নতুন আইফোন-১০ বিস্ফোরণ, তদন্তে অ্যাপল

প্রকাশঃ ০১:১০ মিঃ, নভেম্বর ১৫, ২০১৮
Card image cap

নতুন আইফোন-১০ বিস্ফোরণ, তদন্তে অ্যাপলনতুন আইফোন-১০ বিস্ফোরণ, তদন্তে অ্যাপল

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

মার্কিন প্রযুক্তি জায়ান্ট অ্যাপলের আইফোন-১০ মডেলের নতুন ফোন অত্যধিক গরম হয়ে বিস্ফোরণ ঘটার অভিযোগ তুলেছেন এক ব্যবহারকারী।

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনের ওই ব্যবহারকারী দাবি করেছেন, ১০ মাস আগে তিনি একটি আইফোন-১০ কিনেছিলেন। এতোদিন তিনি ভালোভাবেই ব্যবহার করছিলেন। তবে তার ফোনটি প্রায়ই গরম হয়ে যেতো।

তিনি বলেন, ফোনে ভারী কোনো কিছু ব্যবহারও করছিলাম না। সফটওয়্যার (আইওএস ১২.১) আপডেট ইনস্টল দিচ্ছিলাম মাত্র। আর এ কাজটি করার সময়ই ফোনটি অত্যধিক গরম হয়ে হঠাৎ বিস্ফোরিত হয়ে যায়।

ওয়াশিংটনের ফেডারেল ওয়ে শহরের এ ব্যবহারকারীর নাম রাহেল মোহাম্মদ। তিনি তার ফোনটি বিস্ফোরিত হওয়ার পর কেনো এমন ঘটলো তা জানতে প্রথমে ছবিসহ একটি পোস্ট দেন টুইটারে। এরপর ব্যাপারটি ছড়িয়ে পড়ে সবার মধ্যে। নজরে আসে সংবাদমাধ্যমেরও।

সংবাদমাধ্যমকে রাহেল বলেন, আমি ওই ফোনটি কিনেছিলাম এ বছরেরই জানুয়ারিতে। তাছাড়া আমি এটি সাধারণভাবে ব্যবহার করেছি। ঘটনার সময় আইওএস ১২.১ সফটওয়্যার আপডেট দিচ্ছিলাম। তখন ফোনটি চার্জে লাগানো ছিল। পরবর্তীতে ফোনটি অনেক গরম হয়ে যায়। এরপর এ থেকে কালো ধোঁয়া বের হতে থাকে। একপর্যায়ে হঠাৎ আগুন ধরে যায়।

তিনি এও বলেন, যখন ফোনটি বেশি গরম হয়ছিল, তখন এটি হাতে রাখা যাচ্ছিলো না। দ্রুত হাত থেকে ফেলে দিই ফোনটি। এরপরই এটা থেকে কালো ধোঁয়া বের হতে থাকে এবং আগুন ধরে যায়। নয়তো আমারও কোনো ক্ষতি হতে পারতো।

সংবাদটি পঠিত হয়েছেঃ ৪০ বার


মুখোমুখি

Card image cap
‘বাংলাদেশকেই হিটাচি পণ্যের বাজার হিসেবে অধিক সম্ভাবনাময় দেশ বলে মনে হয়’ - চেন টেক ব্যঙ্ক

হিটাচি হোম ইলেকট্রনিক্স এশিয়া প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব চেন টেক ব্যঙ্ক প্রকৃতঅর্থে একজন বয়োজষ্ঠ্য, কিন্তু তার জ্ঞানের পরিধি এবং অক্লান্ত পরিশ্রম তার বয়সকেও হার মানিয়ে দেয়। আর সে কারণেই তিনি হয়ে ওঠেন এক অদম্য যুবকের সমতুল্য। তার আধুনিক ব্যবসায়িক চিন্তাধারা এশিয় অঞ্চলে হিটাচি পণ্য ও সেবার  বাজারের ব্যাপক প্রসার ঘটাবে বলে আশা করা যাচ্ছে। বাংলাদেশে হিটাচি কোম্পানির ডিস্ট্রিবিউটর ইউনিক বিজনেস সিস্টেম লিমিটেড কর্তৃক আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে মাসিক টেকওয়ার্ল্ড পত্রিকার প্রতিনিধির জনাব চেন টেক ব্যঙ্ক এর সাক্ষাৎকার গ্রহণের সুযোগ হয়, যার উল্লেখযোগ্য অংশটুকু এখানে তুলে ধরা হলোঃ

প্রশ্নঃ সাধারণ