লাইসেন্স হারাচ্ছে উবার!

প্রকাশঃ ০৯:০৬ মিঃ, সেপ্টেম্বর ২৪, ২০১৭
Card image cap

লন্ডনে উবারের লাইসেন্সের মেয়াদ শেষ হবে ৩০ সেপ্টেম্বর। ফলে লন্ডনে ৪০ হাজারেরও বেশি ড্রাইভার সরাসরি ক্ষতিগ্রস্থ হবে বলে জানা যায়। তবে আগামী ২১ দিনের মধ্যে উবার এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিলের সুযোগ পাবে। বর্তমানে লন্ডনে ৩৫ লাখ উবার অ্যাপ ব্যবহারকারী আছে।

সাব্বিন হাসান:

স্মার্টফোনের অ্যাপভিত্তিক ট্যাক্সি সেবা নেটওয়ার্ক উবার-এর লাইসেন্স বাতিল করেছে লন্ডনের পরিবহন নিয়ন্ত্রক সংস্থা। ফলে সেপ্টেম্বর মাস শেষ থেকেই লন্ডনে উবার তার কার্যক্রম চালাতে পারবে না।

এ সিদ্ধান্ত বিশাল এই নেটওয়ার্কের জন্য বড় ধরনের আঘাত এবং শঙ্কার কথা। ফলে লন্ডনে ৪০ হাজারেরও বেশি ড্রাইভার সরাসরি ক্ষতিগ্রস্থ হবে বলে জানা যায়। বর্তমানে লন্ডনে ৩৫ লাখ উবার অ্যাপ ব্যবহারকারী আছে।

উবারে কাজের পরিবেশ নিয়ে বিভিন্ন ইউনিয়ন, আইনপ্রণেতা এবং ব্ল্যাক ক্যাবের চালকেরা আগে থেকেই নানামুখি সমালোচনা করে আসছিলেন।

লন্ডনে উবারের লাইসেন্সের মেয়াদ শেষ হবে ৩০ সেপ্টেম্বর। তবে আগামী ২১ দিনের মধ্যে উবার এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিলের সুযোগ পাবে।

সূত্র বলছে, নিরাপত্তা সংক্রান্ত কয়েকটি ইস্যুতে দায়িত্বের দুর্বলতার জন্য উবারের বিরুদ্ধে এমন সিদ্ধান্ত নিয়েছে ট্রান্সপোর্ট ফর লন্ডন।

সংবাদটি পঠিত হয়েছেঃ ২০৩ বার


মুখোমুখি

Card image cap
‘বাংলাদেশকেই হিটাচি পণ্যের বাজার হিসেবে অধিক সম্ভাবনাময় দেশ বলে মনে হয়’ - চেন টেক ব্যঙ্ক

হিটাচি হোম ইলেকট্রনিক্স এশিয়া প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব চেন টেক ব্যঙ্ক প্রকৃতঅর্থে একজন বয়োজষ্ঠ্য, কিন্তু তার জ্ঞানের পরিধি এবং অক্লান্ত পরিশ্রম তার বয়সকেও হার মানিয়ে দেয়। আর সে কারণেই তিনি হয়ে ওঠেন এক অদম্য যুবকের সমতুল্য। তার আধুনিক ব্যবসায়িক চিন্তাধারা এশিয় অঞ্চলে হিটাচি পণ্য ও সেবার  বাজারের ব্যাপক প্রসার ঘটাবে বলে আশা করা যাচ্ছে। বাংলাদেশে হিটাচি কোম্পানির ডিস্ট্রিবিউটর ইউনিক বিজনেস সিস্টেম লিমিটেড কর্তৃক আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে মাসিক টেকওয়ার্ল্ড পত্রিকার প্রতিনিধির জনাব চেন টেক ব্যঙ্ক এর সাক্ষাৎকার গ্রহণের সুযোগ হয়, যার উল্লেখযোগ্য অংশটুকু এখানে তুলে ধরা হলোঃ

প্রশ্নঃ সাধারণ