এবার ঢাকায় জোবাইক সেবা

প্রকাশঃ ০৪:৪৪ মিঃ, জানুয়ারি ৬, ২০১৯
Card image cap

দেশের প্রথম মোবাইল আপ্লিকেশন ভিত্তিক বাইসাইকেল শেয়ারিং সেবা প্রতিষ্ঠান জোবাইক শনিবার রাজধানী ঢাকায় আনুষ্ঠানিকভাবে সেবার উদ্বোধন করেছে।

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

রবিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটি জানিয়েছে, প্রাথমিকভাবে, ঢাকার মিরপুর ডিওএইচএস এলাকায় এই সেবা শুরু হলেও পর্যায়ক্রমে অন্যান্য এলাকাতেও সম্প্রসারণ করা হবে জোবাইকের সেবা।

উন্নত দেশগুলোতে ইতিমধ্যে এই ধরনের বাইসাইকেল শেয়ারিং সেবা অনেক জনপ্রিয় এবং দেশের তথ্যপ্রযুক্তির  উন্নয়নের দরুন এই ধরনের সেবা এখন বাংলাদেশেই পাওয়া যাবে।

শনিবার মিরপুর ডিওএইচএস এলাকায় সেবার উদ্ভোধনী অনুষ্ঠানে জোবাইক এর প্রতিষ্ঠাতা মেহেদী রেজা বলেন “কক্সবাজার, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পরে জোবাইক মিরপুর ডিওএইচএস এর মাধ্যমে যাত্রা শুরু করলো রাজধানী ঢাকায়।” জোবাইক মিরপুর ডিওএইচএস কে বসবাসের জন্য একটি স্মার্ট অাবাসিক এলাকায় পরিনত করবে বলে মনে করেন তিনি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিওএইচএস পরিষদের সভাপতি  বিগ্রেডিয়ার জেনারেল মাহফুজুল হক, সাধারন সম্পাদক অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল উ কান থিন, জোবাইক এর সহ-প্রতিষ্ঠাতা খাঁন হেলালউজ্জামান অয়ন এবং আজহার কুদরত খান রুমন, মিরপুর ডিওএইচএস ইয়ুথ ক্লাবের সভাপতি তানজিম মাশরুর এবং সাধারন সম্পাদক হাসান জারিফ আবরার। 

প্রতিষ্ঠানটির কর্মকর্তারা জানান, জোবাইক এর সেবা গ্রহনের জন্য আগ্রহীদেরকে প্রথমেই গুগুল প্লে-স্টোর থেকে জোবাইকের মোবাইল এপ্লিকেশনটি নামাতে হবে এবং প্রয়োজনীয় তথ্যাদি দিয়ে রেজিস্টার্ড ইউজার হতে হবে। এরপর রিচার্জ পয়েন্ট থেকে অ্যাপে ব্যালেন্স রিচার্জ করেই সেবাটি ব্যবহার করতে পারবেন ।

যদিও বর্তমানে শুধুমাত্র এন্ড্রয়েড মোবাইল ফোন ইউজাররাই শুধু জোবাইকের সেবা পেতে পারবেন, কিন্তু অচিরেই এর আইওএস ভার্সন চলে আসবে এবং আইফোন ব্যবহারকারীরাও জোবাইকের সেবাটি উপভোগ করতে পারবেন।

সংবাদটি পঠিত হয়েছেঃ ৩৩ বার


মুখোমুখি

Card image cap
‘বাংলাদেশকেই হিটাচি পণ্যের বাজার হিসেবে অধিক সম্ভাবনাময় দেশ বলে মনে হয়’ - চেন টেক ব্যঙ্ক

হিটাচি হোম ইলেকট্রনিক্স এশিয়া প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব চেন টেক ব্যঙ্ক প্রকৃতঅর্থে একজন বয়োজষ্ঠ্য, কিন্তু তার জ্ঞানের পরিধি এবং অক্লান্ত পরিশ্রম তার বয়সকেও হার মানিয়ে দেয়। আর সে কারণেই তিনি হয়ে ওঠেন এক অদম্য যুবকের সমতুল্য। তার আধুনিক ব্যবসায়িক চিন্তাধারা এশিয় অঞ্চলে হিটাচি পণ্য ও সেবার  বাজারের ব্যাপক প্রসার ঘটাবে বলে আশা করা যাচ্ছে। বাংলাদেশে হিটাচি কোম্পানির ডিস্ট্রিবিউটর ইউনিক বিজনেস সিস্টেম লিমিটেড কর্তৃক আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে মাসিক টেকওয়ার্ল্ড পত্রিকার প্রতিনিধির জনাব চেন টেক ব্যঙ্ক এর সাক্ষাৎকার গ্রহণের সুযোগ হয়, যার উল্লেখযোগ্য অংশটুকু এখানে তুলে ধরা হলোঃ

প্রশ্নঃ সাধারণ