ফোর-জি চালু করল টেলিটক

প্রকাশঃ ০৫:১২ মিঃ, ডিসেম্বর ১৮, ২০১৮
Card image cap

ফোর-জি চালু করল টেলিটক

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

রাষ্ট্রায়ত্ত মোবাইল ফোন অপারেটর টেলিটক বাণিজ্যিকভাবে দ্রুত গতির ইন্টারনেট সেবা ফোর-জি চালু করেছেবিজয় দিবসের সন্ধ্যা থেকে ঢাকার বেশ কিছু এলাকার টেলিটক গ্রাহকরা ফোর-জি সেবা পাচ্ছেন

ডিসেম্বর মাসের মধ্যেই পুরো ঢাকা শহরে ফোর-জি নেটওয়ার্ক বিস্তারের কাজ শেষ হবে। এর পরই কয়েক সপ্তাহের মধ্যে চট্টগ্রামের গ্রাহকরাও ফোর-জি নেটওয়ার্কের আওতায় আসবেন।

তবে ফোর-জি সেবা নিয়ে আসতে দেরি করলেও ২০১২ সালে অন্যান্য বেসরকারি প্রতিযোগী অপারেটরের প্রায় এক বছর আগেই থ্রি-জি সেবা চালু করেছিল টেলিটক। এবছরের ফেব্রুয়ারি মাসে ঢাক-ঢোল পিটিয়ে দেশ ফোর-জি নেটওয়ার্ক যুগে প্রবেশ করার প্রায় ১০ মাস পর অনেকটা নিভৃতে ফোর-জি সেবা চালু করল টেলিটক।

শুরুতে রাজধানীর গুলশান, নিকেতন, বারিধারা, বনানী, রমনা, মতিঝিল, মোহাম্মদপুর, ধানমন্ডি, শ্যামলী, ফার্মগেট, ঢাকা বিশ্ববিদ্যালয় ও বুয়েট এলাকায় টেলিটকের ফোর-জি নেটওয়ার্ক পাওয়া যাবে।

টেলিটক কর্মকর্তাদের দাবি, এই নেটওয়ার্কেই গ্রাহকরা পাবেন সেরা গতির ইন্টারনেট। টেলিটক ফোর-জি’র ডাউনলোড স্পিড থাকবে ৪০ এমবিপিএস ও আপলোড স্পিড থাকবে ১৫ এমবিপিএস।

ফোর-জি সেবা পেতে বর্তমান থ্রি-জি গ্রাহকদের ‘৪জি’ লিখে ‘১১১’ নম্বরে এসএমএস পাঠাতে হবে।

সংবাদটি পঠিত হয়েছেঃ ৫২ বার


মুখোমুখি

Card image cap
‘বাংলাদেশকেই হিটাচি পণ্যের বাজার হিসেবে অধিক সম্ভাবনাময় দেশ বলে মনে হয়’ - চেন টেক ব্যঙ্ক

হিটাচি হোম ইলেকট্রনিক্স এশিয়া প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব চেন টেক ব্যঙ্ক প্রকৃতঅর্থে একজন বয়োজষ্ঠ্য, কিন্তু তার জ্ঞানের পরিধি এবং অক্লান্ত পরিশ্রম তার বয়সকেও হার মানিয়ে দেয়। আর সে কারণেই তিনি হয়ে ওঠেন এক অদম্য যুবকের সমতুল্য। তার আধুনিক ব্যবসায়িক চিন্তাধারা এশিয় অঞ্চলে হিটাচি পণ্য ও সেবার  বাজারের ব্যাপক প্রসার ঘটাবে বলে আশা করা যাচ্ছে। বাংলাদেশে হিটাচি কোম্পানির ডিস্ট্রিবিউটর ইউনিক বিজনেস সিস্টেম লিমিটেড কর্তৃক আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে মাসিক টেকওয়ার্ল্ড পত্রিকার প্রতিনিধির জনাব চেন টেক ব্যঙ্ক এর সাক্ষাৎকার গ্রহণের সুযোগ হয়, যার উল্লেখযোগ্য অংশটুকু এখানে তুলে ধরা হলোঃ

প্রশ্নঃ সাধারণ