ড্যাফোডিল ইন্টারন্যাশনাল একাডেমিতে ২ দিনব্যাপী ‘প্রশিক্ষকদের প্রশিক্ষণ’ প্রোগ্রাম অনুষ্ঠিত

প্রকাশঃ ০৬:২২ মিঃ, আগস্ট ১৪, ২০১৮
Card image cap


টেকওয়ার্ল্ড প্রতিনিধি:

তথ্যপ্রযুক্তি খাতে দক্ষ প্রশিক্ষক গড়ে তোলার লক্ষ্যে দুই দিনব্যাপী প্রশিক্ষণ কার্যক্রমের আয়োজন করেছে স্কিল জবস ও জেবিনেট কর্পোরেশন, জাপান। গত ১১-১২ আগস্ট ড্যাফোডিল ইন্টারন্যাশনাল একাডেমিতে ‘প্রশিক্ষকদের প্রশিক্ষণ’ শীর্ষক এ প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণের সমাপনী ও সনদ বিতরণী অনুষ্ঠানে জাপানি প্রতিষ্ঠান লয়িরেল ইন্টারন্যাশনাল কর্পোরেশন লিমিটেডের আইটি বিভাগের প্রধান ওয়াতরু কোনাগাই প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করেন। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেবিনেট কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. মিজানুর রহমান শাহীন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইনস্টিটিউট অব ল্যাঙ্গুয়েজের ভারপ্রাপ্ত পরিচালক এ এস এম হুমায়ূন মোর্শেদ, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কম্পিউটিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম (সিআইএস)-এর প্রধান ও সহকারী অধ্যাপক মো. সারওয়ার হোসেন মোল্লা, স্কিল জবসের ব্যবস্থাপক (অপরেশন ও প্রশাসন) মো. আব্দুল্লাহ আল মামুন বাদশা প্রমুখ।

দুই দিনের এই প্রশিক্ষণ প্রোগ্রামে প্রায় ২০জন প্রশিক্ষণার্থী সফলভাবে প্রশিক্ষণ সম্পন্ন করেন। স্কিল জবস চাকরিদাতা ও চাকরি প্রতাশীদের একটি নির্ভরযোগ্য অনলাইন প্ল্যাটফর্ম, যারা নিয়মিভাবে বিভিন্ন দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের আয়োজন করে থাকে। অপরদিকে জেবিনেট  কর্পোরেশন একটি স্বনামধন্য আইটি প্রতিষ্ঠান।

সংবাদটি পঠিত হয়েছেঃ ১১৯ বার


মুখোমুখি

Card image cap
‘বাংলাদেশকেই হিটাচি পণ্যের বাজার হিসেবে অধিক সম্ভাবনাময় দেশ বলে মনে হয়’ - চেন টেক ব্যঙ্ক

হিটাচি হোম ইলেকট্রনিক্স এশিয়া প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব চেন টেক ব্যঙ্ক প্রকৃতঅর্থে একজন বয়োজষ্ঠ্য, কিন্তু তার জ্ঞানের পরিধি এবং অক্লান্ত পরিশ্রম তার বয়সকেও হার মানিয়ে দেয়। আর সে কারণেই তিনি হয়ে ওঠেন এক অদম্য যুবকের সমতুল্য। তার আধুনিক ব্যবসায়িক চিন্তাধারা এশিয় অঞ্চলে হিটাচি পণ্য ও সেবার  বাজারের ব্যাপক প্রসার ঘটাবে বলে আশা করা যাচ্ছে। বাংলাদেশে হিটাচি কোম্পানির ডিস্ট্রিবিউটর ইউনিক বিজনেস সিস্টেম লিমিটেড কর্তৃক আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে মাসিক টেকওয়ার্ল্ড পত্রিকার প্রতিনিধির জনাব চেন টেক ব্যঙ্ক এর সাক্ষাৎকার গ্রহণের সুযোগ হয়, যার উল্লেখযোগ্য অংশটুকু এখানে তুলে ধরা হলোঃ

প্রশ্নঃ সাধারণ