মেসেঞ্জারে আসছে ‘আনসেন্ড’ অপশন

প্রকাশঃ ০৬:১২ মিঃ, অক্টোবর ১৪, ২০১৮
Card image cap

মেসেঞ্জারে আসছে ‘আনসেন্ড’ অপশন

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

মেসেঞ্জারে কোনো বন্ধুকে ভুল করে পাঠানো মেসেজ এতোদিন ফিরেয়ে না নেওয়া গেলেও এখন এর সমাধানে অ্যাপসটিতে ‘আনসেন্ড’ বাটনের ব্যবস্থা করছে ফেসবুক। মেসেঞ্জারে ওই ফিচারটি যোগ হলে অপ্রত্যাশিতভাবে কোনো বন্ধুকে পাঠানো মেসেজ সহজেই ফিরিয়ে নেওয়া যাবে বলে নিশ্চিত করেছে প্রযুক্তিভিত্তিক ওয়েবসাইট ‘টেকক্রাঞ্চ’।

ইতোমধ্যেই ফেসবুক মেসেঞ্জারে ওই ফিচারটি যোগ করতে পরীক্ষা শুরু করেছে। সব ঠিক থাকলে আসছে কয়েকমাসের মধ্যেই এ অপশন চালু হবে অ্যাপসটিতে।

ফেসবুকের এক মুখপাত্র এ বিষয়ে টেকক্রাঞ্চকে নিশ্চিত করে বলেছেন যে, মেসেঞ্জারে এমন একটি ফিচার দরকার। তাই সামনের কয়েক মাসের মধ্যে ‘আনসেন্ড’ বাটন চালু করা যেতে পারে।

এর আগে টুইটারের ইনবক্সে এমন একটি ফিচার আছে, কিন্তু মেসেঞ্জারে নেই, যাতে করে অপ্রত্যাশিত কোনো মেসেজ চলে গেলে তা আর মুছে ফেলা যায় না। এতে ব্যবহারকারীকে সমস্যায় পড়তে হয়, এ ধরনের একটি পোস্ট আসে টুইটে। যা করেন- জানে মানচুন উং নামে একজন।

পোস্টে এও বলা হয়, ফেসবুক মেসেঞ্জার অবশেষে অ্যাপসে ‘মেসেজ আনসেন্ড’ করার ব্যবস্থা করছে।

মেসেঞ্জার ব্যবহারকারীরা কিছুদিনের মধ্যেই নতুন ওই ফিচারটি টুইটারের মতো পেয়ে যাবেন। এতে করে অপ্রত্যাশিতভাবে পাঠানো কোনো মেসেজ আপনার ওই বুন্ধ দেখার আগেই সহজেই মুছে ফেলতে পারবেন।

পাঠানো মেসেজটিতে একটু সময় আঙুল চেপে রাখলেই ‘আনসেন্ড’ অপশনটি সামনে আসবে। তারপর ওখানে চাপ দিলেই চ্যাট লিস্ট থেকে ওই মেসেজটি মুছে যাবে। তবে একটি নির্দিষ্ট সময়ের ভেতরেই মেসেজ মুছে ফেলার সিদ্ধান্ত নিতে হবে। না হলে করা যাবে না।

চলতি বছরের এপ্রিলে ফেসবুক সিইও মার্ক জাকারবার্গ বিভিন্ন প্রাপকদের ইনবক্স থেকে মেসেজ মুছে ফেলতে সক্ষম হওয়ার পর ওই ‘আনসেন্ড’ ফিচারটি তুমুল আলোচনায় আসে।

সংবাদটি পঠিত হয়েছেঃ ৩৭ বার


মুখোমুখি

Card image cap
‘বাংলাদেশকেই হিটাচি পণ্যের বাজার হিসেবে অধিক সম্ভাবনাময় দেশ বলে মনে হয়’ - চেন টেক ব্যঙ্ক

হিটাচি হোম ইলেকট্রনিক্স এশিয়া প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব চেন টেক ব্যঙ্ক প্রকৃতঅর্থে একজন বয়োজষ্ঠ্য, কিন্তু তার জ্ঞানের পরিধি এবং অক্লান্ত পরিশ্রম তার বয়সকেও হার মানিয়ে দেয়। আর সে কারণেই তিনি হয়ে ওঠেন এক অদম্য যুবকের সমতুল্য। তার আধুনিক ব্যবসায়িক চিন্তাধারা এশিয় অঞ্চলে হিটাচি পণ্য ও সেবার  বাজারের ব্যাপক প্রসার ঘটাবে বলে আশা করা যাচ্ছে। বাংলাদেশে হিটাচি কোম্পানির ডিস্ট্রিবিউটর ইউনিক বিজনেস সিস্টেম লিমিটেড কর্তৃক আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে মাসিক টেকওয়ার্ল্ড পত্রিকার প্রতিনিধির জনাব চেন টেক ব্যঙ্ক এর সাক্ষাৎকার গ্রহণের সুযোগ হয়, যার উল্লেখযোগ্য অংশটুকু এখানে তুলে ধরা হলোঃ

প্রশ্নঃ সাধারণ