এমএনপি সেবা উদ্বোধন রোববার, খরচ কমছে

প্রকাশঃ ০৭:২৪ মিঃ, অক্টোবর ১৮, ২০১৮
Card image cap

এমএনপি সেবা উদ্বোধন রোববার, খরচ কমছে

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

মোবাইল নম্বর অপরিবর্তিত রেখে এক নম্বরে অন্য অপারেটরের সেবা বা এমএনপির আনুষ্ঠানিক উদ্বোধন হতে যাচ্ছে আগামী রোববার ( ২১ অক্টোবর)। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওইদিন সকালে গণভবনে এমএনপি সেবার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বলে আমন্ত্রণপত্রে জানিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

 

এদিকে, অপারেটর এবং গ্রাহকদের দাবির পরিপ্রেক্ষিতে এমএনপি সেবার জন্য খরচ কমতে যাচ্ছে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

এমএনপি সেবা গ্রহণের জন্য একজন গ্রাহককে কাঙ্খিত অপারেটরের নতুন সিম ও এমএনপি চার্জ বাবদ ১৫৭ টাকা ৫০ পয়সা গুণতে হবে। এরমধ্যে এমএনপি চার্জ ৫০ টাকা ও ভ্যাট ৭ টাকা ৫০ পয়সা। আর সিম ক্রয় বাবদ গ্রাহককে ১০০ টাকা দিতে হচ্ছে।

গ্রাহককে কাঙ্খিত অপারেটরের সেবা কেন্দ্রে গিয়ে নির্দিষ্ট ফি প্রদান ও পুরনো সিম বদল করে নতুন সিম নিতে হবে। এমএনপি সেবা পেতে আবেদনের ৭২ ঘণ্টার মধ্যে সেবা চালু হলে পরবর্তী ৯০ দিন তিনি অপারেটর পরিবর্তন করতে পারবেন না।

টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বৃহস্পতিবার (১৮ অক্টোবর) বলেন, সিম বদলের জন্য যে ১০০ টাকা দিতে হয় তা মওকুফের জন্য অর্থ মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে। এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেওয়ার বাকি রয়েছে।

এমএনপি সেবা উদ্বোধন অনুষ্ঠানে টেলিযোগাযোগ মন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

স্বাগত বক্তব্য রাখবেন বিটিআরসির চেয়ারম্যান জহুরুল হক এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার।

সংবাদটি পঠিত হয়েছেঃ ৪৩ বার


মুখোমুখি

Card image cap
‘বাংলাদেশকেই হিটাচি পণ্যের বাজার হিসেবে অধিক সম্ভাবনাময় দেশ বলে মনে হয়’ - চেন টেক ব্যঙ্ক

হিটাচি হোম ইলেকট্রনিক্স এশিয়া প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব চেন টেক ব্যঙ্ক প্রকৃতঅর্থে একজন বয়োজষ্ঠ্য, কিন্তু তার জ্ঞানের পরিধি এবং অক্লান্ত পরিশ্রম তার বয়সকেও হার মানিয়ে দেয়। আর সে কারণেই তিনি হয়ে ওঠেন এক অদম্য যুবকের সমতুল্য। তার আধুনিক ব্যবসায়িক চিন্তাধারা এশিয় অঞ্চলে হিটাচি পণ্য ও সেবার  বাজারের ব্যাপক প্রসার ঘটাবে বলে আশা করা যাচ্ছে। বাংলাদেশে হিটাচি কোম্পানির ডিস্ট্রিবিউটর ইউনিক বিজনেস সিস্টেম লিমিটেড কর্তৃক আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে মাসিক টেকওয়ার্ল্ড পত্রিকার প্রতিনিধির জনাব চেন টেক ব্যঙ্ক এর সাক্ষাৎকার গ্রহণের সুযোগ হয়, যার উল্লেখযোগ্য অংশটুকু এখানে তুলে ধরা হলোঃ

প্রশ্নঃ সাধারণ