মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা পল অ্যালেন আর নেই

প্রকাশঃ ১১:৫০ মিঃ, অক্টোবর ১৬, ২০১৮
Card image cap

মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা পল অ্যালেন আর নেই

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

বিশ্ব নন্দিত প্রযুক্তি প্রতিষ্ঠান মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা পল অ্যালেন মারা গেছেন। তিনি দীর্ঘদিন ধরে ‘নন-হজকিন লিম্ফোমা’ জটিলতায় ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর।

 

স্থানীয় সময় সোমবার (১৫ অক্টোবর) বিকেলে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এ মার্কিন উদ্যোক্তা।

 

মৃত্যুর কিছুদিন আগে তিনি তার রোগ সম্পর্কে সবাইকে অবহিত করেন। সেসময় তিনি সুস্থ হওয়ার ব্যাপারে আশাও প্রকাশ করেছিলেন।

 

তার সহকর্মী ও মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস বলেন, আমার সবথেকে প্রিয় ও দীর্ঘদিনের বন্ধুদের মধ্যে একজনের প্রয়াণে আমি মর্মাহত।

 

সোমবার বিকেলে তার পরিবারের সদস্যরা এক বিবৃতিতে মৃত্যুর খবর নিশ্চিত করেন। বিবৃতিতে বলা হয়, আমরা কৃতজ্ঞ যে, তার প্রজ্ঞা, সহমর্মিতা, বদান্যতার সঙ্গে পরিচিত হতে পেরেছি।

 

বিল গেটস তার বিবৃতিতে বলেন, লেকসাইড স্কুলের সেই পুরনো দিনগুলো, মাইক্রোসফট প্রতিষ্ঠার সহকর্মী, আমাদের অনেক দিনের মানবকল্যাণ মূলক কাজে পল ছিলেন একজন বিশ্বস্ত ও সত্যিকার বন্ধু। 

 

১৯৭৫ সালে স্কুল বন্ধু বিল গেটসের সঙ্গে মাইক্রোসফট প্রতিষ্ঠা করেন পল অ্যালেন।

সংবাদটি পঠিত হয়েছেঃ ৪৬ বার


মুখোমুখি

Card image cap
‘বাংলাদেশকেই হিটাচি পণ্যের বাজার হিসেবে অধিক সম্ভাবনাময় দেশ বলে মনে হয়’ - চেন টেক ব্যঙ্ক

হিটাচি হোম ইলেকট্রনিক্স এশিয়া প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব চেন টেক ব্যঙ্ক প্রকৃতঅর্থে একজন বয়োজষ্ঠ্য, কিন্তু তার জ্ঞানের পরিধি এবং অক্লান্ত পরিশ্রম তার বয়সকেও হার মানিয়ে দেয়। আর সে কারণেই তিনি হয়ে ওঠেন এক অদম্য যুবকের সমতুল্য। তার আধুনিক ব্যবসায়িক চিন্তাধারা এশিয় অঞ্চলে হিটাচি পণ্য ও সেবার  বাজারের ব্যাপক প্রসার ঘটাবে বলে আশা করা যাচ্ছে। বাংলাদেশে হিটাচি কোম্পানির ডিস্ট্রিবিউটর ইউনিক বিজনেস সিস্টেম লিমিটেড কর্তৃক আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে মাসিক টেকওয়ার্ল্ড পত্রিকার প্রতিনিধির জনাব চেন টেক ব্যঙ্ক এর সাক্ষাৎকার গ্রহণের সুযোগ হয়, যার উল্লেখযোগ্য অংশটুকু এখানে তুলে ধরা হলোঃ

প্রশ্নঃ সাধারণ