশি পাওয়া যাবে নিশ্চিত পুরস্কার। স্মার্টফোন কিনলে উপহার হিসেবে থাকছে ব্লুটুথ স্পিকার, হেডফোন, পাওয়ার ব্যাংকসহ আরো অনেক কিছু।

স্মার্টফোন কিনতে আসা ক্রেতা রানা আব্বাস বলেন, প্রতিবছরই স্মার্টফোন অ্যান্ড ট্যাব এক্সপো আসি। অনেক সময় সব সেট শোরুমগুলো যে পাওয়া যায় না, আর একসঙ্গে এতকিছু দেখতেও পাওয়া যায় না। এসব চিন্তা করেই মেলাতে আছি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আর্থি পায়েল মেলায় ঘুরে ঘুরে ফোন দেখছেন। ফোন কিনবেন বলেই এসেছেন মেলায়। বাজেট ১০ থেকে ১৫ হাজার। তিনি বলেন, আমার বাজেট যা তার মধ্যে ফোন অনেকগুলোই আছে। এখন চিন্তা করছি কোন ব্র্যান্ডের ফোন কিনব। মেলাতে এই কারণেই আসি; ব্র্যান্ডগুলো থেকে একটি ভালমানের স্মার্টফোন কিনবো বলে।

এর আগে মেলার প্রথমদিন বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার। 

‘টেকশহরডটকম স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০১৮’ উদ্বোধন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন স্যামসাং মোবাইল বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার স্যাংওয়ান ইউন, ট্রানশান বাংলাদেশ লিমিটেডের সিইও রেজওয়ানুল হক, এডিসন গ্রুপের সিনিয়র ডিরেক্টর (হেড অব বিজনেস) মাকসুদুর রহমান, উই স্মার্ট সল্যুউশনের ডেপুটি জেনারেল ম্যানেজার ও হেড অব ব্র্যান্ড অ্যান্ড কমিউনিকেশন মুনতাসির আহমেদ, হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ বাংলাদেশের ক্যান্ট্রি ডিরেক্টর অ্যারন শী, নকিয়া বাংলাদেশের হেড অব মার্কেটিং ইফাত জহুর, অপ্পো বাংলাদেশের মার্কেটিং ডিরেক্টর ব্রুস লি, ভিভো বাংলাদেশের ক্যান্ট্রি সেলস ডিরেক্টর শ্যারন ওয়েন এবং এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান।

এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান জানান, প্রদর্শনী উপলক্ষে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো বিশেষ ছাড় ও উপহার দিচ্ছে। দর্শকরা প্রযুক্তির আধুনিক সব স্মার্ট ডিভাইস যাচাই বাছাই করে দেখতে ও কিনতে পারছেন। এ ছাড়া থাকবে অন্যান্য আয়োজন।

এবারের মেলার প্লাটিনাম স্পন্সর হিসেবে রয়েছে স্যামসাং ও টেকনো। গোল্ড স্পন্সর হিসেবে রয়েছে সিম্ফনি ও উই। সিলভার স্পন্সর হিসেবে রয়েছে হুয়াওয়ে, নোকিয়া, অপ্পো, ভিভো। টাইটেল স্পন্সর দেশের আইসিটি ও টেলিকম বিষয়ক শীর্ষস্থানীয় নিউজ পোর্টাল টেকশহরডটকম এবং পার্টনার এডুমেকার। 

মেলায় থাকছে প্লাটিনাম স্পন্সর প্যাভিলিয়ন দুটি, গোল্ড স্পন্সর প্যাভিলিয়ন দুটি এবং সিলভার স্পন্সর প্যাভিলিয়ন চারটি। এ ছাড়াও চারটি প্যাভিলিয়ন ও ছয়টি স্টল রয়েছে। মূল্যছাড়ের পাশাপাশি উপহার, গিফট বক্স, র‌্যাফেল ড্র, সেলফি প্রতিযোগিতার ব্যবস্থা রেখেছে ব্র্যান্ডগুলো।

প্রদর্শনীর সব আপডেট ও খবর মেলার অফিসিয়াল ফেসবুক পেইজ (https://www.facebook.com/STExpo) এবং দেশের আইসিটি ও টেলিকম বিষয়ক শীর্ষস্থানীয় নিউজ পোর্টাল টেকশহর ডটকম (techshohor.com) -এ পাওয়া যাবে। এছাড়াও প্রতিদিনের আপডেট পেতে চোখ রাখুন মেলার ইভেন্ট পেইজে (https://www.facebook.com/STExpo)। পেইজে ইতিমধ্যে ‘স্মার্ট ওয়ারিওর কুইজ’ কনটেস্ট শুরু হয়েছে। এতে বিজয়ীরা পাবেন আকর্ষণীয় পুরস্কার। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে।

সংবাদটি পঠিত হয়েছেঃ ৭৪ বার


মুখোমুখি

Card image cap
‘বাংলাদেশকেই হিটাচি পণ্যের বাজার হিসেবে অধিক সম্ভাবনাময় দেশ বলে মনে হয়’ - চেন টেক ব্যঙ্ক

হিটাচি হোম ইলেকট্রনিক্স এশিয়া প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব চেন টেক ব্যঙ্ক প্রকৃতঅর্থে একজন বয়োজষ্ঠ্য, কিন্তু তার জ্ঞানের পরিধি এবং অক্লান্ত পরিশ্রম তার বয়সকেও হার মানিয়ে দেয়। আর সে কারণেই তিনি হয়ে ওঠেন এক অদম্য যুবকের সমতুল্য। তার আধুনিক ব্যবসায়িক চিন্তাধারা এশিয় অঞ্চলে হিটাচি পণ্য ও সেবার  বাজারের ব্যাপক প্রসার ঘটাবে বলে আশা করা যাচ্ছে। বাংলাদেশে হিটাচি কোম্পানির ডিস্ট্রিবিউটর ইউনিক বিজনেস সিস্টেম লিমিটেড কর্তৃক আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে মাসিক টেকওয়ার্ল্ড পত্রিকার প্রতিনিধির জনাব চেন টেক ব্যঙ্ক এর সাক্ষাৎকার গ্রহণের সুযোগ হয়, যার উল্লেখযোগ্য অংশটুকু এখানে তুলে ধরা হলোঃ

প্রশ্নঃ সাধারণ