৫ ডিসেম্বর কংগ্রেসের মুখোমুখি পিচাই

প্রকাশঃ ০৭:৪৪ মিঃ, নভেম্বর ২৯, ২০১৮
Card image cap

৫ ডিসেম্বর কংগ্রেসের মুখোমুখি পিচাই

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

মার্কিন কংগ্রেসে ওয়েব জায়ান্ট গুগলের বহুল আলোচিত শুনানির দিন ধার্য করা হয়েছে ৫ ডিসেম্বর।

মার্কিন দৈনিক ওয়াশিংটন পোস্টের খবরে বলা হয়েছে, শুনানিতে গুগল প্রধান হাউজ জিডিশিয়ারি কমিটির প্রশ্নের মুখোমুখি হবেন। এতে সার্চ জায়ান্টটির সার্চ রেজাল্টে রাজনৈতিক পক্ষপাত ও ‘ড্রাগনফ্লাই’ নিয়ে প্রশ্ন করা হবে। ড্রাগনফ্লাই হচ্ছে প্রতিষ্ঠানটির সেন্সরড সার্চ ইঞ্জিন যা চীনা বাজারকে উদ্দেশ্য করে বানানো হয়েছে।

এই শুনানি নিয়ে তাৎক্ষণিকভাবে গুগলের কোনো মন্তব্য পাওয়া যায়নি বলে উল্লেখ করা হয়েছে ভার্জ-এর প্রতিবেদনে।

এই উদ্বেগ নিয়ে বলতে ওয়াশিংটনে যাওয়া পিচাইয়ের জন্য এবারই প্রথম নয়। কিন্তু এর আগের বার এ বিষয়ে তিনি রিপাবলিকান আইনপ্রণেতাদের সঙ্গে প্রাইভেট বৈঠকে ছিলেন। অন্যদিকে, এবারের শুনানি পুরোপুরি প্রকাশ্য হবে, এতে গণমাধ্যমকর্মী ও সাধারণ মানুষদের নজর থাকবে।

চলতি বছর সেপ্টেম্বরে একটি প্রকাশ্য শুনানিতে অংশ নিতে গুগল অসম্মতি প্রকাশের পর প্রতিষ্ঠানটিকে কড়া সমালোচনার মুখে পড়তে হয়। তবে ওই শুনানিতে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যম ফেইসবুকের প্রধান পরিচালন কর্মকর্তা শেরিল স্যান্ডবার্গ ও মাইক্রোব্লগিং সাইট টুইটার-এর প্রধান নির্বাহী জ্যাক ডরসি অংশ নিয়েছিলেন। ফেইসবুক প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ চলতি বছর এপ্রিলে দুইদিন ব্যাপী শুনানিতে অংশ নিয়েছিলেন।

সংবাদটি পঠিত হয়েছেঃ ১৭ বার


মুখোমুখি

Card image cap
‘বাংলাদেশকেই হিটাচি পণ্যের বাজার হিসেবে অধিক সম্ভাবনাময় দেশ বলে মনে হয়’ - চেন টেক ব্যঙ্ক

হিটাচি হোম ইলেকট্রনিক্স এশিয়া প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব চেন টেক ব্যঙ্ক প্রকৃতঅর্থে একজন বয়োজষ্ঠ্য, কিন্তু তার জ্ঞানের পরিধি এবং অক্লান্ত পরিশ্রম তার বয়সকেও হার মানিয়ে দেয়। আর সে কারণেই তিনি হয়ে ওঠেন এক অদম্য যুবকের সমতুল্য। তার আধুনিক ব্যবসায়িক চিন্তাধারা এশিয় অঞ্চলে হিটাচি পণ্য ও সেবার  বাজারের ব্যাপক প্রসার ঘটাবে বলে আশা করা যাচ্ছে। বাংলাদেশে হিটাচি কোম্পানির ডিস্ট্রিবিউটর ইউনিক বিজনেস সিস্টেম লিমিটেড কর্তৃক আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে মাসিক টেকওয়ার্ল্ড পত্রিকার প্রতিনিধির জনাব চেন টেক ব্যঙ্ক এর সাক্ষাৎকার গ্রহণের সুযোগ হয়, যার উল্লেখযোগ্য অংশটুকু এখানে তুলে ধরা হলোঃ

প্রশ্নঃ সাধারণ