ভাঁজযোগ্য ফোনের এক ঝলক দেখালো স্যামসাং

প্রকাশঃ ০৬:২৪ মিঃ, নভেম্বর ৮, ২০১৮
Card image cap

ভাঁজযোগ্য ফোনের এক ঝলক দেখালো স্যামসাং

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

‘গুঞ্জন’ উড়িয়ে দিয়ে ভাঁজযোগ্য ফোনের এক ঝলক দেখালো দক্ষিণ কোরিয়াভিত্তিক প্রযুক্তি পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান স্যামসাং। তবে কোম্পানিটি এও আশ্বস্ত করেছে আগামী মাস নাগাদ ফোনটির ব্যাপক উৎপাদনে যাবে তারা।

বুধবার (০৭ নভেম্বর) স্যান ফ্রান্সিসকোতে বার্ষিক ডেভেলপার কনফারেন্সে ফোনটি উন্মুক্ত করা হয়।

স্যামসাংয়ের মোবাইল বিপণন বিভাগের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জাস্টিন ডেনিসন সম্মেলনে উপস্থিতদের মধ্যে ফোনটি তুলে ধরেন। যার ভাঁজ খুললো দেখাবে একটি ট্যাবলেট ফোনের মতো। আর সাধারণ অবস্থায় অন্যসব ফোনের মতো।

জানা গেছে, ফোনটিতে ‘ইনফিনিট ফ্লেক্স ডিসপ্লে’ নামে নতুন একটি ডিসপ্লে প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। যার মাধ্যমে মোবাইলে ডিসপ্লে প্রযুক্তি একটি নতুন যুগের দিকে যাচ্ছে বলে জানান ডেনিসন।

নতুন এ ফোনটি একসঙ্গে তিনটি অ্যাপসের মাধ্যমে কার্যক্রমে সক্ষম, যাকে স্যামসাং বলছে ‘মাল্টি অ্যাকটিভ উইন্ডো’।

ডেনিসনের পর মঞ্চে আসা গুগলের অ্যান্ড্রয়েড প্রধান গ্লেন মারফি জানান, নতুন অ্যান্ড্রয়েড ইউএক্স-এ চলবে স্যামসাংয়ের ভাঁজযোগ্য ফোনটি।

তবে এই ফোনের এবং অ্যান্ড্রয়েডের বিশেষত্ব কি প্রাথমিক তা জানা সম্ভব হয়নি। জানা যায়নি ফোনটির বিস্তারিত ফিচার। যার জন্য অপেক্ষা করতে হবে ২০১৯ সাল পর্যন্ত।

সংবাদটি পঠিত হয়েছেঃ ১৮ বার


মুখোমুখি

Card image cap
‘বাংলাদেশকেই হিটাচি পণ্যের বাজার হিসেবে অধিক সম্ভাবনাময় দেশ বলে মনে হয়’ - চেন টেক ব্যঙ্ক

হিটাচি হোম ইলেকট্রনিক্স এশিয়া প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব চেন টেক ব্যঙ্ক প্রকৃতঅর্থে একজন বয়োজষ্ঠ্য, কিন্তু তার জ্ঞানের পরিধি এবং অক্লান্ত পরিশ্রম তার বয়সকেও হার মানিয়ে দেয়। আর সে কারণেই তিনি হয়ে ওঠেন এক অদম্য যুবকের সমতুল্য। তার আধুনিক ব্যবসায়িক চিন্তাধারা এশিয় অঞ্চলে হিটাচি পণ্য ও সেবার  বাজারের ব্যাপক প্রসার ঘটাবে বলে আশা করা যাচ্ছে। বাংলাদেশে হিটাচি কোম্পানির ডিস্ট্রিবিউটর ইউনিক বিজনেস সিস্টেম লিমিটেড কর্তৃক আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে মাসিক টেকওয়ার্ল্ড পত্রিকার প্রতিনিধির জনাব চেন টেক ব্যঙ্ক এর সাক্ষাৎকার গ্রহণের সুযোগ হয়, যার উল্লেখযোগ্য অংশটুকু এখানে তুলে ধরা হলোঃ

প্রশ্নঃ সাধারণ