ডিজিটাল বাংলাদেশ দিবস ১২ ডিসেম্বর

প্রকাশঃ ০৭:১০ মিঃ, নভেম্বর ২৬, ২০১৮
Card image cap

ডিজিটাল বাংলাদেশ দিবস ১২ ডিসেম্বর

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

প্রতিবছরের ১২ ডিসেম্বর জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস এর পরিবর্তে ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপনের প্রস্তাব অনুমোদন হয়েছে।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সোমবার (২৬ নভেম্বর) সচিবালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এ প্রস্তাব অনুমোদন হয়।

 

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের বলেন, ১২ ডিসেম্বর ছিল ‘জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস’। এই দিবসের নাম পরিবর্তন করে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস’ করার প্রস্তাব পাস হয়েছে।

 

গত বছরের ২৭ নভেম্বর মন্ত্রিসভার বৈঠকে প্রতিবছর ১২ ডিসেম্বরকে জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস হিসেবে ঘোষণা করার প্রস্তাব পাস হয়। দিবসটি মন্ত্রিপরিষদ বিভাগের এ সংক্রান্ত ‘খ’ ক্রমিকে অন্তর্ভুক্তকরণের প্রস্তাব অনুমোদন করেছিল মন্ত্রিসভা।

 

এরপর গতবছরই প্রথম আইসিটি বিভাগ এই দিবসটি নানা আয়োজনে পালন করেছিল।

সংবাদটি পঠিত হয়েছেঃ ২২ বার


মুখোমুখি

Card image cap
‘বাংলাদেশকেই হিটাচি পণ্যের বাজার হিসেবে অধিক সম্ভাবনাময় দেশ বলে মনে হয়’ - চেন টেক ব্যঙ্ক

হিটাচি হোম ইলেকট্রনিক্স এশিয়া প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব চেন টেক ব্যঙ্ক প্রকৃতঅর্থে একজন বয়োজষ্ঠ্য, কিন্তু তার জ্ঞানের পরিধি এবং অক্লান্ত পরিশ্রম তার বয়সকেও হার মানিয়ে দেয়। আর সে কারণেই তিনি হয়ে ওঠেন এক অদম্য যুবকের সমতুল্য। তার আধুনিক ব্যবসায়িক চিন্তাধারা এশিয় অঞ্চলে হিটাচি পণ্য ও সেবার  বাজারের ব্যাপক প্রসার ঘটাবে বলে আশা করা যাচ্ছে। বাংলাদেশে হিটাচি কোম্পানির ডিস্ট্রিবিউটর ইউনিক বিজনেস সিস্টেম লিমিটেড কর্তৃক আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে মাসিক টেকওয়ার্ল্ড পত্রিকার প্রতিনিধির জনাব চেন টেক ব্যঙ্ক এর সাক্ষাৎকার গ্রহণের সুযোগ হয়, যার উল্লেখযোগ্য অংশটুকু এখানে তুলে ধরা হলোঃ

প্রশ্নঃ সাধারণ