মোবাইল কলরেট কমানোর দাবিতে প্রতীকী ধর্মঘট

প্রকাশঃ ১০:২৯ মিঃ, অক্টোবর ১০, ২০১৮
Card image cap

মোবাইল কলরেট কমানোর দাবিতে প্রতীকী ধর্মঘট

টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

অযৌক্তিক ভয়েস কলরেট বৃদ্ধি, ইন্টারনেটের মূল্য সমন্বয় ও টেলিকম খাতের নৈরাজ্য বন্ধের দাবিতে প্রতীকী ধর্মঘট কর্মসূচি পালন করেছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন।

 

মঙ্গলবার (০৯ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ১ ঘণ্টা মুঠোফোন বন্ধ করে এ প্রতিবাদ জানিয়েছে সংগঠনটি।

 

সংগঠনের সভাপতি মহিউদ্দিন আহমেদের নেতৃত্বে প্রতীকী ধর্মঘট কর্মসূচিতে উপস্থিত ছিলেন গণসংহতি আন্দোলনের সমন্বয়ক জোনায়েদ সাকি, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদের কেন্দ্রীয় নেতা রাজেকুজ্জামান রতন, বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু বকর সিদ্দিক, বাংলাদেশ বেকার সমাজের (বাবেস) প্রেসিডেন্ট মোহাম্মদ হাসান প্রমুখ।

সংগঠনের পক্ষ থেকে বলা হয়, কোনো কারণ ছাড়াই হঠাৎ করে গত ১৪ আগস্ট কলরেট সমতায় আনার নামে ভয়েস কলরেট ৫০-৭০ শতাংশ বৃদ্ধি করা হয়। এ ছাড়াও চলতি বছর বাজেটে ইন্টারনেটের ওপর সরকার ১০ শতাংশ ভ্যাট প্রত্যাহার করলেও আজ পর্যন্ত তা বাস্তবায়ন হয়নি। তাই আমরা দ্রুত ভয়েস কলরেট যৌক্তিক পর্যায়ে আনা এবং ভ্যাট প্রত্যাহারের সিদ্ধান্ত বাস্তবায়নের দাবি জানাচ্ছি।

সংবাদটি পঠিত হয়েছেঃ ৯২ বার


মুখোমুখি

Card image cap
‘বাংলাদেশকেই হিটাচি পণ্যের বাজার হিসেবে অধিক সম্ভাবনাময় দেশ বলে মনে হয়’ - চেন টেক ব্যঙ্ক

হিটাচি হোম ইলেকট্রনিক্স এশিয়া প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব চেন টেক ব্যঙ্ক প্রকৃতঅর্থে একজন বয়োজষ্ঠ্য, কিন্তু তার জ্ঞানের পরিধি এবং অক্লান্ত পরিশ্রম তার বয়সকেও হার মানিয়ে দেয়। আর সে কারণেই তিনি হয়ে ওঠেন এক অদম্য যুবকের সমতুল্য। তার আধুনিক ব্যবসায়িক চিন্তাধারা এশিয় অঞ্চলে হিটাচি পণ্য ও সেবার  বাজারের ব্যাপক প্রসার ঘটাবে বলে আশা করা যাচ্ছে। বাংলাদেশে হিটাচি কোম্পানির ডিস্ট্রিবিউটর ইউনিক বিজনেস সিস্টেম লিমিটেড কর্তৃক আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে মাসিক টেকওয়ার্ল্ড পত্রিকার প্রতিনিধির জনাব চেন টেক ব্যঙ্ক এর সাক্ষাৎকার গ্রহণের সুযোগ হয়, যার উল্লেখযোগ্য অংশটুকু এখানে তুলে ধরা হলোঃ

প্রশ্নঃ সাধারণ