http://www.technohaven.com/bb-sat-1.html
এটি কয়েক দিনের মধ্যে Google Play Store এ ও পাওয়া যাবে।

** ফটোক্রেডিট ঃ Mizanur Rahman Sohel

" >

বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ উপলক্ষে BASIS BB-Sat-1 অ্যাপ উদ্বোধন

প্রকাশঃ ০২:০৭ মিঃ, মে ১৫, ২০১৮
Card image cap

বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ সফলভাবে উৎক্ষেপণের মাধ্যমে মহাকাশে ডিজিটাল বাংলাদেশের জয়যাত্রা শুরু হল। ডিজিটাল বাংলাদেশ গড়ার পথে সুদূরপ্রসারি ও যুগান্তকারি এ পদক্ষেপের মাহেন্দ্রক্ষণে উদ্বোধন হলো BASIS BB-Sat-1 অ্যাপ। 

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

BASIS BB-Sat-1 অ্যাপ বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর আদ্যপান্ত, অবস্থান, কর্মক্ষমতা, উপকারিতাসহ বিভিন্ন দিক তুলে ধরবে। আজ বেসিসের পৃষ্ঠপোষকতায় তৈরি BASIS BB-Sat-1 অ্যাপের শুভ উদ্বোধন হয়েছে। উদ্বোধন করেছে মাননীয় ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী জনাব মোস্তাফা জব্বার।
তথ্যপ্রযুক্তি বিভাগের সভাকক্ষে এ অ্যাপ উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে মাননীয় মন্ত্রী বলেন, BASIS BB-Sat-1 অ্যাপের উদ্বোধন ডিজিটাল তথ্যপ্রবাহ ধারাকে আরো বেগবান করলো। বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর উৎক্ষেপণ বাংলাদেশের জন্যে ঐতিহাসিক ঘটনা। এ অ্যাপ সম্পর্কে জানতে অনেকেই কৌতূহলি। এ অ্যাপ আগ্রহের বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ সম্পর্কে  বিস্তারিত তথ্য জানাবে। অ্যাপটি তৈরির জন্যে বেসিসকে ধন্যবাদ জানান মাননীয় মন্ত্রী। 
অ্যাপ উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব, বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর, অ্যাপ প্রস্তুতকারি বেসিস সদস্য প্রতিষ্ঠান টেকনোহেভেন কো¤পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হাবিবুল্লাহ এন করিম। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অনুষ্ঠানে বেসিসের জ্যেষ্ঠ সহ-সভাপতি ফারহানা এ রহমান, সহ-সভাপতি (প্রশাসন) শোয়েব আহমেদ মাসুদ, সহ-সভাপতি (অর্থ) মুশফিকুর রহমান, পরিচালক- দিদারুল আলম।
মোবাইল অ্যাপ্লিকেশন বর্তমানে নিম্নোক্ত লিঙ্কটিতে পাওয়া যাচ্ছে: 
http://www.technohaven.com/bb-sat-1.html
এটি কয়েক দিনের মধ্যে Google Play Store এ ও পাওয়া যাবে।

** ফটোক্রেডিট ঃ Mizanur Rahman Sohel

সংবাদটি পঠিত হয়েছেঃ ৫০০ বার


মুখোমুখি

Card image cap
‘বাংলাদেশকেই হিটাচি পণ্যের বাজার হিসেবে অধিক সম্ভাবনাময় দেশ বলে মনে হয়’ - চেন টেক ব্যঙ্ক

হিটাচি হোম ইলেকট্রনিক্স এশিয়া প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব চেন টেক ব্যঙ্ক প্রকৃতঅর্থে একজন বয়োজষ্ঠ্য, কিন্তু তার জ্ঞানের পরিধি এবং অক্লান্ত পরিশ্রম তার বয়সকেও হার মানিয়ে দেয়। আর সে কারণেই তিনি হয়ে ওঠেন এক অদম্য যুবকের সমতুল্য। তার আধুনিক ব্যবসায়িক চিন্তাধারা এশিয় অঞ্চলে হিটাচি পণ্য ও সেবার  বাজারের ব্যাপক প্রসার ঘটাবে বলে আশা করা যাচ্ছে। বাংলাদেশে হিটাচি কোম্পানির ডিস্ট্রিবিউটর ইউনিক বিজনেস সিস্টেম লিমিটেড কর্তৃক আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে মাসিক টেকওয়ার্ল্ড পত্রিকার প্রতিনিধির জনাব চেন টেক ব্যঙ্ক এর সাক্ষাৎকার গ্রহণের সুযোগ হয়, যার উল্লেখযোগ্য অংশটুকু এখানে তুলে ধরা হলোঃ

প্রশ্নঃ সাধারণ