ডিজিটাল মার্কেটিং শীর্ষক সেমিনার

প্রকাশঃ ০৭:৩২ মিঃ, অক্টোবর ১২, ২০১৭
Card image cap

মানুষের দৈনন্দিন কাজের পাশাপাশি একটি বড় সময় কাটছে ফেসবুক, টুইটারসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে। ফলে বিজ্ঞাপনদাতাদের চাহিদাতেও এসেছে পরিবর্তন। এখন বিজ্ঞাপন প্রদর্শনের জন্য তাদের প্রথম পছন্দ সামাজিক যোগাযোগমাধ্যম গুগল, ইউটিউব, সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন, গুগল অ্যাডওয়ার্ড, অ্যাপ-এসব। এক কথায় যা ‘ডিজিটাল মার্কেটিং’।

সাব্বিন হাসান:

আগামী ১১ নভেম্বর বাংলাদেশ ইনোভেশন ফোরামের আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ডিজিটাল মার্কেটিং স্ট্রেটেজি ফর বিজনেস’ শিরোনামের সেমিনার। রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউশন বাংলাদেশে (কেআইবিসি থ্রিডি সেমিনার হল) দুপুর ৩টা থেকে রাত ৮ টা অবধি এই সেমিনার অনুষ্ঠিত হবে।

পণ্য বা সেবা তৈরির পর কোনো প্রতিষ্ঠানের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ হলো তা গ্রাহকদের কাছে পৌঁছে দেয়া। আর এ কাজটি সহজে করার জন্য প্রতিষ্ঠানগুলো বিজ্ঞাপনের ওপর নির্ভর করে থাকে। বর্তমান সময়ে ডিজিটাল মার্কেটিংকে বলা যায় একটি কোম্পানি, কোম্পানির পণ্য বা সেবার প্রচার ও প্রসারের জন্য অন্যতম প্রধান হাতিয়ার।

মানুষের দৈনন্দিন কাজের পাশাপাশি একটি বড় সময় কাটছে ফেসবুক, টুইটারসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে। ফলে বিজ্ঞাপনদাতাদের চাহিদাতেও এসেছে পরিবর্তন। এখন বিজ্ঞাপন প্রদর্শনের জন্য তাদের প্রথম পছন্দ সামাজিক যোগাযোগমাধ্যম গুগল, ইউটিউব, সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন, গুগল অ্যাডওয়ার্ড, অ্যাপ-এসব। এক কথায় যা ‘ডিজিটাল মার্কেটিং’। আর ডিজিটাল মার্কেটিংয়ের মাধ্যমে একজন উদ্যোক্তা কিংবা প্রফেশনাল কিভাবে তার প্রতিষ্ঠানের উন্নয়নের পথকে আরও সুগম করতে পারে, সেই লক্ষ্যকে সামনে নিয়েই বাংলাদেশ ইনোভেশন ফোরামের এ আয়োজন। 

সেমিনারে সন্মানিত রিসোর্স পারসন হিসেবে উপস্থিত থাকবেন ম্যাগনিটো ডিজিটালয়ের সিইও রিয়াদ শাহির, ওয়েবেবল ডিজিটালের আর্ট ডিরেক্টর এবং অ্যাকাউন্ট ম্যানেজার অভিক ইসলাম, উইজার্ড অ্যাড নেটওয়ার্কের লিড অপারেশনস ইমতিয়াজ আহমেদ, পিকাবো ডটকম এর সিনিয়র ম্যানেজার অব টেকনোলোজি মরিন তালুকদার, ইথার টেকনোলজির কো-ফাউন্ডার এবং সিইও সাদাব মাহবুব। 

এ সেমিনারে অংশ নিতে নিবন্ধন করতে হবে। বাংলাদেশ ইনোভেশন ফোরামের (www.bif.org.bd)-এ সাইটের মাধমে নিবন্ধন করতে হবে।

বাংলাদেশ ইনোভেশন ফোরামের প্রতিষ্ঠাতা আরিফুল হাসান অপু বলেন, স্বল্প বাজেটের বিজ্ঞাপনে অনেক মানুষের কাছে পৌঁছানো যায়। এছাড়া নির্দিষ্ট ভোক্তা শ্রেণিকে লক্ষ্য করে বিজ্ঞাপন প্রচার করা যায় বলে বর্তমান সময়ে ক্ষুদ্র ও মাঝারি প্রতিষ্ঠানগুলোর পাশাপাশি বড় প্রতিষ্ঠানগুলোও ডিজিটাল মার্কেটিংয়ে আগ্রহী হচ্ছে। তাই এন্টারপ্রেনার এবং প্রফেশনাল এ দুয়ের মাঝেই প্রয়োজন ডিজিটাল মার্কেট সম্পর্কে বিস্তারিত ধারণা নেয়া। এ সব বিষয়কে লক্ষ্য রেখেই বাংলাদেশ ইনোভেশন ফোরামের এ আয়োজন। 

বাংলাদেশ ইনোভেশন ফোরাম আয়োজিত এ সেমিনারের সহযোগিতায় আছে লিডসফট, রিটসঅ্যাড, ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজ এবং ই-সফট।

সংবাদটি পঠিত হয়েছেঃ ২৩৮ বার


মুখোমুখি

Card image cap
‘বাংলাদেশকেই হিটাচি পণ্যের বাজার হিসেবে অধিক সম্ভাবনাময় দেশ বলে মনে হয়’ - চেন টেক ব্যঙ্ক

হিটাচি হোম ইলেকট্রনিক্স এশিয়া প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব চেন টেক ব্যঙ্ক প্রকৃতঅর্থে একজন বয়োজষ্ঠ্য, কিন্তু তার জ্ঞানের পরিধি এবং অক্লান্ত পরিশ্রম তার বয়সকেও হার মানিয়ে দেয়। আর সে কারণেই তিনি হয়ে ওঠেন এক অদম্য যুবকের সমতুল্য। তার আধুনিক ব্যবসায়িক চিন্তাধারা এশিয় অঞ্চলে হিটাচি পণ্য ও সেবার  বাজারের ব্যাপক প্রসার ঘটাবে বলে আশা করা যাচ্ছে। বাংলাদেশে হিটাচি কোম্পানির ডিস্ট্রিবিউটর ইউনিক বিজনেস সিস্টেম লিমিটেড কর্তৃক আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে মাসিক টেকওয়ার্ল্ড পত্রিকার প্রতিনিধির জনাব চেন টেক ব্যঙ্ক এর সাক্ষাৎকার গ্রহণের সুযোগ হয়, যার উল্লেখযোগ্য অংশটুকু এখানে তুলে ধরা হলোঃ

প্রশ্নঃ সাধারণ