প্রতিশ্রুতির বরখেলাপ করেছেন তিনমন্ত্রী: সম্পাদক পরিষদ

প্রকাশঃ ১০:৩২ মিঃ, অক্টোবর ১৪, ২০১৮
Card image cap

প্রতিশ্রুতির বরখেলাপ করেছেন তিনমন্ত্রী: সম্পাদক পরিষদ

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

শনিবার (১৩ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সম্পাদক পরিষদের সদস্য শ্যামল দত্ত এসব কথা বলেন।

তিনি বলেন, মুক্ত সংবাদমাধ্যম, বাক স্বাধীনতা ও মতপ্রকাশের স্বাধীনতার পরিপন্থি কালাকানুন ডিজিটাল নিরাপত্তা আইন পাস করায় আমরা হতাশ, ক্ষুব্ধ ও মর্মাহত। এ আইনের ৮, ২১, ২৫, ২৮, ২৯, ৩১, ৩২, ৪৩ ও ৫৩ ধারাগুলো স্বাধীন সাংবাদিকতা ও মতপ্রকাশের স্বাধীনতাকে ভীষণভাবে ক্ষতিগ্রস্ত করবে।

তাই বর্তমান সংসদের শেষ অধিবেশনে এই ধারাগুলো সংশোধনের দাবি জানাচ্ছে সম্পাদক পরিষদ।

এ সময় এই আইন সংশোধনে বেশ কয়েকটি দাবি তুলে ধরে সম্পাদক পরিষদ। এগুলো হচ্ছে—

*সংবাদমাধ্যমের স্বাধীনতা ও বাক্স্বাধীনতা সুরক্ষার লক্ষ্যে ডিজিটাল নিরাপত্তা আইনের ৮, ২১, ২৫, ২৮, ২৯, ৩১, ৩২, ৪৩ ও ৫৩ ধারা অবশ্যই যথাযথভাবে সংশোধন করতে হবে।

*এসব সংশোধনী বর্তমান সংসদের শেষ অধিবেশনে আনতে হবে।

এ সময় সম্পাদক পরিষদের সাধারণ সম্পাদক দ্য ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম, প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন, ফিন্যান্সিয়াল এক্সপ্রেস সম্পাদক শহীদুজ্জামান খান, দি ইনডিপেনডেন্ট সম্পাদক সামসুর রহমান মোমেন, মানবজমিন সম্পাদক মতিউর রহমান চৌধুরী, যুগান্তরের সম্পাদক সাইফুল আলম, ইনকিলাব সম্পাদক এএমএম বাহাউদ্দিন, নিউ এজ সম্পাদক নুরুল কবির, সংবাদ সম্পাদক খন্দকার মুনীরুজ্জামান, নয়াদিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দিন, বণিক বার্তা সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদ, ঢাকা ট্রিবিউন সম্পাদক জাফর সোবহান, করতোয়া সম্পাদক মো. মোজাম্মেল হক, সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদটি পঠিত হয়েছেঃ ৩৩ বার


মুখোমুখি

Card image cap
‘বাংলাদেশকেই হিটাচি পণ্যের বাজার হিসেবে অধিক সম্ভাবনাময় দেশ বলে মনে হয়’ - চেন টেক ব্যঙ্ক

হিটাচি হোম ইলেকট্রনিক্স এশিয়া প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব চেন টেক ব্যঙ্ক প্রকৃতঅর্থে একজন বয়োজষ্ঠ্য, কিন্তু তার জ্ঞানের পরিধি এবং অক্লান্ত পরিশ্রম তার বয়সকেও হার মানিয়ে দেয়। আর সে কারণেই তিনি হয়ে ওঠেন এক অদম্য যুবকের সমতুল্য। তার আধুনিক ব্যবসায়িক চিন্তাধারা এশিয় অঞ্চলে হিটাচি পণ্য ও সেবার  বাজারের ব্যাপক প্রসার ঘটাবে বলে আশা করা যাচ্ছে। বাংলাদেশে হিটাচি কোম্পানির ডিস্ট্রিবিউটর ইউনিক বিজনেস সিস্টেম লিমিটেড কর্তৃক আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে মাসিক টেকওয়ার্ল্ড পত্রিকার প্রতিনিধির জনাব চেন টেক ব্যঙ্ক এর সাক্ষাৎকার গ্রহণের সুযোগ হয়, যার উল্লেখযোগ্য অংশটুকু এখানে তুলে ধরা হলোঃ

প্রশ্নঃ সাধারণ