আইফোনে নোটিফিকেশনেই ভিডিও দেখাবে হোয়াটসঅ্যাপ

প্রকাশঃ ০৪:০৩ মিঃ, নভেম্বর ২৪, ২০১৮
Card image cap

আইফোনে নোটিফিকেশনেই ভিডিও দেখাবে হোয়াটসঅ্যাপ

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

নিত্যনতুন আপডেটে সবসময়ই নিজেদেরকে সবার থেকে একধাপ এগিয়ে রাখে হোয়াটসঅ্যাপ। তারই অংশ হিসেবে তাৎক্ষণিক বার্তা আদান প্রদানের এই মাধ্যমটিতে যুক্ত হয়েছে নোটিফিকেশনেই ভিডিও দেখার সুবিধা। তবে আপাতত শুধু আইফোন ব্যবহারকারীরাই পাচ্ছেন এই সুযোগ।

আইফোনের আইওএস অপারেটিং সিস্টেমের জন্য নিজেদের বেটা ভার্সনে নতুন এই আপডেট আনা হয়েছে। ২.১৮.১০২.৫ বেটা ভার্সনে হোয়াটসঅ্যাপের নোটিফিকেশনে কোনো ভিডিও’র বার্তা থাকলে সেখানেই চালু হবে ভিডিও। ফলে ব্যবহারকারীকে আলাদাভাবে ভিডিও’তে যেতে হবে না। নোটিফিকেশন প্যানেল থেকেই দেখে নেওয়া যাবে ভিডিওটি।

চলতি মাসের শুরুর দিকে বেটা ভার্সনটি উন্মুক্ত করেছিলো হোয়াটসঅ্যাপ। আইফোন ব্যবহারকারীদের মধ্যে যারা এই বেটা ভার্সন ব্যবহার করেন তারাই আপাতত এই ভিডিও দেখতে পারবেন। ফেসবুকের মালিকানায় থাকা এই প্ল্যাটফর্মটি সম্প্রতি চ্যাট বক্সে স্টিকার সুবিধা চালু করেছিলো।

এসবের পাশাপাশি আরও কিছু ফিচার নিয়ে কাজ করছে বিশ্বব্যাপী প্রতি মাসে দেড়শ’ কোটি ব্যবহারকারীর হোয়াটসঅ্যাপ। এর মধ্যে গোপন, ছুটি, নীরব অবস্থা, পিকচার ইন পিকচার মুড এবং ডার্ক মুডের মতো আকর্ষণীয় ফিচার রয়েছে।

সংবাদটি পঠিত হয়েছেঃ ২৩ বার


মুখোমুখি

Card image cap
‘বাংলাদেশকেই হিটাচি পণ্যের বাজার হিসেবে অধিক সম্ভাবনাময় দেশ বলে মনে হয়’ - চেন টেক ব্যঙ্ক

হিটাচি হোম ইলেকট্রনিক্স এশিয়া প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব চেন টেক ব্যঙ্ক প্রকৃতঅর্থে একজন বয়োজষ্ঠ্য, কিন্তু তার জ্ঞানের পরিধি এবং অক্লান্ত পরিশ্রম তার বয়সকেও হার মানিয়ে দেয়। আর সে কারণেই তিনি হয়ে ওঠেন এক অদম্য যুবকের সমতুল্য। তার আধুনিক ব্যবসায়িক চিন্তাধারা এশিয় অঞ্চলে হিটাচি পণ্য ও সেবার  বাজারের ব্যাপক প্রসার ঘটাবে বলে আশা করা যাচ্ছে। বাংলাদেশে হিটাচি কোম্পানির ডিস্ট্রিবিউটর ইউনিক বিজনেস সিস্টেম লিমিটেড কর্তৃক আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে মাসিক টেকওয়ার্ল্ড পত্রিকার প্রতিনিধির জনাব চেন টেক ব্যঙ্ক এর সাক্ষাৎকার গ্রহণের সুযোগ হয়, যার উল্লেখযোগ্য অংশটুকু এখানে তুলে ধরা হলোঃ

প্রশ্নঃ সাধারণ