অপারেটর বদল পক্রিয়ায় সফল ৪১৮১ জন, বাধাগ্রস্ত ৫৮৬২ গ্রাহক

প্রকাশঃ ১০:৩৬ মিঃ, অক্টোবর ১০, ২০১৮
Card image cap

অপারেটর বদল পক্রিয়ায় সফল ৪১৮১ জন, বাধাগ্রস্ত ৫৮৬২ গ্রাহক

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

প্রথম পাঁচ দিনে মোবাইল নম্বর অপরিবর্তিত রেখে অপারেটর বদল করেছেন চার হাজার ১৮১ জন গ্রাহক। আর বাধাগ্রস্ত হয়েছেন পাঁচ হাজার ৮৬২ জন গ্রাহক।

 

সব চেয়ে বেশি বাধা এসেছে গ্রামীণফোনের কাছ থেকে। এরপরই রয়েছে বাংলালিংক, রবি ও টেলিটক।

১ অক্টোবর নম্বর বদল না রেখে অপারেটর বদল বা এমএনপি সেবা চালু করে সরকার। এমএনপি সেবাদানকারী প্রতিষ্ঠান ইনফোজিলিয়ন টেলিটেক বিডি এ সেবা দিচ্ছে। সেবা গ্রহণের জন্য একজন গ্রাহককে কাঙ্খিত অপারেটরের নতুন সিম ও এমএনপি চার্জ বাবদ ১৫৭ টাকা ৫০ পয়সা গুণতে হচ্ছে।

একবার অপারেটর বদল করলে আবেদনের ৭২ ঘণ্টার মধ্যে সেবা চালু হলেও পরবর্তী ৯০ দিন তিনি আর অপারেটর পরিবর্তন করতে পারবেন না।

এমএনপি সেবাদানকারী প্রতিষ্ঠানের কাছে পাওয়া তথ্য নিয়ে মঙ্গলবার (০৯ অক্টোবর) বিটিআরসির প্রকাশ করা এক প্রতিবেদনে দেখা যায়, প্রথম পাঁচ দিনে মোট ১০ হাজার ১২২টি আবেদনের মধ্যে মোট ৪ হাজার ১১৮ জন গ্রাহক সফলভাবে অপারেটর পরিবর্তন করেছেন। আর বাধাগ্রস্ত হয়েছেন ৫ হাজার ৮৬২ জন। পেন্ডিং অবস্থায় আছে ৭৯টি আবেদন।

বিটিআরসির তথ্য অনুযায়ী, বর্তমানে বিশ্বের ৭২টি দেশে এমএনপি সেবা চালু রয়েছে। প্রতিবেশি ভারতে ২০১১ সালে এবং পাকিস্তানে এমএনপি সেবা চালু হয় ২০০৭ সালে। এমএনপি সেবা চালু হওয়ায় অপারেটররা সেবার মান বৃদ্ধি করবে বলে জানায় বিটিআরসি।

সংবাদটি পঠিত হয়েছেঃ ৪৩ বার


মুখোমুখি

Card image cap
‘বাংলাদেশকেই হিটাচি পণ্যের বাজার হিসেবে অধিক সম্ভাবনাময় দেশ বলে মনে হয়’ - চেন টেক ব্যঙ্ক

হিটাচি হোম ইলেকট্রনিক্স এশিয়া প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব চেন টেক ব্যঙ্ক প্রকৃতঅর্থে একজন বয়োজষ্ঠ্য, কিন্তু তার জ্ঞানের পরিধি এবং অক্লান্ত পরিশ্রম তার বয়সকেও হার মানিয়ে দেয়। আর সে কারণেই তিনি হয়ে ওঠেন এক অদম্য যুবকের সমতুল্য। তার আধুনিক ব্যবসায়িক চিন্তাধারা এশিয় অঞ্চলে হিটাচি পণ্য ও সেবার  বাজারের ব্যাপক প্রসার ঘটাবে বলে আশা করা যাচ্ছে। বাংলাদেশে হিটাচি কোম্পানির ডিস্ট্রিবিউটর ইউনিক বিজনেস সিস্টেম লিমিটেড কর্তৃক আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে মাসিক টেকওয়ার্ল্ড পত্রিকার প্রতিনিধির জনাব চেন টেক ব্যঙ্ক এর সাক্ষাৎকার গ্রহণের সুযোগ হয়, যার উল্লেখযোগ্য অংশটুকু এখানে তুলে ধরা হলোঃ

প্রশ্নঃ সাধারণ