ড্যাফোডিল ইন্টান্যাশনাল একাডেমির আয়োজনে সিম্পোজিয়াম অন ইমার্জিং টেকনোলজিস

প্রকাশঃ ০৬:৫৬ মিঃ, নভেম্বর ৮, ২০১৮
Card image cap

ড্যাফোডিল ইন্টান্যাশনাল একাডেমির আয়োজনে সিম্পোজিয়াম অন ইমার্জিং টেকনোলজিস

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

২৪ নভেম্বর, ২০১৮ ইং ঢাকাস্থ পান্থপথে ড্যাফোডিল কনকর্ড টাওয়ারের বিজয় মিলনায়তনে দুই দিনব্যাপী (২৪-২৫ নভেম্বর) সিম্পোজিয়াম অন ইমার্জিং টেকনোলজিস উদ্বোধন করা হবে। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল একাডেমির উদ্যোগে আয়োজিত সিম্পোজিয়ামের  সহযোগিতায় রয়েছেন বাংলাদেশ কম্পিউটার সোসাইটি, ইন্টারনেট সোসাইটি বাংলাদেশ চ্যাপ্টার (আইসক) ও দেশের শীর্ষস্থানীয় জব পোর্টাল স্কিল জবস।

 

সিম্পোজিয়ামে থাকবে ইমার্জিং টেকনোলজিস এর ওপর প্লেনারী সেশন, সেমিনার, ওয়ার্কশপ, টেক আড্ডা ইত্যাদি। এতে সফটওয়্যার শিল্পের খ্যাতনামা প্রযুক্তিবিদগন ইমার্জিং টেকনোলজিসের গুরুত্বপুর্ন বিভিন্ন দিক তুলে ধরবেন। আলোচনায় বিষয়বস্তু হচ্ছে আইওটি, ব্লকচেইন, বিগডাটা, রোবটিক্স, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, এআর/ভিআর, থ্রিডি এনিমেশন ইত্যাদি। অনুষ্ঠানে দেশের সর্বস্তরের শিক্ষক, শিক্ষার্থী, শিক্ষাবিদ, প্রযুক্তিবিদ, নীতিনির্ধারক ও শিক্ষা ব্যবস্থাপনার সাথে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ অংশ গ্রহণ করতে পারবেন। রেজিষ্ট্রেশনের শেষ তারিখ: ২০ নভেম্বর, ২০১৮ ইং।

সংবাদটি পঠিত হয়েছেঃ ১৬ বার


মুখোমুখি

Card image cap
‘বাংলাদেশকেই হিটাচি পণ্যের বাজার হিসেবে অধিক সম্ভাবনাময় দেশ বলে মনে হয়’ - চেন টেক ব্যঙ্ক

হিটাচি হোম ইলেকট্রনিক্স এশিয়া প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব চেন টেক ব্যঙ্ক প্রকৃতঅর্থে একজন বয়োজষ্ঠ্য, কিন্তু তার জ্ঞানের পরিধি এবং অক্লান্ত পরিশ্রম তার বয়সকেও হার মানিয়ে দেয়। আর সে কারণেই তিনি হয়ে ওঠেন এক অদম্য যুবকের সমতুল্য। তার আধুনিক ব্যবসায়িক চিন্তাধারা এশিয় অঞ্চলে হিটাচি পণ্য ও সেবার  বাজারের ব্যাপক প্রসার ঘটাবে বলে আশা করা যাচ্ছে। বাংলাদেশে হিটাচি কোম্পানির ডিস্ট্রিবিউটর ইউনিক বিজনেস সিস্টেম লিমিটেড কর্তৃক আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে মাসিক টেকওয়ার্ল্ড পত্রিকার প্রতিনিধির জনাব চেন টেক ব্যঙ্ক এর সাক্ষাৎকার গ্রহণের সুযোগ হয়, যার উল্লেখযোগ্য অংশটুকু এখানে তুলে ধরা হলোঃ

প্রশ্নঃ সাধারণ