শ্রীলঙ্কায় বাংলাদেশের এসএসডি টেক

প্রকাশঃ ১২:০৬ মিঃ, সেপ্টেম্বর ২২, ২০১৭
Card image cap

শ্রীলঙ্কার কলম্বোয় জেড মেসেঞ্জারের সঙ্গে দেশি প্রতিষ্ঠান এসএসডি টেকের একটি চুক্তি হয়। এসএসডি টেকের প্রেসিডেন্ট মাহবুবুল মতিন ও জেড মেসেঞ্জারের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা জায়মিল কুলিয়ানা নিজ নিজ প্রতিষ্ঠানের হয়ে এ চুক্তি সই করেন। এসএসডি টেকের প্রেসিডেন্ট বলেন, এই চুক্তির ফলে দু দেশের ইনটেলেকচুয়াল প্রোপার্টির যৌথ আদান-প্রদান সম্ভব হবে।

সাব্বিন হাসান:

মিয়ানমারের ও মালয়েশিয়ার পর শ্রীলঙ্কার মোবাইল বাজারে প্রবেশ করেছে দেশের প্রযুক্তি প্রতিষ্ঠান এসএসডি টেক। দেশটির মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান ডায়ালগ ছাড়াও আরও দু অপারেটরের সঙ্গে এ মাসেই উদ্বোধন হবে এসএসডি টেকের নতুন ওটিটি অ্যাপলিকেশন।

আর শ্রীলঙ্কায় এসএসডি টেকের ডিজিটাল মার্কেটিং পরিচালনা করবে দেশটির ডিজিটাল মার্কেটিং কোম্পানি ‘জেড মেসেঞ্জার’। এ বিষয়ে দু প্রতিষ্ঠানের মধ্যে চুক্তি সই হয়।

সম্প্রতি শ্রীলঙ্কার কলম্বোয় জেড মেসেঞ্জারের সঙ্গে এ বিষয়ে এসএসডি টেকের একটি চুক্তি হয়। এসএসডি টেকের প্রেসিডেন্ট মাহবুবুল মতিন ও জেড মেসেঞ্জারের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা জায়মিল কুলিয়ানা নিজ নিজ প্রতিষ্ঠানের হয়ে চুক্তিতে সই করেন।

এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এসএসডি টেকের প্রধান নির্বাহী কর্মকর্তা হাসান মেহেদী ও জেড মেসেঞ্জারের সহ-প্রতিষ্ঠাতা ও পরিচালক জানাকা রুপাসিংহে ছাড়াও দু প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তারা। এসএসডি টেক সূত্রে এ তথ্য জানানো হয়।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এসএসডি টেকের প্রেসিডেন্ট বলেন, এই চুক্তির ফলে দু দেশের ইনটেলেকচুয়াল প্রোপার্টির যৌথ আদান-প্রদান সম্ভব হবে।

প্রসঙ্গত, এরই মধ্যে দেশের দুই মোবাইল অপারেটর রবি ও এয়ারটেলের গ্রাহকদের জন্য এসএসডি টেকের ওটিটি অ্যাপলিকেশন চালু হয়েছে।

সংবাদটি পঠিত হয়েছেঃ ১৪০ বার


মুখোমুখি

Card image cap
‘বাংলাদেশকেই হিটাচি পণ্যের বাজার হিসেবে অধিক সম্ভাবনাময় দেশ বলে মনে হয়’ - চেন টেক ব্যঙ্ক

হিটাচি হোম ইলেকট্রনিক্স এশিয়া প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব চেন টেক ব্যঙ্ক প্রকৃতঅর্থে একজন বয়োজষ্ঠ্য, কিন্তু তার জ্ঞানের পরিধি এবং অক্লান্ত পরিশ্রম তার বয়সকেও হার মানিয়ে দেয়। আর সে কারণেই তিনি হয়ে ওঠেন এক অদম্য যুবকের সমতুল্য। তার আধুনিক ব্যবসায়িক চিন্তাধারা এশিয় অঞ্চলে হিটাচি পণ্য ও সেবার  বাজারের ব্যাপক প্রসার ঘটাবে বলে আশা করা যাচ্ছে। বাংলাদেশে হিটাচি কোম্পানির ডিস্ট্রিবিউটর ইউনিক বিজনেস সিস্টেম লিমিটেড কর্তৃক আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে মাসিক টেকওয়ার্ল্ড পত্রিকার প্রতিনিধির জনাব চেন টেক ব্যঙ্ক এর সাক্ষাৎকার গ্রহণের সুযোগ হয়, যার উল্লেখযোগ্য অংশটুকু এখানে তুলে ধরা হলোঃ

প্রশ্নঃ সাধারণ