project1@bacco.org.bd

ফোনঃ ০১৯৭২১২২২২৬

" >

মানব সম্পদ দক্ষতা উন্নয়নে BACCO এর কর্মশালা অনুষ্ঠিতঃ

প্রকাশঃ ০৩:৪৫ মিঃ, ফেব্রুয়ারি ১২, ২০১৯
Card image cap

মানব সম্পদ দক্ষতা উন্নয়নে BACCO এর কর্মশালা অনুষ্ঠিতঃ

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

দক্ষ মানব সম্পদ উন্নয়নে দিনব্যাপী “Overview of Government Procurement system for service” নামে একটি কর্মশালার আয়োজন করে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং ( BACCO)। কর্মশালাটি গত ৯ই ফেব্রুয়ারী ২০১৯ তারিখে সফটওয়্যার টেকনোলজিপার্ক, জনতা টাওয়ার, কাওরান বাজারে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানটির উদ্বোধনী বক্তব্যে BACCO এর সাধারণ সম্পাদক -জনাব তৌহিদ হোসেন বলেন,  দেশীয় বিপিও শিল্পের বাজারে অন্যতম প্রধান ক্রেতা হচ্ছে সরকারি প্রতিষ্ঠান গুলো।ফলে সরকারের  Public Procurement Act ও Public Procurement Rules সহ অন্যান্য নীতিমালা গুলো সম্পর্কে BACCO সদস্যদের সম্মুখ ধারণা থাকা প্রয়োজন, যার পরিপ্রেক্ষিতে এ ধরনের কর্মশালার আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানের প্রধান অতিথি ও BACCO এর সভাপতি জনাব ওয়াহিদ শরীফ তার বক্তব্যে বলেন, “ডিজিটাল বাংলাদেশ”বিনির্মাণে দেশের সাফল্য, অগ্রযাত্রা ও অর্জিত সক্ষমতা উপস্থাপনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে দক্ষ মানবসম্পদ উন্নয়নে BACCO কাজ করে যাচ্ছে। ২০২১ সালের মধ্যে ১ লক্ষ লোকের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে BACCO এর ধরনের প্রশিক্ষণ কর্মশালা ভবিষ্যতে ও চলমান থাকবে। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন BACCO এর সহ-সভাপতি -জনাব তানভীর ইব্রাহীম এবং অর্থসম্পাদক জনাব মোঃআমিনুল হক।

কর্মশালাটির প্রশিক্ষক হিসাবে ছিলেন বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ডেপুটি ডিরেক্টর (প্ল্যানিং),ইঞ্জিনিয়ার মোঃ আতিকুল ইসলাম।

কর্মশালাটিকে প্রাণবন্ত, ফলপ্রসূ ও অর্থবহ করে তোলার জন্য বাক্যের অর্থসম্পাদক জনাব মোঃ আমিনুল হক প্রশিক্ষক ও অংশগ্রহন কারীদের ধন্যবাদজ্ঞাপন করেন। প্রশিক্ষণ শেষে অংশগ্রহনকারীদের মধ্যে সনদ পত্রবিতরণ করা হয়।

 

বরাবর     

মোঃ সেলিম সরকার

বার্তা সম্পাদক     

প্রকল্প সহযোগী, BACCO

সকল প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া     

project1@bacco.org.bd

ফোনঃ ০১৯৭২১২২২২৬

সংবাদটি পঠিত হয়েছেঃ ২৫ বার


মুখোমুখি

Card image cap
‘বাংলাদেশকেই হিটাচি পণ্যের বাজার হিসেবে অধিক সম্ভাবনাময় দেশ বলে মনে হয়’ - চেন টেক ব্যঙ্ক

হিটাচি হোম ইলেকট্রনিক্স এশিয়া প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব চেন টেক ব্যঙ্ক প্রকৃতঅর্থে একজন বয়োজষ্ঠ্য, কিন্তু তার জ্ঞানের পরিধি এবং অক্লান্ত পরিশ্রম তার বয়সকেও হার মানিয়ে দেয়। আর সে কারণেই তিনি হয়ে ওঠেন এক অদম্য যুবকের সমতুল্য। তার আধুনিক ব্যবসায়িক চিন্তাধারা এশিয় অঞ্চলে হিটাচি পণ্য ও সেবার  বাজারের ব্যাপক প্রসার ঘটাবে বলে আশা করা যাচ্ছে। বাংলাদেশে হিটাচি কোম্পানির ডিস্ট্রিবিউটর ইউনিক বিজনেস সিস্টেম লিমিটেড কর্তৃক আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে মাসিক টেকওয়ার্ল্ড পত্রিকার প্রতিনিধির জনাব চেন টেক ব্যঙ্ক এর সাক্ষাৎকার গ্রহণের সুযোগ হয়, যার উল্লেখযোগ্য অংশটুকু এখানে তুলে ধরা হলোঃ

প্রশ্নঃ সাধারণ