ভোক্তাদের অভিযোগ জানতে ক্যাবের কল সেন্টার চালু

প্রকাশঃ ০৪:২০ মিঃ, নভেম্বর ৪, ২০১৮
Card image cap

ভোক্তাদের অভিযোগ জানতে ক্যাবের কল সেন্টার চালু

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

ভোক্তাদের পণ্য ও সেবা সংক্রান্ত অভিযোগ সহজে ও দ্রুত সময়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে পৌঁছে দিতে কল সেন্টার চালু করেছে কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)।

 

পাশাপাশি সারা দেশে ভোক্তা অধিকারের বাস্তব চিত্র, পদক্ষেপ, অভিযোগ নিষ্পত্তি, বাজার অবস্থা তুলে ধরতে ভোক্তাকণ্ঠ ডটকম নামে একটি অনলাইন পত্রিকাও চালু করেছে ক্যাব।

 

বুধবার রাজধানীতে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে এই কল সেন্টার ও পত্রিকার উদ্বোধন করা হয়।

 

সরকারি সংস্থাগুলোকে সহায়তা দিতেই ভোক্তা অভিযোগ কেন্দ্র কল সেন্টার চালু করা হয়েছে বলে জানান ক্যাবের সভাপতি গোলাম রহমান।

 

অনুষ্ঠানে জানানো হয়, ভোক্তারা পণ্য ও সেবায় অতিরিক্ত দাম রাখা, খাদ্যে স্বাস্থ্যের জন্য ক্ষতিকর ও ভেজাল মেশানো, মিথ্যা বিজ্ঞাপন, যথাসময়ে সরবরাহ না করা, পরিমাপে কারচুপি, নকল, মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি, দায়িত্বে অবহেলাসহ নানা অভিযোগ কল সেন্টারের ০১৯৭৭০০৮০৭১ ও ০১৯৭৭০০৮০৭২ নম্বরে কল করে জানাতে পারবেন।

 

এছাড়াও কল সেন্টারের ফোন দিয়ে ভোক্তারা অভিযোগ দায়ের বিষয়ে পরামর্শ ও তথ্য সেবাও নিতে পারবেন।

 

অনুষ্ঠানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মো. শফিকুল ইসলাম লস্কর বলেন, 'এটি নিঃসন্দেহে একটি ভাল উদ্যোগ, আমাদের অধিদপ্তর থেকে সব ধরনের সহযোগিতা দেওয়া হবে, অভিযোগ করার ১৪ দিনের মধ্যে ব্যবস্থা নেওয়া হবে।

 

অনুষ্ঠানে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য হামিদুল হক খান, ভোক্তাকন্ঠ ডটকমের সম্পাদকমণ্ডলীর সভাপতি সৈয়দ আবুল মকসুদ, প্রকাশক স্থপতি মোবাশ্বের হোসেন, সম্পাদক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন ও বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল অনুষদের ডিন ক্যাবের জ্বালানি উপদেষ্টা এম শামসুল আলম উপস্থিত ছিলেন।

সংবাদটি পঠিত হয়েছেঃ ৩৪ বার


মুখোমুখি

Card image cap
‘বাংলাদেশকেই হিটাচি পণ্যের বাজার হিসেবে অধিক সম্ভাবনাময় দেশ বলে মনে হয়’ - চেন টেক ব্যঙ্ক

হিটাচি হোম ইলেকট্রনিক্স এশিয়া প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব চেন টেক ব্যঙ্ক প্রকৃতঅর্থে একজন বয়োজষ্ঠ্য, কিন্তু তার জ্ঞানের পরিধি এবং অক্লান্ত পরিশ্রম তার বয়সকেও হার মানিয়ে দেয়। আর সে কারণেই তিনি হয়ে ওঠেন এক অদম্য যুবকের সমতুল্য। তার আধুনিক ব্যবসায়িক চিন্তাধারা এশিয় অঞ্চলে হিটাচি পণ্য ও সেবার  বাজারের ব্যাপক প্রসার ঘটাবে বলে আশা করা যাচ্ছে। বাংলাদেশে হিটাচি কোম্পানির ডিস্ট্রিবিউটর ইউনিক বিজনেস সিস্টেম লিমিটেড কর্তৃক আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে মাসিক টেকওয়ার্ল্ড পত্রিকার প্রতিনিধির জনাব চেন টেক ব্যঙ্ক এর সাক্ষাৎকার গ্রহণের সুযোগ হয়, যার উল্লেখযোগ্য অংশটুকু এখানে তুলে ধরা হলোঃ

প্রশ্নঃ সাধারণ