মানব সম্পদ উন্নয়নে বাংলাদেশ-এস্তোনিয়া যৌথভাবে কাজ করার উপর গুরুত্বারোপ

প্রকাশঃ ০২:৩৭ মিঃ, জুন ২, ২০১৮
Card image cap

বৈঠককালে তাঁরা দু-দেশের পারস্পারিক স্বার্থ সংশ্লিষ্ট বাণিজ্য ও বিনিয়োগসহ বিভিন্ন বিষয়ে বিশেষ করে তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়ন ও বিকাশে নলেজ শেয়ারিং বিষয়ে বিস্তারিত আলোচনা করেন। মন্ত্রীদ্বয় আইটি সেক্টরের চ্যালেঞ্জ মোকাবিলায় দক্ষ মানব সম্পদ উন্নয়নে যৌথভাবে কাজ করার বিষয়ে একমত পোষণ করেন। 

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলক আজ এস্তোনিয়ার পররাষ্ট্র বিষয়ক মন্ত্রী Mr. Sven Mikser এর সাথে তাঁর রাজধানীর তাল্লিনস্থ অফিসে বৈঠক করেন।
আইসিটি প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ ও এস্তোনিয়া উভয় দেশের রয়েছে জাতিকে ডিজিটাল করার দৃঢ় রাজনৈতিক অঙ্গীকার। তিনি বলেন, আমাদের জানগণ স্মার্ট এবং  রয়েছে নতুন নতুন প্রযুক্তি গ্রহণের সক্ষমতা। পারস্পারিক সহযোগিতার মাধ্যমে আমরা জ্ঞান ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা তথা ডিজিটাল জাতি গঠনে কার্যকরি ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। 
এস্তোনিয়ার পররাষ্ট্র মন্ত্রী সেরদেশের আইটি সেক্টর কে শক্তিশালী করত বাংলাদেশের সাথে অভিজ্ঞতা বিনিময়ের উপর গুররুত্বারোপ করেন। 

সংবাদটি পঠিত হয়েছেঃ ৮৩ বার


মুখোমুখি

Card image cap
‘বাংলাদেশকেই হিটাচি পণ্যের বাজার হিসেবে অধিক সম্ভাবনাময় দেশ বলে মনে হয়’ - চেন টেক ব্যঙ্ক

হিটাচি হোম ইলেকট্রনিক্স এশিয়া প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব চেন টেক ব্যঙ্ক প্রকৃতঅর্থে একজন বয়োজষ্ঠ্য, কিন্তু তার জ্ঞানের পরিধি এবং অক্লান্ত পরিশ্রম তার বয়সকেও হার মানিয়ে দেয়। আর সে কারণেই তিনি হয়ে ওঠেন এক অদম্য যুবকের সমতুল্য। তার আধুনিক ব্যবসায়িক চিন্তাধারা এশিয় অঞ্চলে হিটাচি পণ্য ও সেবার  বাজারের ব্যাপক প্রসার ঘটাবে বলে আশা করা যাচ্ছে। বাংলাদেশে হিটাচি কোম্পানির ডিস্ট্রিবিউটর ইউনিক বিজনেস সিস্টেম লিমিটেড কর্তৃক আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে মাসিক টেকওয়ার্ল্ড পত্রিকার প্রতিনিধির জনাব চেন টেক ব্যঙ্ক এর সাক্ষাৎকার গ্রহণের সুযোগ হয়, যার উল্লেখযোগ্য অংশটুকু এখানে তুলে ধরা হলোঃ

প্রশ্নঃ সাধারণ