'ই-কমার্স দিবস' এবং 'ই-কমার্স সপ্তাহ' উদযাপন

প্রকাশঃ ১১:২৫ মিঃ, এপ্রিল ৮, ২০১৮
Card image cap

বাংলাদেশের ই-কমার্স খাতের কাঙ্খিত উন্নয়ন ত্বরান্বিত করার লক্ষ্যে প্রতি বছরের মতো এবারো পহেলা বৈশাখ উপলক্ষে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) ও আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিল (আইবিপিসি) এর যৌথ উদ্যোগে এসএসএলকমার্জ-এর পরিবেশনায় আজ ০৭ এপ্রিল ২০১৮ তারিখে 'ই-কমার্স দিবস' উদযাপন করা হয় এবং ০৭-১৩ এপ্রিল ২০১৮ তারিখ পর্যন্ত 'ই-কমার্স সপ্তাহ' উদযাপন শুরু হয়েছে।

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

এ উপলক্ষে আজ বিকাল ৫.০০ টায় আইসিটি বিভাগের অডিটোরিয়ামে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বাংলাদেশ ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী জনাব মোস্তাফা জব্বার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ই-ক্যাব-এর সদস্য কোম্পানীসহ সারাদেশের ই-কমার্স সংশ্লিষ্ট ব্যক্তিত্ব, বিভিন্ন বাণিজ্য সংগঠনের প্রতিনিধি ও ই-কমার্স উদ্যোক্তাগণ এবং সংশ্লিষ্ট বিভিন্ন মন্ত্রণালয়/বিভাগের প্রতিনিধিগণ এ উদযাপনে অংশগ্রহন করেন।

ই-ক্যাব এর সাধারণ সম্পাদক মো: আব্দুল ওয়াহেদ তমাল অনুষ্ঠানে অতিথি ও বক্তাদের স্বাগত জানিয়ে 'ই-কমার্স দিবস' ও 'ই-কমার্স সপ্তাহ' -এর পটভূমি ও এজেন্ডা তুলে ধরেন। এছাড়া, অনুষ্ঠানে ই-ক্যাব এর সভাপতি শমি কায়সার, এসএসএলকমার্জ এর সিওও, ই-ক্যাব-এর পরিচালক আশীষ চক্রবর্তী, অতিরিক্ত সচিব ও সমন্বয়ক (বিপিসি) এসএম রেজওয়ান হোসেন এবং বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবীর তাদের মূল্যবান মতামত উপস্থাপন করেন।

প্রধান অতিথি ও বাংলাদেশ ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী জনাব মোস্তাফা জব্বার তাঁর বক্তব্যে 'ডিজিটাল বাংলাদেশ' ধারণার পটভূমি ও প্রয়োজনীয়তা, ই-কমার্স বিষয় সরকারের দৃষ্টিভঙ্গি, ই-কমার্স খাতের উন্নয়নে সরকারের অবদান এবং ই-কমার্স খাতের কাঙ্ক্ষতি উন্নয়ন ও বিস্তৃতি প্রক্রিয়া বেগবান করা ও সারাদেশে ই-কমার্স বান্ধব পরিবেশ সৃষ্টির লক্ষ্যে ভবিষ্যত পরিকল্পনার কথা তুলে ধরেন।

অনুষ্ঠানে  অতিরিক্ত সচিব ও সমন্বয়ক (বিপিসি) এসএম রেজওয়ান হোসেন বলনে, 'ই-কমার্স দিবস' ও 'ই-কমার্স সপ্তাহ' উদযাপন বাংলাদেশে ই-কমার্স প্রসারে ইতবিাচক ভূমকিা পালন করবে।  

সংবাদটি পঠিত হয়েছেঃ ৯৪ বার


মুখোমুখি

Card image cap
‘বাংলাদেশকেই হিটাচি পণ্যের বাজার হিসেবে অধিক সম্ভাবনাময় দেশ বলে মনে হয়’ - চেন টেক ব্যঙ্ক

হিটাচি হোম ইলেকট্রনিক্স এশিয়া প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব চেন টেক ব্যঙ্ক প্রকৃতঅর্থে একজন বয়োজষ্ঠ্য, কিন্তু তার জ্ঞানের পরিধি এবং অক্লান্ত পরিশ্রম তার বয়সকেও হার মানিয়ে দেয়। আর সে কারণেই তিনি হয়ে ওঠেন এক অদম্য যুবকের সমতুল্য। তার আধুনিক ব্যবসায়িক চিন্তাধারা এশিয় অঞ্চলে হিটাচি পণ্য ও সেবার  বাজারের ব্যাপক প্রসার ঘটাবে বলে আশা করা যাচ্ছে। বাংলাদেশে হিটাচি কোম্পানির ডিস্ট্রিবিউটর ইউনিক বিজনেস সিস্টেম লিমিটেড কর্তৃক আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে মাসিক টেকওয়ার্ল্ড পত্রিকার প্রতিনিধির জনাব চেন টেক ব্যঙ্ক এর সাক্ষাৎকার গ্রহণের সুযোগ হয়, যার উল্লেখযোগ্য অংশটুকু এখানে তুলে ধরা হলোঃ

প্রশ্নঃ সাধারণ