আসছে নতুন এয়ারপডস!

প্রকাশঃ ১১:০০ মিঃ, ডিসেম্বর ৪, ২০১৮
Card image cap

আসছে নতুন এয়ারপডস!

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

২০১৯ সালের প্রথম প্রান্তিকে এয়ারপডস-এর আপগ্রেডেড সংস্করণ আনতে পারে অ্যাপল।

এয়ারপডস নিয়ে নতুন তথ্য দিয়েছেন খ্যাতনামা অ্যাপল বিশ্লেষক মিং-চি কুয়ো। তার ধারণা ২০১৯ সালে এয়ারপডস-এর নতুন সংস্করণ আনা হবে, আর ২০২০ সালে নতুন নকশায় আনা হবে ডিভাইসটি-- খবর প্রযুক্তি সাইট ভার্জের।

সামনের বছরগুলোতে এয়ারপডস-এর চাহিদা নাটকীয়ভাবে বাড়বে বলেও জানিয়েছেন কুয়ো।

এর আগে গুজব শোনা গিয়েছিল চলতি বছরই নতুন এয়ারপডস উন্মোচন করবে অ্যাপল। কিন্তু পরবর্তীতে উন্মোচন মঞ্চে তেমনটা দেখা যায়নি।

কুয়োর ধারণা ঠিক হলে নতুন এয়ারপডস-এ যোগ হতে পারে ওয়্যারলেস চার্জিং ব্যবস্থা। তবে এই আপগ্রেড ডিভাইসের কেইসে আসবে নাকি ইয়রাপিস-এ তা এখনো স্পষ্ট নয়।

বলা হচ্ছে, নতুন মডেলের ব্লুটুথ সংযোগও আপগ্রেড করা হবে এবং কেইসের কব্জা পরিবর্তনের পাশাপাশি ভেতরে আরও কিছু দামী যন্ত্রাংশ বসানো হতে পারে।

এমন গুজবও শোনা যাচ্ছে যে ২০১৯ সালে নতুন হাই-এন্ড এয়ারপডস আনবে অ্যাপল। পানিনিরোধী ফিচারের পাশাপাশি ‘নয়েজ ক্যান্সেলিং’ ব্যবস্থা রাখা হতে পারে এতে।

এয়ারপডসকে অ্যাপলের এযাবতকালের সবচেয়ে জনপ্রিয় অ্যাকসেসোরি বলেছেন কুয়ো। তার ধারণা ২০১৭ সালে ডিভাইসটির বিক্রি ১.৬ কোটি থেকে বেড়ে ২০২১ সালের মধ্যে ১০ কোটির বেশির হবে।

সংবাদটি পঠিত হয়েছেঃ ২০ বার

সম্পর্কিত পোস্ট


মুখোমুখি

Card image cap
‘বাংলাদেশকেই হিটাচি পণ্যের বাজার হিসেবে অধিক সম্ভাবনাময় দেশ বলে মনে হয়’ - চেন টেক ব্যঙ্ক

হিটাচি হোম ইলেকট্রনিক্স এশিয়া প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব চেন টেক ব্যঙ্ক প্রকৃতঅর্থে একজন বয়োজষ্ঠ্য, কিন্তু তার জ্ঞানের পরিধি এবং অক্লান্ত পরিশ্রম তার বয়সকেও হার মানিয়ে দেয়। আর সে কারণেই তিনি হয়ে ওঠেন এক অদম্য যুবকের সমতুল্য। তার আধুনিক ব্যবসায়িক চিন্তাধারা এশিয় অঞ্চলে হিটাচি পণ্য ও সেবার  বাজারের ব্যাপক প্রসার ঘটাবে বলে আশা করা যাচ্ছে। বাংলাদেশে হিটাচি কোম্পানির ডিস্ট্রিবিউটর ইউনিক বিজনেস সিস্টেম লিমিটেড কর্তৃক আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে মাসিক টেকওয়ার্ল্ড পত্রিকার প্রতিনিধির জনাব চেন টেক ব্যঙ্ক এর সাক্ষাৎকার গ্রহণের সুযোগ হয়, যার উল্লেখযোগ্য অংশটুকু এখানে তুলে ধরা হলোঃ

প্রশ্নঃ সাধারণ